সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জঙ্গিবাদ রুখতে শিক্ষার্থীদের প্রতি নজরদারি বাড়াতে শিক্ষক-অভিভাবকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান Desh TV Logo মুফতি হান্নানসহ ৩ জঙ্গিকে রিভিউ আবেদন খারিজের রায় পড়ে শোনানো হয়েছে; জঙ্গি নেতা মুফতি হান্নানের ফাঁসি কার্যকরে প্রস্তুত কারা কর্তৃপক্ষ: আইজি প্রিজন; রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন মুফতি হান্নান: জেল সুপার Desh TV Logo মালয়েশিয়া ও সাইপ্রাস পাচার কালে রাজধানী থেকে উদ্ধার ৯, সন্দেহভাজন ৯ পাচারকারী আটক Desh TV Logo গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের পর এবার ব্রিটেন বেশ কয়েকটি দেশ থেকে আসা ফ্লাইটে কেবিন ব্যাগেজে ল্যাপটপ ও ট্যাবের মতো বড় ইলেকট্রনিক্স বহনে নিষেধাজ্ঞা জারি করলো Desh TV Logo মানবাধিকার সংস্থাগুলোর সমালোচনা সত্ত্বেও পাকিস্তানে গোপন সামরিক আদালত পুনর্বহালের বিল পাস Desh TV Logo সন্ত্রাসী হামলার পরিকল্পনার সন্দেহে আটক আলজেরীয় ও নাইজেরীয় বংশোদ্ভূত দুই জার্মানকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে Desh TV Logo খেলা: ক্রিকেট: সফরের একমাত্র ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট ইলিভেনের বিপক্ষে ফিল্ডিং করছে বাংলাদেশ Desh TV Logo রবিচন্দ্রন আশ্বিনকে হটিয়ে আবারো আইসিসি টেস্ট অলরাউন্ডারদের সেরা হলেন সাকিব আল হাসান Desh TV Logo মমিনুল হককে অধিনায়ক ও নাসির হোসেনকে সহ-অধিনায়ক করে ইমার্জিং এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি Desh TV Logo আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ: জার্মানি-ইংল্যান্ড (রাত ১০.৩০ মিনিট) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে ৬টি প্রকল্পের অনুমোদন

মঙ্গলবার, ০৩ জানুয়ারী, ২০১৭ (১৭:০১)
আড়াই-হাজার-কোটি-টাকা-ব্যয়ে-৬টি-প্রকল্পের-অনুমোদন

একনেক সভা

প্রায় আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে ৬টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেকের সভায়।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে এনইসি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেকের সভায় এ অনুমোদন দেয়া হয়—জানান পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তফা কামাল।

তিনি বলেন, গতবছর দেশে মূল্যস্ফীতি বা জীবনযাত্রার ব্যয় বেড়েছে সাড়ে ৫ শতাংশ। আর মাসওয়ারি হিসেবে গত ডিসেম্বরে এ হার নেমে এসেছে ৫ শতাংশের কাছাকাছি। যা গত ৫৩ মাসের মধ্যে মূল্যস্ফীতি কমার রেকর্ড। আর চলতি অর্থবছরের প্রথম ৬ মাসে বার্ষিক উন্নয়ন কর্মসূচি-এডিপি বাস্তবায়িত হয়েছে আগের অর্থবছরের তুলনায় ৩ শতাংশ বেশি।

নিত্যপণ্যসহ সবকিছুরই দাম বাড়তি বলে সাধারণ মানুষের অভিযোগ থাকলেও বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো বলছে, বছর জুড়েই দেশে জিনিসপত্র আর সেবামূল্য ছিল স্থিতিশীল। আগের বছরের তুলনায় এ বছর সবরকম পণ্য ও সেবার দাম বেড়েছে মাত্র ৫ দশমিক ৫৫ শতাংশ। আর ডিসেম্বরে এ হার আরো কম ৫. ০৩ শতাংশ।

গত ২০১২ সালের জুলাই মাসে দেশে মূল্যস্ফীতি ছিল ৫ শতাংশের নিচে।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একনেকের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী বলেন, গত সাড়ে চার বছরের মধ্যেই এটিই সর্বনিম্ন।

বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নেও আগের চেয়ে গতি বেড়েছে বলে মন্ত্রী জানান।

গত অর্থবছরের প্রথম ৬ মাসে ২৪ শতাংশের জায়গায় এ বছর একই সময়ে এডিপি বাস্তবায়িত হয়েছে ২৭ শতাংশ। রাজনৈতিক ক্ষেত্র তুলনামূলক স্থিতিশীল হওয়ায় এডিপি বাস্তবায়নের গতি বেড়েছে বলেও দাবি তার।

এর আগে একনেকের সভায় নদী ভাঙনের হাত থেকে ভোলাকে রক্ষা, সড়ক অবকাঠামো মেরামতের জন্য যন্ত্রপাতি কেনাসহ ৬টি প্রকল্পে অনুমোদন দেয়া হয় যাতে ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৪৭৫ কোটি টাকা।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১