মিরপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আব্দুল জব্বার

বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০১৭ (১৮:৪৪)
আবদুল-জব্বারের-মরদেহ-শহীদ-মিনারে

আবদুল জব্বারের মরদেহ শহীদ মিনারে

শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়ে চিরবিদায় নিলেন একাত্তরের কণ্ঠসৈনিক বরেণ্য শিল্পী আব্দুল জব্বার। সর্বস্তরের মানুষের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য সকালে তার মরদেহ আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা ও পুলিশের একটি চৌকসদলের গার্ড অব অনারের পর শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

আবদুল জব্বারের এক সময়ের সহকর্মী সহযোদ্ধারা-স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, শুধু একজন অনন্য শিল্পী নয়, একজন বড় দেশপ্রেমিককে হারাল দেশ। পরে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন এই মুক্তিযোদ্ধা-শিল্পী।

তখন অঝোর ধারায় বৃষ্টি হচ্ছে। শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য একাত্তরের কণ্ঠসৈনিক মুক্তিযোদ্ধা শিল্পী আব্দুল জব্বারের কফিন রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনার। বৃষ্টি উপেক্ষা করে নির্ধারিত সময়ের আগেই জড়ো হন শিল্পীর ভক্ত-অনুরাগীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা ও পুলিশের একটি চৌকস দলের গার্ড অব অনারের পর একে একে ফুলেল শ্রদ্ধা জানান সকল স্তরের মানুষ।

শ্রদ্ধা জানিয়ে তার সহকর্মী-সহযোদ্ধারা বলেন, আধুনিক বাংলা গানের অবিস্মরণীয় শিল্পী হিসেবে চিরদিন স্মৃতিতে অমলিন থাকবেন আব্দুল জব্বার।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক হিসেবে মুক্তিযুদ্ধের চেতনায় এই কন্ঠযোদ্ধা চিরভাস্বর হয়ে থাকবেন বলে মনে করেন রাজনীতিকরা।

সর্বসাধারণের শ্রদ্ধা শেষে আবদুল জব্বারের দ্বিতীয় নামাযে জানাজা অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে। সেখান থেকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন একাত্তরের কন্ঠসৈনিক-মুক্তিযোদ্ধা আবদুল জব্বার।

এই ক্যাটাগরীর আরও খবর

নারীমুক্তি-গণতন্ত্র ও সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনের অগ্রদূত কবি সুফিয়া কামাল

'মিস ওয়ার্ল্ড' থেকে বাদ পড়লেন জেসিয়া

তালা দেয়ার কথা অস্বীকার করলেন অপু

ছেলে জয়কে রেখে কলকাতায় অপু, শাকিবের মনে সংশয়

লাইফ সাপোর্টে বারী সিদ্দিকী

বাংলা একাডেমি প্রাঙ্গণে শুরু হলো ‘ঢাকা লিট ফেস্ট’