সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে গ্রিক দেবীর ভাস্কর্য অপসারণ; এটি শুধু ভাস্কর্য নয়, সংস্কৃতির অপসারণ: ভাস্কর মৃণাল হক; প্রতিবাদে সন্ধ্যায় শাহবাগে গণজাগরণ মঞ্চের মশাল মিছিল Desh TV Logo ভাস্কর্য সরিয়ে নেওয়ার প্রতিবাদে বের করা বিক্ষোভ-মিছিলে পুলিশের বাধা, জল কামান ও টিয়ারশেল নিক্ষেপ; লিটন নন্দীসহ আটক ৩ জন, আহত কয়েকজন Desh TV Logo আগামীকাল সারাদেশে কয়েকটি সংগঠনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা Desh TV Logo খুলনায় দুর্বৃত্তদের গুলিতে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও তার দেহরক্ষী নিহত, গুলিবিদ্ধ দুই; প্রতিবাদে আগামীকাল খুলনা বিভাগে আধাবেলা হরতালের ডাক Desh TV Logo সাভারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত Desh TV Logo আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীর মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাজ্যের ম্যানচেস্টারে হামলাকারী আবেদির আইএস সংশ্লিষ্টতার প্রমাণ মিলেছে: পুলিশ Desh TV Logo খেলা: ক্রিকেট: খেলোয়ার ও ভক্তদের নিরাপত্তা জোরদারের আশ্বাস দিলেন আইসিসি’র অ্যান্টি করাপশন ও সিকিউরিটি ইউনিটের চেয়ারম্যান Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

চা-শ্রমিকদের জীবন উন্নয়নে সহযোগিতা করবে সরকার: অর্থমন্ত্রী

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭ (১৮:৫৪)
চা-শ্রমিকদের-জীবন-উন্নয়নে-সহযোগিতা-করবে-সরকার-অর্থমন্ত্রী

আবুল মাল আবদুল মুহিত

চা-শ্রমিকদের জীবনমান উন্নয়নে এ শিল্পের যে কোনো উদ্যোগকে সরকার সহযোগিতা করবে জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন,

মালিকপক্ষ উদ্যোগ নিলেতাদের জীবনমান উন্নয়নে সহযোগিতা করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা পুষ্পগুচ্ছ হলে বাংলাদেশ চা প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

চা-শিল্পের ইতিহাস অনেক পুরোনো হলেও এ রকম প্রদর্শনীর আয়োজন এবাই প্রথম—এ কথা উল্লেখ করে এ সময় অর্থমন্ত্রী বলেন, এ প্রদর্শনী এ শিল্পকে এগিয়ে নেবে।

দেশে প্রথমবারের মতো এ চা প্রদর্শনীর আয়োজন করা হয়। বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট উদ্ভাবিত বিটি-১৯ ও বিটি-২০ নামে চায়ের দুটি নতুন জাত উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মোহাম্মদ আবদুল মান্নান।

চা-শিল্পের শ্রমিকদের বাসস্থানের জন্য স্বল্পসুদে তহবিল করার বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আর চা-শ্রমিকদের বাসস্থানের জন্য বিশেষ তহবিলের ব্যবস্থা করতে অর্থমন্ত্রীকে অনুরোধ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করলে চা রপ্তানিতে আবারও গতি ফিরবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, বর্তমানে চায়ের উৎপাদন ও চাহিদা প্রায় কাছাকাছি— ভবিষ্যতে এ শিল্পে ব্যাংকঋণের সুদের হার কমানো হলে বাংলাদেশ চা রপ্তানি করতে সক্ষম হবে।

তিন দিন ব্যাপী এ প্রদর্শনী শেষ হবে আগামী শনিবার। এ প্রদর্শনীর ফেসবুক পেজে নিবন্ধন করে বিনা মূল্যে প্রদর্শনীতে প্রবেশ করতে পারবেন আগ্রহী ব্যক্তিরা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে। আয়োজকেরা জানিয়েছেন, প্রদর্শনীতে ৩০টি প্যাভিলিয়ন ও ১৬টি স্টল থাকবে। এ আয়োজনে সহযোগী হিসেবে রয়েছে সিটি গ্রুপ, ডানকান ব্রাদার্স বাংলাদেশ, ফিনলে টি, এইচআরসি, ইস্পাহানি ও সিলোন টি।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১