অপরাধ

ksrm

শুক্রবার, ০১ জুন, ২০১৮ (১৩:১৫)

মাদকবিরোধী অভিযান: রাজশাহী-গাজীপুরে বন্দুকযুদ্ধে নিহত ৩

বন্দুকযুদ্ধ

দেশজুড়ে চলমান আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে রাজশাহী ও গাজীপুরে র্যা ব-পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ জন মারা গেছেন।

রাজশাহী :

রাজশাহী জেলার পবা উপজেলায় র্যা বের সঙ্গে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। র্যা বের দাবি, নিহতরা মাদক ব্যবসায়ী ছিলেন। গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার কর্ণহার থানার করমজা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- করমজা এলাকার বেলাল হোসেন ও নাজমুল ইসলাম। তারা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মাদকদ্রব্য আইনে একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

র্যা বের দাবি- এ ঘটনায় র্যা ব-৫ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হাসানুল ইসলাম, সিপাহী আলাউদ্দিন আলী ও কনস্টেবল আব্দুল লতিফ আহত হয়েছেন।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রফিকুল ইসলাম রফিক বলেন, রাত পৌনে ১২টার দিকে গুলিবিদ্ধ দুই মাদক ব্যবসায়ীকে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক বিল্লাল উদ্দিন বলেন, নিহতদের দুজনেরই বুকে গুলির চিহ্ন পাওয়া গেছে। মরদেহ দুটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

র্যা ব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুবুল আলম জানান, নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল রাতে র্যা ব উপজেলার কর্ণহার থানাধীন করমজা এলাকায় অভিযান চালায়। এ সময় র্যা বের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। র্যা বও পাল্টা গুলি চালালে দুই মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থলে অস্ত্রসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য, অস্ত্র, গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলেও জানান র্যা বের এই কর্মকর্তা।

গাজীপুর :

গাজীপুর সিটি করপোরেশনের ভাদুন এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত কামরুল ইসলাম কামুর টঙ্গীর এরশাদনগর এলাকার বাসিন্দা।

গাজীপুর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ডেরিক স্টিফেন কুইয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার রাত দেড়টার দিকে পুলিশের একটি দল ভাদুন এলাকায় মাদক উদ্ধারের অভিযানে যায়। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ কামরুলকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত কামরুলের বিরুদ্ধে হত্যা ও মাদকসহ বিভিন্ন অপরাধে ১৫টি মামলা রয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ব্যারিস্টার মইনুলকে কারাগারে পাঠানোর নির্দেশ

না’গঞ্জে ৪ যুবকের মাথায় গুলি পাওয়া গেছে

মহেশখালীতে অস্ত্র-গোলাবারুদসহ ৪৩ জলদস্যুর আত্মসমর্পন

মাধবদীতে জঙ্গি আস্তানায় অভিযান, দুই নারী জঙ্গির আত্মসমর্পন

সোনার বারসহ চীনা নাগরিক আটক

ময়মনসিংহ-টাঙ্গাইলে বন্দুকযুদ্ধে নিহত ২

যশোরে দুই দল সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি, নিহত ১

কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার খুন

প্রধানমন্ত্রীর নির্দেশেই গ্রেপ্তার করা হয়েছে মইনুলকে

আশ্রয়প্রার্থীকে নাগরিকত্ব দেয়ার সিদ্বান্ত আসাম মন্ত্রিপরিষদের

বিদ্যমান আইনে জামাতকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা সম্ভব না

নির্বাচনকালীন সরকার নিয়ে প্রধানমন্ত্রীর কথাই শেষ কথা