সংস্কৃতি-বিনোদন

ksrm

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৮ (১৭:৪৫)

অনুমতি মিলেছে শ্রীদেবীর মরদেহ আসার

শ্রীদেবী

দুবাই থেকে বরেণ্য এ শিল্পী শ্রীদেবীর মরদেহ মঙ্গলবার ফিরছে মুম্বাইয়ে।

দেশটির পুলিশ এরইমধ্যে বলিউড অভিনেত্রী শ্রীদেবীর মরদেহ মুম্বাই নেয়ার অনুমতি সংক্রান্ত কাগজপত্র ও মরদেহ ভারতের দূতাবাস কর্তৃপক্ষ ও তার পরিবারের কাছে হস্তান্তর করেছে।

এ জন্য যেকোনো সময় শ্রীদেবীর মরদেহ মুম্বাই বিমানবন্দরে এসে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত নবদীপ সুরি খালিজ টাইমসকে বলেন, ‘ন্যূনতম সময়ের মধ্যে শ্রীদেবীর মরদেহ মুম্বাই পাঠানোর জন্য স্থানীয় প্রশাসনের সঙ্গে আমরা কাজ করছি।’

জানা গেছে, রাতেই শ্রীদেবীর মরদেহ নিয়ে একটি প্রাইভেট জেট মুম্বাই পৌঁছাবে। শ্রীদেবীর মরদেহের সঙ্গে ফিরছেন তার স্বামী বনি কাপুর।

তবে তদন্তের স্বার্থে তাকে আবারো দুবাই যেতে হবে, তাকে আজ তৃতীয়বারের মতো জিজ্ঞাসাবাদ করেছে দুবাই পুলিশ।

বনি কাপুর প্রযোজিত ও শ্রীদেবীর শেষ চলচ্চিত্র ‘মম’-এর অভিনয়শিল্পী আদনান সিদ্দিকি সাংবাদিকদের বলেন, গত শনিবার শ্রীদেবীর মৃত্যুর পর থেকেই বনি কাপুর পরদিন সকাল পর্যন্ত শিশুর মতো কেঁদেছেন।

আদনান সিদ্দিকি পাকিস্তানের নাগরিক ওইসময় তিনি দুবাইয়ে ছিলেন। শ্রীদেবীর মৃত্যুর খবর পেয়ে দ্রুত দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ার হোটেলে ছুটে যান। এই হোটেলের ২২০১ নম্বর রুমে ছিলেন শ্রীদেবী।

এদিকে, বাবার বিপদের সময় পাশে দাঁড়িয়েছেন ছেলে বলিউড তারকা অর্জুন কাপুর।

কাপুর পরিবার সূত্রে জানা গেছে, বাবার দ্বিতীয় স্ত্রী শ্রীদেবীকে কখনোই মেনে নিতে পারেননি অর্জুন কাপুর। দুই বোন জাহ্নবী আর খুশির সঙ্গেও কোনো সম্পর্ক ছিল না তার। কিন্তু শনিবার দুবাইয়ে শ্রীদেবীর মৃত্যুর পর চাচা অনিল কাপুরের বাড়িতে জাহ্নবী আর খুশির সঙ্গে দেখা করতে ছুটে যান অর্জুন।

বাবা বনি কাপুরের এমন বিপদের সময় তার পাশে দাঁড়াতে সকালে দুবাই যান অর্জুন কাপুর। অর্জুনের ছোট বোন অংশুলা কাপুরও গতকাল জাহ্নবী ও খুশির সঙ্গে দেখা করেছেন।

১৯৯০ সালে যশ চোপড়া পরিচালিত ‘লামহে’ ছবির শুটিংয়ের সময় শ্রীদেবী বলেছিলেন, মৃত্যুর পর তার বাড়ি, শববাহী গাড়ি, সবকিছুই যেন সাদায় মুড়ে দেয়া হয়। শ্রীদেবীর তার এই ‘শেষ ইচ্ছা’ একাধিকবার প্রকাশ করেছিলেন। তাই গতকাল সোমবার সকাল থেকেই আন্ধরির লোখান্ডওয়ালায় কাপুরদের ‘ভাগ্য’ বাংলোর জানলায় ছিল সাদা পর্দা। পুরো বাড়ি সাদা কাপড় সাদা কাপড়ে আর সাদা ফুলে মুড়ে দেয়া হয়েছে।

গত শনিবার রাতে দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ার হোটেল থেকে শ্রীদেবীর অচেতন দেহ নিয়ে যাওয়া হয় রশিদ হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা জানান, অনেকক্ষণ আগেই শ্রীদেবীর মৃত্যু হয়েছে। হোটেলের ২২০১ নম্বর রুম এরই মধ্যে সিল করেছে দুবাই পুলিশ।

দুবাইয়ে নিয়ম অনুযায়ী হাসপাতালের বাইরে যেকোনো মৃত্যুর ঘটনা তদন্ত করে দেখা হয়। আর তা স্বাভাবিক মৃত্যু হলেও। এরই মধ্যে বনি কাপুর এবং মোহিত মারওয়ারের পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেছে দুবাই পুলিশ। ননদের ছেলে মোহিত মারওয়ারের বিয়ে উপলক্ষে মেয়ে ও স্বামীর সঙ্গে দুবাই যান শ্রীদেবী। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কাউকে দুবাই ত্যাগ না করার জন্য বলা হয়।

শ্রীদেবীর মৃত্যু নিয়ে এরই মধ্যে নানা প্রশ্ন তৈরি হয়েছে। ভারতের সংবাদমাধ্যমগুলোয় এসব প্রশ্ন নানাভাবে উঠে আসছে।

যেমন বাথটাবের পানিতে পড়ার আগেই হৃদ্রোগে আক্রান্ত হয়েছিলেন শ্রীদেবী? ফরেনসিক রিপোর্ট অনুযায়ী পানিতে পড়ে জ্ঞান হারান এই অভিনেত্রী। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টের কোথাও তার হৃদরোগে আক্রান্ত হওয়ার উল্লেখ নেই। তাহলে শ্রীদেবী কেন জ্ঞান হারালেন? শ্রীদেবীর রক্তের নমুনায় অ্যালকোহল পাওয়া গেছে। তাহলে মদ্যপ অবস্থায় বাথটাবের পানিতে তিনি পড়ে গিয়েছিলেন? কিন্তু কাপুর পরিবারের বন্ধু ও রাজনীতিবিদ অমর সিংহের দাবি, শ্রীদেবীর মদ খাওয়ার অভ্যাস নেই। মাঝেমধ্যে এক-আধটু ওয়াইন খেতেন। তাতে মদ্যপ হওয়ার প্রশ্নই আসে না। হোটেলের রুম সার্ভিসের এক কর্মীর কথা নিয়েও রহস্যের দানা বেঁধেছে।

এই কর্মীর দাবি, শ্রীদেবী মিনারেল ওয়াটার বোতলের জন্য রুম সার্ভিসে ফোন করেন। কিন্তু সেই কর্মী গিয়ে দরজায় টোকা মারলেও দরজা খোলেননি শ্রীদেবী। পরে দরজা ভাঙতে হয়। তখন দেখা যায়, তিনি বাথরুমের মেঝেয় পড়ে আছেন। তখনো নাকি শ্রীদেবীর পালস পাওয়া গিয়েছিল। তাহলে শ্রীদেবী তখনো বেঁচে ছিলেন? আবার বলা হচ্ছে, বনি কাপুর হোটেলের বাথরুমে গিয়ে শ্রীদেবীর মৃতদেহ উদ্ধার করেন। তাহলে তিনি মৃত্যুর সময় শ্রীদেবীর আশপাশেই ছিলেন?

এমনই নানা প্রশ্ন সামনে রেখে শ্রীদেবীর মৃত্যুর রহস্যের জট খুলতে চেষ্টা করছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই পুলিশের তদন্তকারী দল। দুবাই প্রশাসন জানিয়েছে, তাদের তদন্ত এখনো চলছে।

এদিকে জানা গেছে, নিজের সৌন্দর্যে সন্তুষ্ট ছিলেন না শ্রীদেবী। ৫৪ বছরের জীবনে তিনি নাকি ২৯ বার অস্ত্রোপচার করিয়েছেন! বারবার অস্ত্রোপচার, ফেস লিফটিং-এসবের কারণেই নিজের শরীরের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছিলেন শ্রীদেবী? মদ্যপানের সঙ্গে সেই ভারসাম্যহীনতা শ্রীদেবীর অকালমৃত্যুতে অনুঘটক হিসেবে কাজ করেছে?

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জনপ্রিয় নাট্যকার অধ্যাপক মমতাজউদ্দীন আইসিইউতে

বঙ্গবন্ধুর জীবন নিয়ে নির্মিত হবে চলচ্চিত্র

আজ জাতীয় কবির ৪২তম মৃত্যুবার্ষিকী

চলে গেলেন ফরাসি চিত্রশিল্পী নিকোলাস মেনিভ

বর্ণিল আয়োজনে দেশ টিভিতে ঈদ উৎসব

রাতে পৌঁছাবে গোলাম সারওয়ারের মরদেহ

এসএম সুলতানের ৩৪তম জন্মবার্ষিকী আজ

নজরুলসংগীতশিল্পী ফিরোজা বেগমকে স্মরণ করছে গুগল

দুই জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ২

ভেঙে গেল ২০ দলীয় জোট

মতবিরোধ থাকলেও নির্বাচন পরিচালনায় ব্যত্যয় ঘটবে না: সিইসি

প্রেস কাউন্সিল শক্তিশালী করতে আইন সংশোধন: ইনু