সংস্কৃতি-বিনোদন

মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০১৬ (১৫:৩৭)

বিদেশি সিরিয়াল বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা এফটিপিও

বিদেশি সিরিয়াল বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা এফটিপিও

দেশের প্রচারিত কয়েকটি টিভি চ্যানেলে বাংলায় ডাব করা সিরিয়াল ও অনুষ্ঠান প্রচার বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছে টিভিনাটক শিল্পী ও কলাকুশলীদের সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।

নির্ধারিত কর্মসূচি অনুয়ায়ী ১১ দফা দাবিতে আন্দোলনরত এফটিপিও রাজধানীর কারওয়ান বাজারে একুশে টিভি কার্যালয়ের নিচে অবস্থান কর্মসূচি পালন করেছে।

কর্মসূচি থেকে বিদেশি ভাষার সিরিয়াল ও অনুষ্ঠানগুলো প্রচারের মাধ্যমে টিভি চ্যানেলগুলো দেশের কৃষ্টি-কালচার ও বাঙালি হাজারো বছরের ঐতিহ্য ‘ধ্বংসের পাঁয়তারা’ চলছে বলে মন্তব্য করেন সংগঠনটির নেতারা।

এফটিপিওর সদস্য সচিব নির্মাতা গাজী রাকায়েত ২০০৬ সালের ২৪ সেপ্টেম্বর প্রণীত সম্প্রচার নীতিমালার ১৯ নম্বর ধারা উল্লেখ করেন।

তিনি অভিযোগ করেন, বাংলায় ডাবিং করা সিরিয়ালগুলো প্রচারের আগে চ্যানেল কর্তৃপক্ষ কোনোভাবেই তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন নেয়নি তিনি এসব কার্যক্রমকে অবৈধ ও বেআইনি।

অভিনেতা ও নির্মাতা নাদের চৌধুরী বলেন, চ্যানেলের এসব বেআইনি কার্যকলাপে আমাদের কৃষ্টি, সভ্যতা ও সংস্কৃতি ধ্বংস হচ্ছে, ধ্বংস হচ্ছে শিল্প আর শিল্পী। প্রধানমন্ত্রীর কাছে আমাদের অনুরোধ, শিল্প বাঁচাতে আপনি তড়িৎ ব্যবস্থা গ্রহণ করুন।

অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম, নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা, এফটিপিওর আহ্বায়ক অভিনেতা-নির্দেশক মামুনুর রশীদ, অভিনেতা মাহফুজ আহমেদ, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক প্রমুখ।

এছাড়াও রয়েছে

নিলামে বব ডিলানের গিটারের দাম উঠেছে অর্ধ মিলিয়ন ডলার

না ফেরার দেশে তাজিন আহমেদ

প্রিন্স হ্যারি-গান মার্কেলের রাজকীয় বিয়ের প্রস্তুতি সম্পন্ন

বিয়ে করলেন রাজ-শুভশ্রী

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মজয়ন্তী

কলকাতায় ‘নায়করাজ রাজ্জাক অ্যাওয়ার্ড’ পেলেন আলমগীর

মুক্তিযুদ্ধের ইতিহাসে সাধারণ মানুষের অবদান উপেক্ষিত, মতামত বিশিষ্টজনদের

ফুলেল শ্রদ্ধায় সিক্ত হলেন কবি বেলাল চৌধুরী

না ফেরার দেশে তাজিন আহমেদ

তোমরা কি এ বিশাল নাফ নদ হয়ে এসেছো? রোহিঙ্গা শিশুদের প্রিয়াঙ্কা

মাদক বিষয়ে বদির বিরুদ্ধে তথ্য-প্রমাণ চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে: ওবায়দুল