অপরাধ

বুধবার, ০৪ জুলাই, ২০১৮ (১২:০০)

ঘুষের টাকাসহ হাতেনাতে ধরা রেলের প্রকৌশলী

ঘুষের টাকাসহ হাতেনাতে ধরা রেলের প্রকৌশলী

বাংলাদেশ রেলওয়ের কুলাউড়া সেকশনের সহকারী প্রকৌশলী (পথ) মোহাম্মদ এরফানুর রহমানকে (৫৫) ঘুষের টাকাসহ হাতেনাতে আটকের পর বুধবার আদালতে নেয়া হয়েছে।

কুলাউড়া জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মালেক বলেন, সকালে এরফানুরকে গ্রেপ্তার দেখিয়ে মৌলভীবাজার আদালতে পাঠানো হয়েছে।

দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নূরুল হুদা বাদী হয়ে এ মামলা করেন।

দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা বলেন, আবুল হোসেনের কাছে এরফানুরের ঘুষের টাকা চাওয়ার ব্যাপারে ফোনালাপের একাধিক রেকর্ড দুদকের কাছে রয়েছে।

এরফানুরকে রাতেই রেল পুলিশের কাছে সোপর্দ করা হয় এবং তার বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান তিনি।

গতকাল মঙ্গলবার রাতে কুলাউড়া জংশন রেলস্টেশনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দলের কাছে এরফানুর ঘুষের টাকাসহ হাতেনাতে ধরা পড়ে। পরে এরফানুরকে রেল পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ ঘটনায় কুলাউড়া রেলওয়ে থানায় (জিআরপি) মামলা করেছে দুদক।

এরফানুর রহমান গত ৫ বছর ধরে রেলওয়ে কুলাউড়া সেকশনের সহকারী প্রকৌশলী (পথ) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি কর্মস্থলে যোগদানের পর থেকে নানা অনিয়ম, দুর্নীতি ও অধীনস্থদের নিকট থেকে মাসোহারা আদায় বাণিজ্য শুরু করেন। সম্প্রতি এ বিষয়টি দুদক কর্তৃপক্ষের নজরে গেলে তারা এই রেল কর্মকর্তার কার্যক্রমের গতিবিধির ওপর নজর দেয়া শুরু করে। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার নাওঘাট এলাকায়।

মামলার এজাহার, দুদক ও রেল পুলিশ সূত্রে জানা গেছে, রেলওয়ের কুলাউড়া সেকশনের প্রকৌশল বিভাগের কর্মচারী (ওয়েম্যান) আবুল হোসেন শারীরিক অসুস্থতার জন্য গত মাসে এরফানুরের কাছে দুই মাসের ছুটি চান। এরফানুর দুই মাসের ছুটির জন্য ১২ হাজার টাকা করে ঘুষ দাবি করেন। আবুল হোসেন জুন মাসে ১০ হাজার টাকা দেন এরফানুরকে। এরফানুর আরও দুই হাজার টাকা চান। পরে এ বিষয়ে আবুল হোসেন দুদকের শরণাপন্ন হন।

গতকাল রাত ৯টার দিকে কুলাউড়া রেলস্টেশনের মাস্টারের কক্ষে আবুলের কাছ থেকে জুলাই মাসের ঘুষ হিসেবে ১০ হাজার টাকা নিয়ে পাঞ্জাবির পকেটে রাখে এরফানুর। সেখানে আগে থেকেই ওত পেতে ছিল দুদকের হবিগঞ্জ-মৌলভীবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহার নেতৃত্বে ছয় সদস্যের একটি দল। তাৎক্ষণিকভাবে তারা ঘুষের টাকাসহ এরফানুরকে ধরে ফেলে।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বুলবুলের পথসভায় বিস্ফোরণ, বিএনপি নেতা আটক

চলমান ‘বন্দুকযুদ্ধে’ ৪ জন নিহত

নাটোরে তিন জেএমবি সদস্য গ্রেপ্তার

ঝিনাইদহে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধ’ নিহত ১

ময়মনসিংহ-কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধ’ নিহত ২

পানামা পেপার্স: ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

ধর্ষণের অভিযোগ ওসমানী মেডিকেলে ইন্টার্ন চিকিৎসক আটক

মহেশপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

বিএনপির শর্ত পূরণ আদৌ সম্ভব কিনা— সংশয়ে রাজনৈতিক বিশ্লেষকেরা

সড়ক-মহাসড়ক-রেল লাইন-আবাসিক এলাকায় পশুর হাট বসবে না

দেশপ্রেমিক নেতৃত্বের ওপর আস্থাশীল হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বিএনপির বক্তব্যে সহিংসতার আভাস: কাদের