সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: তৈরি পোশাক শিল্পে নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে বর্তমান সরকার অঙ্গীকারাবদ্ধ, দাভোসে ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশকে তুলে ধরতে সভা আয়োজনের আহ্বান Desh TV Logo বিশ্ববাজারে দাম বেড়ে যাওয়ায় আপাতত জ্বালানি তেলের দাম কমছে না: বিদ্যুৎ প্রতিমন্ত্রী Desh TV Logo টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে তার আপিলও খারিজ Desh TV Logo চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর দিয়ে ওমরার উদ্দেশে সৌদি আরব যাওয়ার পথে রোহিঙ্গা সন্দেহে ২২ জনকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ Desh TV Logo আন্তর্জাতিক: নাইজেরিয়ায় একটি শরণার্থী শিবিরে ভুলবশত সেনাবাহিনীর বিমান হামলায় নিহত ৫২, আহত অনেকে Desh TV Logo ইইউ পার্লামেন্টের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ইতালীয় রাজনীতিক আন্তোনিও তাজানি Desh TV Logo মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মানহানির মামলা এক নারীর Desh TV Logo খেলা: ক্রিকেট: কক্সবাজারে সিরিজের চতুর্থ ওয়ানডেতে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ২৫২ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

৩০ অক্টোবর থেকে সব পেট্রোলপাম্পে ধর্মঘটের হুমকি

বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬ (১৮:৪৬)
৩০-অক্টোবর-থেকে-সব-পেট্রোলপাম্পে-ধর্মঘটের-হুমকি

পেট্রোলপাম্পে ধর্মঘটের হুমকি

তেল বিক্রির কমিশন বৃদ্ধি, পেট্রোলপাম্প-সংলগ্ন জমির মাশুল কমানোর দাবিসহ বার দফা দাবি মানা না হলে আগামী ৩০ অক্টোবর দেশের সব পেট্রোলপাম্পে লাগাতার ধর্মঘট কর্মসূচি পালন করবে।

বুধবার দুপুরে রাজধানীর মতিঝিলে একটি হোটেলে সংবাদ সম্মেলন বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ হুমকি দিয়েছে।

আগামী দশ দিনের মধ্যে সরকারের দেয়া প্রতিশ্রুতিসহ ১২ দাবি পূরণের আহ্বান জানান সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ নাজমুল হক।

এ সময় তিনি বলেন, তা না হলে আগামী ৩০ অক্টোবর রোববার সকাল ৬টা থেকে দেশের সব পেট্রোলপাম্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চলবে।

তিনি আরো বলেন, দাবি দাওয়া পূরণের বিষয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করতে মন্ত্রণালয়ে গেলেও কোনো সুরাহা হয়নি।

সংগঠনটির নেতা-কর্মীরা তেল বিক্রির কমিশন বৃদ্ধি, পেট্রোলপাম্প-সংলগ্ন জমির মাশুল কমানোর দাবিসহ ১২ দফা দাবি তুলে ধরেন। নয় ঘণ্টার ধর্মঘটে দাবি আদায় না হওয়ায় এবার সরকারকে ১০ দিন সময় বেধে দেন তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সড়ক ও জনপথ বিভাগ নির্ধারিত পেট্রলপাম্প-সংলগ্ন জমির শতাংশপ্রতি ভাড়া শহরের জন্য ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৫০০ টাকা ও গ্রামের জন্য ৪০০ থেকে ৯০০ টাকা ছিল। এখন এই ভাড়া বাড়িয়ে শতাংশপ্রতি লক্ষাধিক টাকা করা হয়েছে। কোনো কোনো ক্ষেত্রে গ্রামে শতাংশপ্রতি ৪০০ টাকার পরিবর্তে দুই লক্ষাধিক টাকা পরিশোধ করতে হবে। তারা এই অস্বাভাবিক ভাড়া বৃদ্ধির বন্ধের দাবি জানান।

অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে তেল বিক্রির কমিশন ও ট্যাংক লরির ভাড়া বাড়াতে হবে, ট্যাংক লরিকে পৃথক প্রতিষ্ঠান হিসেবে নতুন এসআরও জারি করতে হবে, ভেজাল রোধে প্রতিটি ডিপোতে রনটেস্ট-ব্যবস্থা নিতে হবে, পেট্রোলপাম্প স্থাপনের নীতিমালা পুনর্বিন্যাস করতে হবে ইত্যাদি।

এর আগে একই দাবিতে গত ২৮ আগস্ট সংগঠনটি সারাদেশের পেট্রোলপাম্পে নয় ঘণ্টা প্রতীকী কর্মবিরতি পালন করে।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১