সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে মিয়ানমারকে, নিউইয়র্কে গণসংবর্ধনায় বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাখাইনে সামরিক বাহিনীর দমন-নির্যাতন বন্ধের দাবি Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের উপর আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপ ক্রমেই বাড়ছে: জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে বিশ্ব নেতাদের উদ্বেগ প্রকাশ Desh TV Logo রোহিঙ্গাদের ত্রাণ-পুনর্বাসন কার্যক্রমে অংশ নিয়েছে সেনাবাহিনী: কক্সবাজারে ওবায়দুল কাদের Desh TV Logo মুন্সীগঞ্জের চরমুক্তারপুরের আইডিয়াল টেক্সটাইল মিলের আগুন নিয়ন্ত্রণে, ৬ জনের মৃতদেহ উদ্ধার Desh TV Logo আগামী ডিসেম্বরের মধ্যে দেশে ফোর-জি নেটওয়ার্ক চালু হচ্ছে: টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী Desh TV Logo স্বার্থ হাসিলের উদ্দেশ্যে সরকারকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করছেন চালকল মালিকরা, পাটের বস্তার কারণে চালের দাম বেড়েছে এটা ডাহা মিথ্যা কথা: পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী Desh TV Logo উপজেলা পর্যায়ে ওএমএস কার্যক্রম শুরু Desh TV Logo আন্তর্জাতিক: মেক্সিকোতে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্পে এ পর্যন্ত ২৫০ জনের প্রাণহানি, মেক্সিকো সিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি, আরো প্রাণহানির আশঙ্কা Desh TV Logo যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের রক্ষার জন্য প্রয়োজনে উত্তর কোরিয়াকে সমূলে ধ্বংস করে দেয়ার হুমকি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প Desh TV Logo এবার ভার্জিন আইল্যান্ডস ও পুয়ের্টো রিকোতে হারিকেন মারিয়ার তাণ্ডব Desh TV Logo খেলা: দক্ষিণ আফ্রিকা সফরে ইমিগ্রেশন ক্লিয়ারেন্স না পাওয়ায় যেতে পারেননি বাংলাদেশ পেসার রুবেল হোসেন Desh TV Logo ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার পেসার ভারনন ফিল্যান্ডার, পুরো টেস্ট সিরিজ মিস করবেন ক্রিস মরিস Desh TV Logo ফুটবল: অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ Desh TV Logo লা লিগায় মেসির ৪ গোলে এইবারকে ৬-১ ব্যবধানে হারালো বার্সেলোনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ঢাকাই সিনেমায় সাপে-নেউলের দ্বন্ধ বন্ধ হোক

সোমবার, ০৪ সেপ্টেম্বর, ২০১৭ (১৫:১৯)
ঢাকাই-সিনেমায়-সাপে-নেউলের-দ্বন্ধ-বন্ধ-হোক

ঢাকাই সিনেমায় সাপে-নেউলের দ্বন্ধ বন্ধ হোক

দ্বন্দ্ব আর সংকট দিনকে দিন বেড়েই চলছে ঢালিউড বা ঢাকাই সিনেমায়। সৃষ্ট এ দ্বন্দ্বের একপক্ষ চিত্রনায়ক শাকিব খান আরেক পক্ষ ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার-যার আহ্বায়ক চিত্রনায়ক ফারুক। রিয়াল মাদ্রিদ-বার্সার মতই উত্তাপ ছড়াচ্ছে শাকিব খান এবং চলচ্চিত্র পরিবারের দ্বৈরথ।

এক পক্ষের দাবি, ওরাই খেলাটা শেষ করুক। অন্যপক্ষ বলছে, আমরা কেন? এরই মধ্যে নায়করাজ রাজ্জাকের প্রয়াণে বিষয়টি নিয়ে হয়েছে নানা আলোচনা-সমালোচনা। সমাধানের চেষ্টায় রাতের অন্ধকারে নায়ক ফারুকের সঙ্গে দেখাও করেছেন শাকিব খান। কিন্তু দিন শেষে পিছিয়ে পড়েছে সমাধানের চাকা। কবে হবে এই সমাধান-কবে বইবে সুবাতাস চলচ্চিত্র পাড়ায়-এমন নানা প্রশ্নের উত্তর খুঁজেছেন প্রতিবেদক আনোয়ার হোসেন।

যৌথ প্রযোজনার নামে ঢালিউড-টালিউড সংমিশ্রণের ছবির মারপ্যাঁচে এফডিসি থেকে বহিস্কার, শিল্পী সমিতি থেকে সদস্যপদ হারানো, অপু বিশ্বাসের সঙ্গে গোপন দাম্পত্যসহ সব আলোচনায় এখনো মধ্যমণি ঢাকাই ছবির কিং খান খ্যাত শাকিব খান।

বেশ কয়েকটি সিনেমার সুট্যিং বন্ধ রয়েছে শাকিব খানের। এর মধ্যে বড় বাজেটের কয়েকটির সুট্যিংয়ের অনুমতির জন্য হাইকোর্ট থেকে অনুমতিও নিতে হয়েছে তাকে।

গত ঈদে যৌথ প্রযোজনার ছবি 'নবাব ও বসটু'র মুক্তি দেয়া নিয়েই এই জটিলাতা বড় হতে থাকে। ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত 'চলচ্চিত্র পরিবার' বরাবরই দোষারোপ করেছে শাকিব খানকে। এর বিরোধিতা করে শাকিব খানকে সব সময় সর্মথন দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান জাজ মাল্টি-মিডিয়া, প্রদর্শক সমিতিসহ বিশিষ্ট পরিচালক কাজী হায়াৎ।

গত ২৬ আগস্ট এফডিসিতে সদ্যপ্রয়াত নায়ক রাজ রাজ্জাকের শোকসভায় বিষয়টি নিয়ে আলোচনায় আসে চলচ্চিত্র পরিবার। সবারই সমালোচনার আঙ্গুল ছিল শাকিব খানের দিকেই।

তবে এই বিরোধিতা করেছেন পরিচালক কাজী হায়াৎ।

তিনি বলেন, শাকিব খান যদি সিনেমা করা ছেড়ে দেন তাহলে ১ মাসের মধ্যে দেশের বেশির ভাগ প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাবে।

অন্যদিকে এই দ্বন্দ্ব সমাধানে শাকিব খানকেই দায়িত্ব নিতে হবে বলে জানান চলচ্চিত্র পরিচালক সমিতির কর্মকর্তারা।

এর মধ্যে ২৯ আগস্ট রাতে চলচ্চিত্র পরিবারের আহ্ববায়ক চিত্রনায়ক ফারুকের বাসায় যান শাকিব খান। পরের দিন ৩০ আগস্ট চলচ্চিত্র পরিবার এ নিয়ে বৈঠকও করে। ধারনা করা হচ্ছিল এই দ্বন্দ্বের বুঝি অবসান ঘটল। কিন্তু না। ফারুক জানালেন, আরো সময় দরকার।

৩১ আগস্ট এর সুরাহা হওয়ার কথা থাকলেও এফডিসিতে দেখা গেল ভিন্নচিত্র। পাল্টাপাল্টি অবস্থান নিলেন দু'পক্ষ।

নতুন চলচ্চিত্র জোট গড়ার কথাও বলছেন কাজী হায়াৎ।

তবে ঢাকাই সিনেমায় সাপে-নেউলে'র এই দ্বন্ধ বন্ধ হওয়া খবুই জরুরি বলে মনে করছেন দর্শক পক্ষ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০