সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ভারতের কাছে প্রতিবেশি দেশগুলোর মধ্যে সবচেয়ে অগ্রাধিকার বেশি বাংলাদেশের: সুষমা স্বরাজ; ভারতের অর্থায়নে ১৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন Desh TV Logo রোহিঙ্গাদের সহায়তার বিষয়ে আজ জেনেভায় প্লেজিং কনফারেন্স, ৬ মাসের জন্য দাতাদের কাছে চাওয়া হবে ৪৪ কোটি ডলার Desh TV Logo রোহিঙ্গা পরিস্থিতি দেখতে কক্সবাজারে জর্ডানের রানী রানিয়া আল আব্দুল্লাহ Desh TV Logo রোহিঙ্গা সংকট সমাধানে আলোচনা করতে ৩ দিনের সরকারি সফরে আজ মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo নারায়ণগঞ্জের ফতুল্লায় দেয়ালচাপায় তিন শিশুর মৃত্যু Desh TV Logo চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু Desh TV Logo জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলাম লন্ডনে মারা গেছেন, দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি; প্রধানমন্ত্রীর শোক Desh TV Logo আন্তর্জাতিক: জাপানে আগাম নির্বাচনে বড় জয় এলডিপি জোটের, তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হতে চলছেন শিনজো আবে Desh TV Logo জাপানে টাইফুন ল্যানের তা-বে নিহত ২ Desh TV Logo খেলা: ক্রিকেট: তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড; স্কোর: ভারত ২৮০/৮, নিউজিল্যান্ড ২৮৪/৪ Desh TV Logo ফুটবল: ইপিএল: লিভারপুল ২-৪ টটেনহাম, এভারটন ২-৫ আর্সেনাল; লা লিগা: রিয়াল মাদ্রিদ ৩-০ এইবার Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

পহেলা বৈশাখে লাল-সাদা রঙ্গে রাজধানী

বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০১৬ (১৮:১২)
পহেলা-বৈশাখে-লাল-সাদা-রঙ্গে-রাজধানী

পহেলা বৈশাখ

পহেলা বৈশাখের নতুন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাজধানী সেজেছিল লাল-সাদা রঙ্গে। তরুণ-তরুণ, শিশু-কিশোরদের পদচারণায় মুখোরিত ছিল চারুকলা, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানগুলো। নাচ, গান, নাগরদোলায় চড়ে বেড়িয়েছেন তারা।

এদিকে, নিজেদের উৎসবকে সংকীর্ণ না করে অশুভ শক্তির মোকাবেলা করার আহবান জানিয়েছেন বিশিষ্টজনেরা। বাংলা নববর্ষ উপলক্ষে বাংলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে এ আহবান জানান তারা।

ভোরের আলো ফুটতে না ফুটতেই রাজধানীর নির্ধারিত স্থান ও সড়কগুলোতে শুরু হয়ে যায় বর্ষবরণের উৎসব।

চারুকলা ও ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছিল নববর্ষের লাল-সাদার ছোঁয়া। একা বা দলবেঁধে, অনেকের সঙ্গেই নেই চেনা-জানার বালাই। সার্বজনীন উৎসব বলেই সবাই মিলে এক মিলনযজ্ঞ।

প্রতিটি উৎসবের মতো পহেলা বৈশাখেরও অবিচ্ছেদ্য অংশ শিশুরা। হরেক রকম খেলাধুলার উপকরণ পেয়ে উচ্ছ্বসিত তারা।

বাংলাদেশে কাজের কারণে বা ঘুরতে আসা, যাই হোক, বাংলা সনের প্রথম দিনের উৎসবে একাত্ম হতে কোন অংশ কম নয় বিদেশি বন্ধুরাও।

এদিকে, বাংলা নববর্ষকে বরণ করে নিতে বাংলা একাডেমির রবীন্দ্র-চত্বরে আয়োজন করা সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে অংশ নেয় বিশিষ্টজনেরা

মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে নববর্ষের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেয় বিভিন্ন শিশু সংগঠন। নববর্ষ উৎযাপনে বাংলাদেশ শিশু একাডেমিতেও আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে নাচ-গান পরিবেশন করেন শিশু শিল্পীরা।

এদিকে, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দিনব্যাপি বৈশাখী আয়োজনেও শিল্পীরা গান পরিবেশন করেন।

নববর্ষের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজধানীর বিভিন্ন বাসা-বাড়িতেও আয়োজন করা হয়েছে নানান অনুষ্ঠান। পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবদের নিয়ে ঘরোয়া এই আনন্দ-আয়োজন ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে নগরজীবনে।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১