সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: রাজশাহী শহরে আইনশৃঙ্খলা বাহিনীর ‘ব্লক রেইড’ চলছে Desh TV Logo সিলেটের শাহী ঈদ গাহ এলাকায় একটি স্কুলে বোমা সদৃশ বস্তুর সন্ধান, উদ্ধারে কাজ করছে র‌্যাব Desh TV Logo কওমী মাদ্রাসাকে মূল ধারায় এনে সরকার দোষের কিছু করেনি: প্রধানমন্ত্রী, বিএনপির কাছে হাওর দূষণের প্রমাণ চাইলেন Desh TV Logo রাজ্যের স্বার্থ বিসর্জন দিয়ে তিস্তার পানি দেওয়া হবে না, আবারো বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Desh TV Logo রাজধানীর পানি নিষ্কাশনে ব্যর্থ ওয়াসা: সাঈদ খোকন Desh TV Logo নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অটোরিকশা ছিনতাই করে চালককে হত্যা Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়াকে ঘিরে উত্তেজনার প্রেক্ষাপটে দক্ষিণ কোরিয়া পৌঁছেছে মার্কিন সাবমেরিন Desh TV Logo কেনিয়ায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২৪ Desh TV Logo ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় পর্বে পৌছানোর একদিন পরই উগ্র-ডানপন্থী পার্টি ‘এফএন’ প্রধানের পদ ছাড়ার ঘোষণা দিলেন মেরিন লে পেন Desh TV Logo খেলা: ক্রিকেট: চ্যাম্পিয়ন্স ট্রফি আমাদের জন্য কঠিন হবে, তবে মানসিক শক্তি আমাদের এগিয়ে রাখতে পারে, ত্রিদেশীয় সিরিজে ভালো করতে পারলে আত্মবিশ্বাস বাড়বে: মাশরাফি Desh TV Logo ম্যাচ ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হলেন সাউথ আফ্রিকার সাবেক বোলার লনওয়াবো সোতসোবে Desh TV Logo ফুটবল: ইংলিশ প্রিমিয়ার লিগ: চেলসি-সাউদাম্পটন (রাত পৌনে ১টা) Desh TV Logo স্প্যানিশ লা লিগা: অ্যাতলেটিকো মাদ্রিদ-ভিয়ারিয়াল (রাত দেড়টা) Desh TV Logo জার্মান কাপ (সেমিফাইনাল): মুনশেনগ্ল্যাডবাখ-ফ্রাঙ্কফুর্ট (রাত পৌনে ১টা) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে ৬টি প্রকল্পের অনুমোদন

মঙ্গলবার, ০৩ জানুয়ারী, ২০১৭ (১৭:০১)
আড়াই-হাজার-কোটি-টাকা-ব্যয়ে-৬টি-প্রকল্পের-অনুমোদন

একনেক সভা

প্রায় আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে ৬টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেকের সভায়।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে এনইসি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেকের সভায় এ অনুমোদন দেয়া হয়—জানান পরিকল্পনা মন্ত্রী আহম মুস্তফা কামাল।

তিনি বলেন, গতবছর দেশে মূল্যস্ফীতি বা জীবনযাত্রার ব্যয় বেড়েছে সাড়ে ৫ শতাংশ। আর মাসওয়ারি হিসেবে গত ডিসেম্বরে এ হার নেমে এসেছে ৫ শতাংশের কাছাকাছি। যা গত ৫৩ মাসের মধ্যে মূল্যস্ফীতি কমার রেকর্ড। আর চলতি অর্থবছরের প্রথম ৬ মাসে বার্ষিক উন্নয়ন কর্মসূচি-এডিপি বাস্তবায়িত হয়েছে আগের অর্থবছরের তুলনায় ৩ শতাংশ বেশি।

নিত্যপণ্যসহ সবকিছুরই দাম বাড়তি বলে সাধারণ মানুষের অভিযোগ থাকলেও বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো বলছে, বছর জুড়েই দেশে জিনিসপত্র আর সেবামূল্য ছিল স্থিতিশীল। আগের বছরের তুলনায় এ বছর সবরকম পণ্য ও সেবার দাম বেড়েছে মাত্র ৫ দশমিক ৫৫ শতাংশ। আর ডিসেম্বরে এ হার আরো কম ৫. ০৩ শতাংশ।

গত ২০১২ সালের জুলাই মাসে দেশে মূল্যস্ফীতি ছিল ৫ শতাংশের নিচে।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে একনেকের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী বলেন, গত সাড়ে চার বছরের মধ্যেই এটিই সর্বনিম্ন।

বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নেও আগের চেয়ে গতি বেড়েছে বলে মন্ত্রী জানান।

গত অর্থবছরের প্রথম ৬ মাসে ২৪ শতাংশের জায়গায় এ বছর একই সময়ে এডিপি বাস্তবায়িত হয়েছে ২৭ শতাংশ। রাজনৈতিক ক্ষেত্র তুলনামূলক স্থিতিশীল হওয়ায় এডিপি বাস্তবায়নের গতি বেড়েছে বলেও দাবি তার।

এর আগে একনেকের সভায় নদী ভাঙনের হাত থেকে ভোলাকে রক্ষা, সড়ক অবকাঠামো মেরামতের জন্য যন্ত্রপাতি কেনাসহ ৬টি প্রকল্পে অনুমোদন দেয়া হয় যাতে ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৪৭৫ কোটি টাকা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০