সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুটি আবেদন বিচারাধীন থাকায় হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের মামলার রায় হয়নি, নিষ্পত্তির জন্য আপিলের নথি পাঠানো হয়েছে প্রধান বিচারপতির কাছে Desh TV Logo জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি হিসেবে ১৫ বিশিষ্টজন ও বাংলাদেশ বিমান বাহিনীকে স্বাধীনতা পুরস্কার-২০১৭ প্রদান করলেন প্রধানমন্ত্রী Desh TV Logo মুফতি হান্নানের সহযোগী জঙ্গি নেতা দেলোয়ার হোসেন রিপন প্রাণ ভিক্ষা চাইবে: সিলেট কারা কর্তৃপক্ষ Desh TV Logo খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা চলতে বাধা নেই, মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া রুল আপিল বিভাগে খারিজ Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনায় উত্তর কোরিয়ার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র, ওয়ালস্ট্রিট জার্নালের তথ্য Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে গুলিবর্ষণের ঘটনায় পুলিশসহ ৪ জন নিহত Desh TV Logo যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৪; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী ব্রিটিশবংশোদ্ভূত: ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিসা মে; বিশ্ব নেতাদের নিন্দা ও সংহতি Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অর্ন্তভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আ’ লীগের সম্মেলনের খরচ ২ কোটি ৬৫ লাখ

মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ (১৩:২৭)
আ’-লীগের-সম্মেলনের-খরচ-২-কোটি-৬৫-লাখ

আ’ লীগের সম্মেলনের আয়োজন

এবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আয়োজনে খরচ হচ্ছে ২ কোটি ৬০ লাখ টাকা। এ বাজেট ধরেই বিভিন্ন উপকমিটির মাধ্যমে এগিয়ে চলেছে সার্বিক আয়োজন ও ব্যবস্থাপনার কাজ। সম্মেলনকে ঘিরে অভূতপূর্ব সাজ সাজ রব ও বহুবিধ আয়োজনের ব্যাপকতায় এর মধ্যেই আলোচনা উঠেছে কীভাবে এত টাকা যোগাড় ও খরচ হচ্ছে।

আওয়ামী লীগ নেতারা বলছেন, নেতাকর্মীদের সহযোগিতায় এ অর্থের সংস্থান করা হয়েছে। অবৈধভাবে অর্থ সংস্থান ও খরচের কোনো সুযোগ নেই।

আর সম্মেলনের ব্যয় নিয়ে কথা বলার কোনো অধিকার বিএনপির নেই বলেও মন্তব্য করেন তারা।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে অংশ নিচ্ছেন প্রায় ১৩ হাজার ২০০ কাউন্সিলর ও বিদেশী অতিথিসহ সারাদেশের লক্ষাধিক নেতাকর্মী। এরমধ্যে প্রায় ৫০ হাজার নেতাকর্মীর দুই দিনের খাবারের আয়োজনের পাশাপাশি থাকছে নানান আয়োজন।

এরইমধ্যে ২৫ হাজার নেতাকর্মীর বসার ব্যবস্থা রেখে গোটা সোহরাওয়ার্দী উদ্যান সাজানো হয়েছে বর্ণিল সাজে।

বিশাল কলেবরে এ আয়োজনের খরচকে কেন্দ্র করে বর্তমানে আলোচনার পাশাপাশি চলছে সমালোচনাও। এরইমধ্যে বিএনপি অভিযোগ করেছে, লুটপাটের অর্থ দিয়েই সম্মেলনের আয়োজন করছে আওয়ামী লীগ।

তবে চাঁদাবাজী বা কোনো ধরণের দূর্নীতির টাকায় নয়, দলের নেতাকর্মীদের সহযোগিতায় নিজস্ব তহবিল থেকেই সম্মেলন করা হচ্ছে বলে জানান আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য কাজী জাফরুল্লাহ।

মঞ্চ সজ্জা, নেতাকর্মীদের খাবারের আয়োজন ও বিদেশী অতিথিদের জন্য বরাদ্দসহ এবারের সম্মেলনে ২ কোটি ৬০ লাখ টাকার বাজেট করা হয়েছে বলে জানান তিনি।

সম্মেলনের ব্যয় নিয়ে বিএনপির নেতিবাচক মন্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের আরেক নেতা নূহ উল আলম লেনিন বলেন, সম্মেলনে কোথায় কি পরিমাণে ব্যয় করা হবে তা দলের নিজস্ব বিষয়।

জামাত ছাড়া দেশের সব রাজনৈতিক দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে এবারের সম্মেলনে। এটি জাকজমকপূর্ণ পরিবেশে সফলভাবে শেষ করার প্রত্যয় ব্যক্ত করেন আওয়ামী লীগ নেতারা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১