সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুর্নীতির দুই মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন খালেদা জিয়া Desh TV Logo মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: এমপি রানার জামিন স্থগিত করেছে আপিল বিভাগ Desh TV Logo বাপেক্স ও পেট্রোবাংলার সঙ্গে নাইকো রিসোর্সের চুক্তি বাতিল করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে নাইকোর করা আবেদন ৩ সপ্তাহের জন্য মুলতবি করেছে আপিল বিভাগ Desh TV Logo বিশ্ব এমন ভয়াবহ শরণার্থী সঙ্কট আর দেখেনি: কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে আইওএম প্রধান Desh TV Logo রাখাইনে রোহিঙ্গা নিধনের জন্য মিয়ানমার সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বকে দায়ী করছে যুক্তরাষ্ট্র: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী; মিয়ানমারের সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিষেধাজ্ঞা জারির আহ্বান ৪০ জনের বেশি মার্কিন আইনপ্রণেতার Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের মানবিক ভূমিকার ভূয়সী প্রশংসা মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের Desh TV Logo আন্তর্জাতিক অর্থ স্থানান্তরের মাধ্যম পেপলের উদ্বোধন, হুন্ডি ও দুর্নীতি বন্ধ করতেই এ সেবা: সজীব ওয়াজেদ জয় Desh TV Logo বঙ্গোপসাগরে নিম্নচাপ, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত, সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত: আবহাওয়া অফিস Desh TV Logo আন্তর্জাতিক: আফগানিস্তানের কান্দাহারে একটি সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় ৪১ সেনা সদস্য নিহত Desh TV Logo যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড ও ডেলাওয়ারে বন্দুকধারীর গুলিতে নিহত ৩, বন্দুকধারী আটক Desh TV Logo ব্রেক্সিটের পরও ইইউ নাগরিকদের যুক্তরাজ্যে বসবাস আরো সহজতর করার অঙ্গীকার ব্রিটিশ প্রধানমন্ত্রীর Desh TV Logo চীনে তৃতীয় কোয়ার্টারে অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রত্যাশিত ৬ দশমিক ৮ শতাংশ Desh TV Logo খেলা: ক্রিকেট: কেপটাউনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ অফ্রিকার কাছে ১০৪ রানে হারলো বাংলাদেশ; স্কোর: দক্ষিণ আফ্রিকা ৩৫৩/৬ (ভিলিয়ার্স ১৭৬, আমলা ৮৫, রুবেল ৪/৬২, ২/৬০) ও বাংলাদেশ ২৪৯ (ইমরুল ৬৮, মুশফিক ৬০) Desh TV Logo ফুটবল: চ্যাম্পিয়ন্স লিগ (গ্রুপ পর্ব): বার্সেলোনা ৩-১ অলিম্পিয়াকোস (লিওনেল মেসির একশতম ইউরোপিয়ান গোলের রেকর্ড), অ্যান্ডারলেখত ০-৪ পিএসজি, বায়ার্ন মিউনিখ ৩-০ সেল্টিক, বেনফিকা ০-১ ম্যানইউ, চেলসি ৩-৩ রোমা, কারাবাগ ০-০ অ্যাতলেটিকো মাদ্রিদ, ইউভেন্টাস ২-১ স্পোর্টিং, মস্কো ০-২ বাসেল Desh TV Logo বিশ্বরেকর্ডের পথে লাইফবয়: বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৭ উপলক্ষে ১১ হাজারের বেশি স্কুল ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে ‘লার্জেস্ট হিউম্যান ইমেজ অফ এ হ্যান্ড’ তৈরির মাধ্যমে জিনিয়াস ওয়ার্ল্ড রেকর্ডস টাইটেল অর্জনের উদ্যোগ নিয়েছে লাইফবয় Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ঢাকাই সিনেমায় সাপে-নেউলের দ্বন্ধ বন্ধ হোক

সোমবার, ০৪ সেপ্টেম্বর, ২০১৭ (১৫:১৯)
ঢাকাই-সিনেমায়-সাপে-নেউলের-দ্বন্ধ-বন্ধ-হোক

ঢাকাই সিনেমায় সাপে-নেউলের দ্বন্ধ বন্ধ হোক

দ্বন্দ্ব আর সংকট দিনকে দিন বেড়েই চলছে ঢালিউড বা ঢাকাই সিনেমায়। সৃষ্ট এ দ্বন্দ্বের একপক্ষ চিত্রনায়ক শাকিব খান আরেক পক্ষ ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার-যার আহ্বায়ক চিত্রনায়ক ফারুক। রিয়াল মাদ্রিদ-বার্সার মতই উত্তাপ ছড়াচ্ছে শাকিব খান এবং চলচ্চিত্র পরিবারের দ্বৈরথ।

এক পক্ষের দাবি, ওরাই খেলাটা শেষ করুক। অন্যপক্ষ বলছে, আমরা কেন? এরই মধ্যে নায়করাজ রাজ্জাকের প্রয়াণে বিষয়টি নিয়ে হয়েছে নানা আলোচনা-সমালোচনা। সমাধানের চেষ্টায় রাতের অন্ধকারে নায়ক ফারুকের সঙ্গে দেখাও করেছেন শাকিব খান। কিন্তু দিন শেষে পিছিয়ে পড়েছে সমাধানের চাকা। কবে হবে এই সমাধান-কবে বইবে সুবাতাস চলচ্চিত্র পাড়ায়-এমন নানা প্রশ্নের উত্তর খুঁজেছেন প্রতিবেদক আনোয়ার হোসেন।

যৌথ প্রযোজনার নামে ঢালিউড-টালিউড সংমিশ্রণের ছবির মারপ্যাঁচে এফডিসি থেকে বহিস্কার, শিল্পী সমিতি থেকে সদস্যপদ হারানো, অপু বিশ্বাসের সঙ্গে গোপন দাম্পত্যসহ সব আলোচনায় এখনো মধ্যমণি ঢাকাই ছবির কিং খান খ্যাত শাকিব খান।

বেশ কয়েকটি সিনেমার সুট্যিং বন্ধ রয়েছে শাকিব খানের। এর মধ্যে বড় বাজেটের কয়েকটির সুট্যিংয়ের অনুমতির জন্য হাইকোর্ট থেকে অনুমতিও নিতে হয়েছে তাকে।

গত ঈদে যৌথ প্রযোজনার ছবি 'নবাব ও বসটু'র মুক্তি দেয়া নিয়েই এই জটিলাতা বড় হতে থাকে। ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত 'চলচ্চিত্র পরিবার' বরাবরই দোষারোপ করেছে শাকিব খানকে। এর বিরোধিতা করে শাকিব খানকে সব সময় সর্মথন দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান জাজ মাল্টি-মিডিয়া, প্রদর্শক সমিতিসহ বিশিষ্ট পরিচালক কাজী হায়াৎ।

গত ২৬ আগস্ট এফডিসিতে সদ্যপ্রয়াত নায়ক রাজ রাজ্জাকের শোকসভায় বিষয়টি নিয়ে আলোচনায় আসে চলচ্চিত্র পরিবার। সবারই সমালোচনার আঙ্গুল ছিল শাকিব খানের দিকেই।

তবে এই বিরোধিতা করেছেন পরিচালক কাজী হায়াৎ।

তিনি বলেন, শাকিব খান যদি সিনেমা করা ছেড়ে দেন তাহলে ১ মাসের মধ্যে দেশের বেশির ভাগ প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাবে।

অন্যদিকে এই দ্বন্দ্ব সমাধানে শাকিব খানকেই দায়িত্ব নিতে হবে বলে জানান চলচ্চিত্র পরিচালক সমিতির কর্মকর্তারা।

এর মধ্যে ২৯ আগস্ট রাতে চলচ্চিত্র পরিবারের আহ্ববায়ক চিত্রনায়ক ফারুকের বাসায় যান শাকিব খান। পরের দিন ৩০ আগস্ট চলচ্চিত্র পরিবার এ নিয়ে বৈঠকও করে। ধারনা করা হচ্ছিল এই দ্বন্দ্বের বুঝি অবসান ঘটল। কিন্তু না। ফারুক জানালেন, আরো সময় দরকার।

৩১ আগস্ট এর সুরাহা হওয়ার কথা থাকলেও এফডিসিতে দেখা গেল ভিন্নচিত্র। পাল্টাপাল্টি অবস্থান নিলেন দু'পক্ষ।

নতুন চলচ্চিত্র জোট গড়ার কথাও বলছেন কাজী হায়াৎ।

তবে ঢাকাই সিনেমায় সাপে-নেউলে'র এই দ্বন্ধ বন্ধ হওয়া খবুই জরুরি বলে মনে করছেন দর্শক পক্ষ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১