শুক্রবার, ০৮ ডিসেম্বর, ২০১৭ (১৪:৩৭)

নিখোঁজ সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের সন্ধানে আইন-শৃঙ্খলা বাহিনী

নিখোঁজ-সাবেক-রাষ্ট্রদূত-মারুফ-জামানের-সন্ধানে-আইন-শৃঙ্খলা-বাহিনী

সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান

নিখোঁজ সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানের সন্ধানে আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। পুলিশের আইজি একেএম শহীদুল হক সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন। তার প্রত্যাশা ফিরে আসা অন্যান্য নিখোঁজ ব্যক্তির মতো সাবেক এই রাষ্ট্রদূতও ফিরে আসবেন।

তবে মারুফ জামানের অক্ষত গাড়ি উদ্ধার ও বাসার সিসি ফুটেজ মানুষে মধ্যে আতংক তৈরি করছে এটা মানতে নারাজ পুলিশ মহাপরিদর্শক। তার অভিযোগ নিখোঁজ যেসব ব্যক্তি ফিরে আসেন তারা আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করেন না।

বিদেশ থেকে ফেরা মেয়েকে আনতে ৪ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ছটার দিকে সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান ধানমন্ডির বাসা থেকে বেরিয়ে বিমানবন্দরের উদ্দ্যেশে রওনা দেন। সর্বশেষ তার অবস্থান ছিল বিমান বন্দরের কাছে। এরপর থেকেই নিখোঁজ তিনি।

বাসা থেকে বেরুনোর পর দুইবার ফোন দেন তিনি। একবার মেয়েকে। আর শেষবার সাড়ে সাতটার দিকে বাসার গৃহকর্মি লাকিকে ল্যান্ডফোনে ফোন দিয়ে জানান একজন তাঁর ল্যাপটপ, স্মার্টফোন নিতে আসবে। তাকে যেন এগুলো দিয়ে দেয়া হয়। এরপর থেকেই তার ফোন বন্ধ।

এরপরই সুঠামদেহী তিন ব্যাক্তি তার বাসায় এসে ল্যাপটপ, কম্পিউটর, ক্যামেরা, স্মার্টফোন নিয়ে যান। আইনশৃংখলা বাহিনীর জব্দ করা সিসি ফুটেজে তা দেখা গেছে। ওই তিন ব্যাক্তি মারুফ জামানের শোবার ঘরে তল্লাশিও চালিয়েছেন বলে জানিয়েছেন গৃহকর্মী।

এদিকে, মঙ্গলবার সন্ধ্যায় কুড়িল বিশ্বরোডের পূর্বাচলমুখি তিনশ ফুট সড়ক থেকে মারুফ জামানের ব্যবহৃত গাড়িটি উদ্ধার করা হয়।

এই ঘটনায় নিখোঁজের পর বুধবার ধানমন্ডি থানায় তার পরিবার একটি সাধারণ ডায়েরি করে। আইন শৃঙ্খলাবাহিনী নিখোঁজ সাবেক রাষ্ট্রদূতের ঘটনা গুরুত্ব দিয়ে দেখছে। তাকে উদ্ধারে সর্বাত্বক চেষ্টা চলছে এমনটাই জানিয়েছে পুলিশের আইজিপি।

তার প্রত্যাশা অন্যান্য নিখোঁজের মতো তিনিও ফিরে আসবেন। তার মতে, নিখোঁজ থাকার পর যারা ফিরে আসেন তাদের উচিত পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করা। এনিয়ে আতঙ্কের কিছু নেই।

এই ক্যাটাগরীর আরও খবর

টঙ্গীতে জোড়া খুন মামলার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৫

স্কুলছাত্র আদনান হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ৫

না’গঞ্জের বন্দরে গণপিটুনিতে সন্দেহভাজন দুই ডাকাত নিহত

শাহজালালে যাত্রীর অন্তর্বাস থেকে স্বর্ণের বার উদ্ধার

আরও খবর

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস ভারতের

টঙ্গীতে জোড়া খুন মামলার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৫

খাদ্য সহায়তার তালিকায় সিরিয়া-ইয়েমেন-বাংলাদেশের শরণার্থীরা গুরুত্ব পাবে

অলিম্পিকে এক পতাকা তলে দুই কোরিয়া

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ: বাংলাদেশকে হারালো ইংল্যান্ড

রকেট ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ: শ্রীলঙ্কাকে হারিয়েছে জিম্বাবুয়ে

না’গঞ্জ সংঘর্ষ, অস্ত্র বহনকারীকে খোঁজা হচ্ছে: কামাল

হঠাৎ অসুস্থ আইভী, আনা হচ্ছে ঢাকায়

কাজাখস্তানে যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ড, নিহত ৫২

বিচার বিভাগের প্রতি বিএনপির শ্রদ্ধা নেই: তোফায়েল