সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মহেশখালীকে দেশের প্রথম ডিজিটাল দ্বীপ ঘোষণা প্রধানমন্ত্রীর; জানালেন, পর্যায়ক্রমে দেশের সকল বিচ্ছিন্ন অঞ্চল ডিজিটাল পদ্ধতির আওতায় আনা হবে Desh TV Logo যুক্তরাজ্য-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না ব্রেক্সিট: ডেভিড ক্যামেরন; গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ Desh TV Logo চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানায় ‘অপারেশন ঈগল হান্ট’ চলছে, থেমে থেমে গোলাগুলি; আস্তানা থেকে এক নারী ও শিশুকে জীবিত উদ্ধার, হাসপাতালে ভর্তি Desh TV Logo অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতেই হবে: ওবায়দুল কাদের Desh TV Logo অপহরণের ২৪ দিন পর শিশু সুমাইয়াকে রাজধানীর কদমতলী থেকে উদ্ধার করেছে পুলিশ, গ্রেপ্তার ২ Desh TV Logo রোজার আগে ডলারের দাম বেড়ে যাওয়া কারসাজি, বাংলাদেশ ব্যাংকসহ সরকারের নানা পদক্ষেপের কারণে মূল্য স্বাভাবিক হয়ে আসছে: বাণিজ্যমন্ত্রী Desh TV Logo তিস্তা ইস্যু জাতিসংঘে নিয়ে যাওয়ার বিএনপির প্রস্তাব অযৌক্তিক: হানিফ Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণ: ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ Desh TV Logo ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালকের মৃত্যু Desh TV Logo শেরেবাংলা একে ফজলুল হকের ৫৫তম মৃত্যুবার্ষিকী আজ Desh TV Logo আন্তর্জাতিক: জম্মু ও কাশ্মিরের কুপওয়ারা জেলার সেনাক্যাম্পে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় তিন ভারতীয় সেনা ও ২ বিচ্ছিন্নতাবাদী নিহত Desh TV Logo বলিউড অভিনেতা বিনোদ খান্না আর নেই, তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন Desh TV Logo উত্তর কোরিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরো কঠোর করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র, হোয়াইট হাউজে মার্কিন সিনেটরদের ব্রিফ করলো ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: জুলাই-আগস্টে নির্ধারিত সিরিজ খেলতে বাংলাদেশে আসছে না পাকিস্তান, পিসিবির সিদ্ধান্তে বিসিবির বিস্ময় প্রকাশ Desh TV Logo আইসিসিতে গঠনতন্ত্র সংশোধন ও রাজস্ব ভাগাভাগির ভোটে ভারতের পরাজয়, হেরেছে ৮-২ ও ৯-১ ভোটে; এর ফলে রাজস্ব বাড়বে বাংলাদেশের Desh TV Logo প্রিমিয়ার লিগ ক্রিকেট: ফতুল্লায় কলাবাগানকে ৪ উইকেটে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, বিকেএসপির’র ৩ নম্বর মাঠে ব্রার্দাস ইউনিয়নের কাছে ৭ উইকেটে হেরেছে পারটেক্স, ৪ নম্বর মাঠে প্রাইম ব্যাংক ১৩০ রানে হারিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

মাঝরাতের কুয়াশাসিক্ত আঁধার ছাপিয়ে শুরু হলো খ্রিস্টীয় নববর্ষ ২০১৭

রবিবার, ০১ জানুয়ারী, ২০১৭ (১৪:১৩)
মাঝরাতের-কুয়াশাসিক্ত-আঁধার-ছাপিয়ে-শুরু-হলো-খ্রিস্টীয়-নববর্ষ-২০১৭

মাঝরাতের কুয়াশাসিক্ত আঁধার ছাপিয়ে শুরু হলো খ্রিস্টীয় নববর্ষ ২০১৭

বিদায় ২০১৬। ঘড়ির কাঁটা রাত ১১টা ঊনষাট মিনিট পেরুনো মাত্রই শুরু হলো নতুন বছর— স্বাগত খ্রিস্টীয় নববর্ষ ২০১৭।

মাঝরাতের কুয়াশাসিক্ত আঁধার ছাপিয়ে ১ জানুয়ারির প্রথম প্রহরে নিয়ন্ত্রিত পরিবেশের মধ্যেও রাতের আকাশকে উজ্জ্বল করা আতশবাজিতে, উচ্ছ্বাস-আনন্দে নতুন বছরকে স্বাগত জানিয়েছেন মানুষ।

রাজধানী ঢাকার মতো এ উচ্ছ্বাস ছিলো সারাদেশেই। দেশবাসীকে খ্রিস্টীয় নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জমকালো আতশবাজি, নাচ-গান-উচ্ছাসের মধ্যদিয়ে পুরনো বছরকে বিদায় এবং নতুন বছরকে বরণ করে নিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মানুষের ঢল নামে। করতালি-কোলাহল, গান আর গাড়ির হর্নে প্রাণচঞ্চল পৌষের রাত। ঘড়ির কাটা ১১টা ৫৯ পেরোতেই বাধ ভাঙ্গা উল্লাসে ফেটে পড়ে সবাই। এমন উচ্ছাসের সঙ্গে যোগ হয়েছে নতুন বছরের প্রত্যাশা।

রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও, পাড়া মহল্লা ও অভিজাত হোটেলগুলোতেও ছিলো বিশেষ আয়োজন আর আলোকসজ্জা।

রাজধানীর অভিজাত এলাকা গুলশান, বনানী, বারিধারা, উত্তরা ও ধানমন্ডি এলাকায় নেয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

বিগত বছরের চাওয়া পাওয়ার ব্যবধান থাকলেও নতুন বছরে সাফল্য আর সমৃদ্ধির প্রত্যাশায় সবাই মাতোয়ারা বাঁধভাঙ্গা উচ্ছ্বাস-আনন্দে।

এদিকে, বর্ণিল আলোকচ্ছটা আর উৎসবের আমেজে খ্রিস্টীয় ২০১৭ সালকে বরণ করে নিয়েছে বিশ্ববাসী। স্থানীয় সময় অনুযায়ী ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁতেই দেশে দেশে মানুষ স্বাগত জানায় নতুন বছরকে।

বিভিন্ন দেশের সম্ভাব্য সন্ত্রাসী হামলার আশঙ্কায় কড়া নিরাপত্তা ব্যবস্থার ভেতরেই নানা অনুষ্ঠান আর আতশবাজির আলোকছটায় রাত ১২টায় নতুন বছরকে স্বাগত জানিয়েছে সারাবিশ্ব। অন্যান্য বারের মতো এবারও সবার আগে খ্রিস্টীয় নববর্ষকে করে নেয় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াবাসী।

নিউজিল্যান্ডের অকল্যান্ডের স্কাই টাওয়ারে লেজার প্রদর্শনী ও আতশবাজি পোড়ানোর মধ্য দিয়ে বর্ষবরণ করেন হাজার হাজার মানুষ।

অস্ট্রেলিয়ার বিখ্যাত আতশবাজির প্রদর্শনী দেখতে সিডনির হার্বারে জড়ো হন বিশ্বের বিভিন্ন জায়গা থেকে আসা ১০ লাখের বেশি মানুষ।

প্রতিবছরের মতো কাউন্ট ডাউন ও টাইমস স্কয়ারে বল পড়ার মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছেন নিউইয়র্কবাসী। নিরাপত্তা শঙ্কার মধ্যেই বর্ষবরণ আনন্দে মেতে ওঠেন লাখ লাখ মানুষ।

লন্ডনে টেমস নদীর তীরে আতশবাজির প্রদর্শনী দেখতে জড়ো হন এক লাখেরও বেশি মানুষ। হামলার আশঙ্কায় সেখানেও মোতায়েন ছিল অতিরিক্ত পুলিশ।

সম্প্রতি বার্লিনের ক্রিসমাস মার্কেটে হামলার পর নিরাপত্তা শঙ্কার মধ্যেই বার্লিনের ব্রান্ডেনবুর্গ গেইটে কমপক্ষে ১০ লাখ মানুষ বর্ষবরেণ উৎসবে অংশ নেন। নিরাপত্তা সতর্কতার মধ্যেই ফ্রান্সের প্যারিসে বিখ্যাত শজেলিজেতেও বর্ষবরণ উদযাপিত হয়েছে।

কড়া নিরাপত্তা ও সর্বোচ্চ সতর্কতার মধ্যে রাশিয়ার মস্কোর রেড স্কায়ার ও ক্রেমলিনের আকাশ নতুন বছরের প্রথম প্রহরে আতশবাজির ছটায় রঙিন হয়ে ওঠে।

উপসাগরীয় দেশ আরব আমিরাতের দুবাইয়ে রাত ১২ টা ১ মিনিটে আলোয় ঝলমল করে ওঠে বিশ্বের সর্বোচ্চভবন বুর্জ খলিফা।

এছাড়া তুরস্ক, হংকং, সিঙ্গাপুর, বেইজিং, ভারতসহ বিশ্বের বড় বড় শহরগুলোতেও বর্ষবরণ উৎসবে মেতে উঠেন লাখ লাখ মানুষ।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০