সংস্কৃতি-বিনোদন

বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬ (১৪:১৮)

৫ দফা দাবিতে শিল্পী-কলাকুশলীদের সমাবেশ

এফটিপিও ব্যানারে সমাবেশ

রাজধানীর শহীদ মিনারে টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের সম্মিলিত সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অরগানাইজেশনের (এফটিপিও) ব্যানারে সমাবেশ চলছে।

ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশী টেলিভিশনে সবধরনের দেশিয় বিজ্ঞাপন প্রচার বন্ধ ও দেশের বেসরকারি মালিকানাধীন টেলিভশন চ্যানেলে বাংলায় অনুদিত বিদেশী সিরিয়াল সম্প্রচার বন্ধসহ এফটিপিওর ৫ দফা বাস্তবায়ন চায় সংশ্লিষ্ঠরা।

‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’ শ্লোগান নিয়ে নিয়ে বুধবার সকাল থেকেই কেন্দ্রীয় শহীদ মিনারে জহড়ো হতে থাকে টেলিভিশন শিল্পী-নির্মাতা ও কলাকুশলীরা।

পূর্ব ঘোষণা অনুযায়ী, সকাল ১০টার পর শুরু হয় ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অরগানাইজেশন-এফটিপিও সমাবেশ। শিল্পী সংঘ, নাট্যকার সংঘ, ডিরেক্টরস গিল্ড, প্রডিউসার অ্যাসোসিয়েশনসহ টেলিভিশন সংশ্লিষ্ট ১৩টি সংগঠন নিয়ে গঠিত হয়েছে এফটিপিও।

সমাবেশে এফটিপিও'র ৫ দফা দাবি নিয়ে বক্তব্য রাখছেন নেতারা।

ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশী টেলিভিশনে সবধরনের দেশিয় বিজ্ঞাপন প্রচার বন্ধ, দেশের বেসরকারি মালিকানাধীন টেলিভশন চ্যানেলে বাংলায় অনুদিত বিদেশি সিরিয়াল সম্প্রচার বন্ধ ও সরকারের অনুমতি ছাড়া বিদেশি শিল্পীদের দেশের টেলিভিশনে কাজ করা বন্ধ এবং অনুষ্ঠান ক্রয় ও প্রচারে এজেন্সির হস্তক্ষেপ বন্ধসহ ৫ দফা বাস্তবায়নে সরকারের হস্তক্ষেপ চান এফটিপিওর নেতারা।

দেশিয় সংস্কৃতি বাচাতে হলে শিল্পীদের বাচাতে হবে উল্লেখ করে আন্দোলনকারীরা বলেন, বিদেশী সিরিয়াল প্রচারের ফলে বর্তমান প্রজন্ম দেশীয় সংস্কৃতির পরিবর্তে বিদেশী সংস্কৃতির প্রতি আকৃষ্ট হচ্ছে।

এছাড়াও রয়েছে

উৎসবে-আনন্দে উদযাপিত হলো দেশজুড়ে পয়লা বৈশাখ

শুভ নববর্ষ! স্বাগত ১৪২৫ বঙ্গাব্দ

নববর্ষ বরণে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুত বাঙালি

বৈসাবি উৎসবকে ঘিরে পাহাড়ি পল্লীতে বর্ণিল আয়োজন

বাংলা নববর্ষ: দেশজুড়ে চলছে প্রস্তুতি

শুরু হচ্ছে ২য় আন্তর্জাতিক মুখাভিনয় উৎসব

কারাগারে সালমান

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি আবদুল হামিদ

দেশের রাজনীতিতে বিদেশি শক্তির হস্তক্ষেপ আশা করি না: কাদের

মানবতাবিরোধী অপরাধ: এনএসআইয়ের সাবেক কর্মকর্তা ওয়াহিদুল গ্রেপ্তার

বাংলাদেশের অগ্রযাত্রায় হাসিনার ভূয়সীঁ প্রশংসা মোদির