অপরাধ

শনিবার, ১৯ মে, ২০১৮ (১০:২৬)

যশোর ও ময়মনসিংহের বন্দুকযুদ্ধে নিহত ৪

যশোর ও ময়মনসিংহের বন্দুকযুদ্ধ

যশোর অভয়নগর উপজেলার চলিশিয়া ইউনিয়নের বাগদা কদমতলায় র্যা বের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

এদিকে, ময়মনসিংহের নান্দাইলে গ্রেপ্তারের পর হত্যা মামলার আসামি মোহাম্মদ ইমন (১৯) পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হন।

র্যা ব-৬ খুলনার কোম্পানি কমান্ডার লে. কমান্ডার জাহিদ জানান, রমজান উপলক্ষে মাদকবিরোধী বিশেষ অভিযান চলছিল তাদের। এরই অংশ হিসাবে গতকাল রাতে তাদের একটি দল যশোরের অভয়নগর উপজেলার বাগদা কদমতলায় চেকপোস্ট বসায়। রাত ১টার দিকে সেখানে একটি মোটর সাইকেলে তল্লাশি করার সময় অপর একটি মোটর সাইকেলে আসা ২ ব্যক্তি র্যা ব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়।

এতে ২ র্যা ব সদস্য আহত হন। আত্মরক্ষার্থে র্যা ব সদস্যরাও এ সময় পাল্টা গুলি চালালে ৩ জন গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পরে স্থানীদের কাছ থেকে জানা যায়- নিহতরা সবাই নামকরা মাদক ব্যবসায়ী।

তারা হলেন- নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল বারি শেখের ছেলে হাবিব শেখ, আব্দুস সাত্তার কাসারির ছেলে মিলন কাসারি এবং নাদের আলীর ছেলে আবুল হোসেন।

ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ীদের ব্যবহৃত একটি নাইন এম এম পিস্তল, একটি ওয়ানসুটার গান, ৫ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ৪০০ বোতল ফেনসিডিল, একটি পালসার মোটর সাইকেলসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়েছে।

তবে নিহত ৩ জনের পরিবারের দাবি, গত বৃহস্পতিবার রাত ১টার দিকে আইন প্রয়োগকারী সংস্থার সদস্য পরিচয় দিয়ে ১০/১২ জন তাদের ধরে একটি মাইক্রোবাসে করে নিয়ে যায়। এরপর আজ-শনিবার চলিশিয়া উপজেলার বাগদা কদমতলায় তাদের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়।

এদিকে, ময়মনসিংহের নান্দাইলে গ্রেপ্তারের পর হত্যা মামলার আসামি মোহাম্মদ ইমন (১৯) পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

ইমন ওই উপজেলার বনুড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে।

নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিয়া বলেন, গত ১৭ মে উপজেলার বড়াইল গ্রামের অটোরিকসা চালক রানাকে (১৫) হত্যা করে অটো রিকসা ছিনিয়ে নিয়ে যায় ইমন, প্রান্তসহ কয়েকজন।

এ ঘটনায় ১৮ মে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরে গ্রেপ্তার করা হয় মামলার অন্যতম আসামি ইমনকে। তাকে নিয়ে গত মধ্যরাতে পুলিশ আসামী প্রান্ত (২২) কে গ্রেপ্তারের উদ্দেশ্যে চৌরাস্তার কলাপাড়া নামকস্থানে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে।

এসময় ইমন পুলিশকে ধাক্কা মেরে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গোলাগুলির মাঝখানে পরে গুরুতর আহত হন। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বলে জানান তিনি।

ইমনের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান ওসি কামরুল।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মুন্সিগঞ্জে লেখক-প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা

ঢাকা-সিরাজগঞ্জে ‘বন্দুকযুদ্ধ’ নিহত ২

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

সিলেট ওসমানী বিমানবন্দরে স্বর্ণের বারসহ আটক ১

মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ভৈরবে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

চাঁদপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী ইউনুস নিহত

ইমরান এইচ সরকারকে ছেড়ে দিয়েছে র‌্যাব

রাশিয়া বিশ্বকাপ: আজও রয়েছে ৩টি ম্যাচ

অদ্ভূত হেয়ারকাটের সমালোচনায় নেইমার

জোট থেকে বেরিয়ে গেল বিজেপি

দেশে প্রায় ২ লাখ ৬৮ হাজার একর বনভূমি বেদখলে: বনমন্ত্রী