সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দ্বিতীয় দফায় গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তে ৬ মাসের স্থগিতাদেশ হাইকোর্টের Desh TV Logo গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর ডাকে রাজধানীতে আধাবেলা হরতাল Desh TV Logo বিএনপি-জামাতের মদদে বাম মোর্চার হরতাল প্রত্যাখ্যান করেছে জনগণ: হাছান মাহমুদ Desh TV Logo জাপানি নাগরিক হোশি কোনিও হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, একজন খালাস Desh TV Logo পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে সাতক্ষীরার ঘোনায় মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, আটক ৪ Desh TV Logo খাগড়াছড়ির আরামবাগে কলেজছাত্রীর মৃতদেহ উদ্ধার Desh TV Logo ময়মনসিংহ, সাতক্ষীরা ও নাটোরে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সৎভাই হত্যায় জড়িত সন্দেহভাজন চার উত্তর কোরীয়কে গুপ্তচর বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থাগুলো Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের বিপক্ষে টেস্টে শ্রীলঙ্কার নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ Desh TV Logo ফুটবল: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ: দ্বিতীয় সেমিফাইনাল: চট্টগ্রাম আবাহনী-পোচেন সিটিজেন (সন্ধ্যা সাড়ে ৬টা) Desh TV Logo ইংলিশ প্রিমিয়ার লিগ: লেস্টার সিটি ৩-১ লিভারপুল; ইতালিয়ান সিরি আ: ফিওরেন্তিনা ২-২ তুরিনো Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আ’ লীগের সম্মেলনের খরচ ২ কোটি ৬৫ লাখ

মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ (১৩:২৭)
আ’-লীগের-সম্মেলনের-খরচ-২-কোটি-৬৫-লাখ

আ’ লীগের সম্মেলনের আয়োজন

এবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আয়োজনে খরচ হচ্ছে ২ কোটি ৬০ লাখ টাকা। এ বাজেট ধরেই বিভিন্ন উপকমিটির মাধ্যমে এগিয়ে চলেছে সার্বিক আয়োজন ও ব্যবস্থাপনার কাজ। সম্মেলনকে ঘিরে অভূতপূর্ব সাজ সাজ রব ও বহুবিধ আয়োজনের ব্যাপকতায় এর মধ্যেই আলোচনা উঠেছে কীভাবে এত টাকা যোগাড় ও খরচ হচ্ছে।

আওয়ামী লীগ নেতারা বলছেন, নেতাকর্মীদের সহযোগিতায় এ অর্থের সংস্থান করা হয়েছে। অবৈধভাবে অর্থ সংস্থান ও খরচের কোনো সুযোগ নেই।

আর সম্মেলনের ব্যয় নিয়ে কথা বলার কোনো অধিকার বিএনপির নেই বলেও মন্তব্য করেন তারা।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে অংশ নিচ্ছেন প্রায় ১৩ হাজার ২০০ কাউন্সিলর ও বিদেশী অতিথিসহ সারাদেশের লক্ষাধিক নেতাকর্মী। এরমধ্যে প্রায় ৫০ হাজার নেতাকর্মীর দুই দিনের খাবারের আয়োজনের পাশাপাশি থাকছে নানান আয়োজন।

এরইমধ্যে ২৫ হাজার নেতাকর্মীর বসার ব্যবস্থা রেখে গোটা সোহরাওয়ার্দী উদ্যান সাজানো হয়েছে বর্ণিল সাজে।

বিশাল কলেবরে এ আয়োজনের খরচকে কেন্দ্র করে বর্তমানে আলোচনার পাশাপাশি চলছে সমালোচনাও। এরইমধ্যে বিএনপি অভিযোগ করেছে, লুটপাটের অর্থ দিয়েই সম্মেলনের আয়োজন করছে আওয়ামী লীগ।

তবে চাঁদাবাজী বা কোনো ধরণের দূর্নীতির টাকায় নয়, দলের নেতাকর্মীদের সহযোগিতায় নিজস্ব তহবিল থেকেই সম্মেলন করা হচ্ছে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য কাজী জাফরুল্লাহ।

মঞ্চ সজ্জা, নেতাকর্মীদের খাবারের আয়োজন ও বিদেশী অতিথিদের জন্য বরাদ্দসহ এবারের সম্মেলনে ২ কোটি ৬০ লাখ টাকার বাজেট করা হয়েছে বলে জানান তিনি।

সম্মেলনের ব্যয় নিয়ে বিএনপির নেতিবাচক মন্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের আরেক নেতা নূহ উল আলম লেনিন বলেন, সম্মেলনে কোথায় কি পরিমাণে ব্যয় করা হবে তা দলের নিজস্ব বিষয়।

জামাত ছাড়া দেশের সব রাজনৈতিক দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে এবারের সম্মেলনে। এটি জাকজমকপূর্ণ পরিবেশে সফলভাবে শেষ করার প্রত্যয় ব্যক্ত করেন আওয়ামী লীগ নেতারা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮