সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: হবিগঞ্জে ৪ শিশু হত্যা মামলায় ৩ আসামির ফাঁসির আদেশ, ২ জনের ৭ বছরের কারাদ-, খালাস ৩ Desh TV Logo রাজধানীর বাড্ডা থানার আফতাবনগরে জেএমবির সরওয়ার-তামিম গ্রুপের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo অটিজম নিয়ে কাজের স্বীকৃতিতে ‘চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পেলেন সায়মা ওয়াজেদ Desh TV Logo রাজধানীর মিরপুরে বেড়িবাঁধ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ Desh TV Logo কুষ্টিয়া সদর ও ভেড়ামারায় কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ২ ডাকাত নিহত, অস্ত্র ও গুলি জব্দ Desh TV Logo গাইবান্ধার পলাশবাড়িতে আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo গাজীপুরের কাপাসিয়ায় একটি বাড়িতে ডাকাতি, নগদ অর্থ ও ১২ ভরি স্বর্ণ লুট Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন প্রতিনিধি পরিষদ রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের পক্ষে ভোট দিয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল; ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে শিগগিরই খেলোয়াড়দের ঝামেলা মিটে গেলে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই Desh TV Logo গলে ৩ ম্যাচ সিরিজের ১ম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করছে ভারত Desh TV Logo ফুটবল: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: টটেনহাম ২-৩ রোমা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

রদবদল হয়েছে ইসমালী ব্যাংকের পর্ষদে

শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০১৭ (১৪:০৪)
রদবদল-হয়েছে-ইসমালী-ব্যাংকের-পর্ষদে

ইসমালী ব্যাংক

ব্যাপক রদবদল হয়েছে ইসমালী ব্যাংকের পরিচালনা পর্ষদে— সরকারের ইচ্ছায় ব্যাংকের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক পদে পরিবর্তন আনা হয়েছে। বৃহম্পতিবার রাজধানীতে পর্ষদ সভায় শান্তিপুর্ন উপায়ে এসব পরিবর্তন আনা হয়।

এতদিন চেয়ারম্যানের দায়িত্বে থাকা, মোস্তফা আনোয়ারকে সরিয়ে সাবেক সচিব আরাস্ত খানকে চেয়ারম্যান এবং মোহাম্মদ আবদুল মান্নানের যায়গায়, আবদুল হামিদ মিঞাকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

এ পরিবর্তনকে সাধুবাদ জানিয়েছে ঘাতক দালাল নির্মুল কমিটি এবং সাবেক ব্যাংকার। তবে জামাতের প্রভাবমুক্ত করতে, ব্যাংককের সব পর্যায়ে পরিবর্তন আনার পরামর্শ দিয়েছেন তারা।

প্রতিষ্ঠার পর থেকে জামাত নিয়ন্ত্রিত ব্যাংক হিসেবেই পরিচিত ছিল, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। যুদ্ধাপরাধের দায়ে ফাসি কার্যকর হওয়া মীর কাসিম আলী ছিলেন ব্যাংকটির অন্যতম উদ্যোক্তা। আপস.

জামাত নিয়ন্ত্রিত আরেক প্রতিষ্ঠান আরেক প্রতিষ্ঠান ইবনে সিনা ট্রাস্টের প্রতিনিধি হিসেবে এতদিন ব্যাংকটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন, মোস্তফা আনোয়ার।

আর ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে ছিলেন, মোহাম্মদ আবদুল মান্নান।

ব্যাংকটিকে জামাতি প্রতিষ্ঠান পরিচয় থেকে বেড় করতে এর মালিকানা, পরিচালনা ও ব্যবস্থাপনায় ধাপে ধাপে পরিবর্তন আসছিল। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার পর্ষদের সভায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক নির্বাহী ও অডিট কমিটির চেয়ারম্যান পদে পরিবর্তন আনা হয়েছে।

নতুন চেয়ারম্যান হিসেবে পর্ষদ, সাবেক সচিব আরাস্তু খানকে অনুমোদন দিয়েছে। ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবদুল হামিদ মিয়াকে নতুন ব্যবস্থাপনা পরিচালক, সৈয়দ আহসানুল আলমকে ভাইস চেয়ারম্যান এবং অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আবদুল মজিদকে নির্বাহী কমটির চেয়ারম্যান করা হয়েছে।

তবে উচ্চ পর্যায়ে এসব পরিবর্তন ব্যাংকটিকে জামাতের প্রভাব মুক্ত করতে যথেষ্ট নয় বলে মনে করেন বিশ্লেষকরা।

পরিচালনা পর্ষদে ব্যাপক রদবদলের পরও, ইসলামী ব্যাংকের কোনো ক্ষতি হবে না বলেই মনে করছেন তারা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১