অপরাধ

ksrm

বুধবার, ৩০ মে, ২০১৮ (১৪:০৫)

চলমান মাদকবিরোধী অভিযান, গুলিতে নিহত ১৪

চলমান মাদকবিরোধী অভিযান, গুলিতে নিহত ১৩

দেশব্যাপী চলমান মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধ রাজধানীসহ সারাদেশে ১৪ জন নিহত হয়েছেন।

এর মধ্যে ঢাকা ও মাগুরায় ৬ এবং বোনাপোলে ২ জন নিহত নিহত হয়েছেন। এছাড়া চুয়াডাঙ্গা, কুমিল্লা, সিরাজগঞ্জ, নড়াইল, চট্টগ্রাম ও কক্সবাজারে একজন করে নিহত হয়েছেন।

তারা সবাই মাদক ব্যবসায়ী বা মদক ব্যবসার সঙ্গে জড়িত বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গত ১৬ দিনে সারাদেশে এ পর্যন্ত ১২৫ জন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

ঢাকা:

রাজধানীর ভাষানটেকে দেওয়ানপাড়া লোহার ব্রিজের কাছে র্যা বের সঙ্গে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধে ৩ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

র্যা ব-৪ এর অধিনায়ক (সিও) চৌধুরী মঞ্জুরুল কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন: বাপ্পি (৩৮), আতাউর রহমান আতা (৪০) ও মোস্তফা হাওলাদার (৪৫)। তারমধ্যর আতা সাভারের শীর্ষ মাদক ব্যবসায়ী বলে জানায় র্যা ব।

অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

র্যা ব-৪ এর অধিনায়ক (সিও) চৌধুরী মঞ্জুরুল কবির বলেন, ‘আমরা জানতে পেরেছি কসাই মোস্তফার নামে ৭-৮টি মামলা রয়েছে। বাপ্পির নামে হত্যা মামলাসহ মাদকের মামলা রয়েছে। সে প্রতিদিন ‘শখানেক ইয়াবা বিক্রি করতো। তবে নিহতদের বিষয়ে সার্বিক তথ্য খুঁজে বের করতে আমরা কাজ করছি।’

বেনাপোল:

যশোরের বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রাম থেকে দুই জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশের দাবি দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে তারা নিহত হয়েছেন।

বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান জানান, নিহতদের মধ্যে একজন বেনাপোলের ভবেরবেড় গ্রামের লিটন হোসেন। তার বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। অপরজনের পরিচয় জানা যায়নি।

ওসি অপূর্ব হাসান বলেন, ‘মঙ্গলবার রাত আড়াইটার দিকে বেনাপোল পোর্ট থানা পুলিশ জানতে পারে— বড়আঁচড়া গ্রামে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি চলছে। পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে দুই জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এছাড়া ১০ কেজি গাঁজা, একটি অস্ত্র, দুই রাউন্ড গুলি ও দুই রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

মাগুরা:

মাগুরায় গুলিবিদ্ধ অবস্থায় ৩ মাদক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে সদর উপজেলার বাটিকাডাঙ্গা মাঠ থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৩২০ গ্রাম হেরোইন, ১ কেজি গাঁজা ও ৬ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

নিহতরা হলেন: রায়হান মিয়া ওরফে ব্রিটিশ, বাচ্চু চোপদার ও কিশোর অধিকারী কালা। তাদের বিরুদ্ধে সদর থানাসহ আশপাশের থানায় কয়েক ডজন মাদকের মামলা রয়েছে।

পুলিশ জানায়, বাটিকাডাঙ্গা মাঠের মধ্যে দু’দল মাদক ব্যবসায়ী টাকা ভাগাভাগি নিয়ে গোলাগুলি করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশের টহল দল সেখানে যায়। ঘটনাস্থলে পৌঁছে তিন জনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পেয়ে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে এলাকাবাসী তাদের পরিচয় নিশ্চিত করে।

নড়াইল:

নড়াইল সদর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সজীব শেখ (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ২টার দিকে নড়াইল-লোহাগড়া সড়কের সদর উপজেলার মালিবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে মাদক কারবারিরা নড়াইলের মালিবাগ মোড় এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার রাতে সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পুলিশের ওপর আক্রমণ চালায়। পুলিশও পাল্টা আক্রমণ চালায়। একপর্যায়ে সজীব গুলিবিদ্ধ হয়ে আহত হন এবং তার অন্য সঙ্গীরা পালিয়ে যান। পরে সজীবকে উদ্ধার করে নড়াইল আধুনিক সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি রিভলবার ও দুই রাউন্ড গুলি, দু’টি রামদা, একটি গাছিদা এবং ২১৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

কুমিল্লা:

কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোছমত আলী (৪০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত পৌনে ১টার দিকে লড়িবাগ এলাকায় এ ঘটনা ঘটে। বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে এ কথা জানিয়েছেন।

ওসি জানান, রোছমত আলী তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় ৭টি মাদকের মামলা রয়েছে।

তিনি জানান, গোপন খবরের ভিত্তিতে মাদক উদ্ধার করতে লড়িবাগ এলাকায় রাস্তার পাশে তিনি পুলিশ নিয়ে অবস্থান নেন। সেখানে মাদক ব্যবসায়ী রোছমত ও তাদের সহযোগীদের আটকের চেষ্টাকালে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে রোছমত গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অভিযানের সময় থানার তিন পুলিশ আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ১ রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করেছে। এছাড়া কুমিল্লা সদরের পালপাড়া ব্রিজের সামনে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শাহ আলম নামে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন।

সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের কামারখন্দে র্যা বের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আহসান হাবিব (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় একটি ওয়ান শ্যুটার গান, এক হাজার পিস ইয়াবা ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

বুধবার ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের ঝাঐল ওভার ব্রিজের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত আহসান হাবিব কামারখন্দ উপজেলার কামারখন্দ হাটপাড়া গ্রামের ইজার উদ্দিনের ছেলে।

র্যা ব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার মো. সাকিবুল ইসলাম খান এ তথ্য জানিয়েছেন।

চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড এলাকায় র্যা বের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. ইসহাক নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

মঙ্গলবার রাত ১টার দিকে এই ঘটনা ঘটে। র্যা ব-৭ এর উপপরিচালক আশেকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

নিহত ইসহাকের নামে নগরীর বিভিন্ন থানায় অস্ত্র, মাদক, খুনসহ মোট ১৯টি মামলা রয়েছে বলে তিনি জানান। ঘটনাস্থল থেকে চার হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শুটারগান ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এ নিয়ে গত ১২ দিনে চট্টগ্রামে র্যা বের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চট্টগ্রাম নগরীতে চার জন নিহত হয়েছেন।

কক্সবাজার:

কক্সবাজারে র্যা বের সঙ্গে বন্দুকযুদ্ধে নেত্রকোনার এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

তার নাম মজিবুর রহমান (৪২)। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে কক্সবাজার শহরের মাদ্রাসা সড়কের সমুদ্র সৈকতের কবিতাচত্বর এলাকায় এই ঘটনা ঘটে। র্যা ব-৭ এর কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মজিবুর রহমান শীর্ষ মাদক ব্যবসায়ী। তিনি ১০টি মামলার আসামি। ঘটনাস্থল থেকে ছয় হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শুটার গান, তিন রাউন্ড গুলি ও দুইটি খালি খোসা উদ্ধার করা হয়েছে।

চুয়াডাঙ্গা:

পৌর এলাকার সাতগাড়ি গ্রামের মাঠে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তানজিল আহমেদ (৩০) নিহত হন। তিনি পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে জানানো হয়েছে।

তানজিল চুয়াডাঙ্গার শহরতলী দৌলাৎদিয়াড় গ্রামের মৃত রমজান আলীর ছেলে। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় ১২টি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

সদর থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, একদল মাদক ব্যবসায়ী পৌর এলাকার সাতগাড়ি গ্রাম এলাকা দিয়ে মাদকের চালান নিয়ে যাচ্ছে বলে খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে পৌছালে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। প্রায় ১০ মিনিট গোলাগুলির পর মাদক ব্যবসায়ীরা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ী তানজিলের মরদেহ উদ্ধার করে।

লাশের পাশ থেকে একটি ওয়ান শুটার গান, চার রাউন্ড গুলি ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয় বলে ওসি জানান।

তিনি বলেন, এই ঘটনায় চুয়াডাঙ্গা সদর থানার এসআই রবিউল ইসলাম ও কনস্টেবল আব্দুস সবুরও আহত হয়েছেন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ব্যারিস্টার মইনুলকে কারাগারে পাঠানোর নির্দেশ

না’গঞ্জে ৪ যুবকের মাথায় গুলি পাওয়া গেছে

মহেশখালীতে অস্ত্র-গোলাবারুদসহ ৪৩ জলদস্যুর আত্মসমর্পন

মাধবদীতে জঙ্গি আস্তানায় অভিযান, দুই নারী জঙ্গির আত্মসমর্পন

সোনার বারসহ চীনা নাগরিক আটক

ময়মনসিংহ-টাঙ্গাইলে বন্দুকযুদ্ধে নিহত ২

যশোরে দুই দল সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি, নিহত ১

কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার খুন

প্রধানমন্ত্রীর নির্দেশেই গ্রেপ্তার করা হয়েছে মইনুলকে

আশ্রয়প্রার্থীকে নাগরিকত্ব দেয়ার সিদ্বান্ত আসাম মন্ত্রিপরিষদের

বিদ্যমান আইনে জামাতকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা সম্ভব না

নির্বাচনকালীন সরকার নিয়ে প্রধানমন্ত্রীর কথাই শেষ কথা