সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুর্নীতির দুই মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন খালেদা জিয়া Desh TV Logo মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: এমপি রানার জামিন স্থগিত করেছে আপিল বিভাগ Desh TV Logo বাপেক্স ও পেট্রোবাংলার সঙ্গে নাইকো রিসোর্সের চুক্তি বাতিল করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে নাইকোর করা আবেদন ৩ সপ্তাহের জন্য মুলতবি করেছে আপিল বিভাগ Desh TV Logo বিশ্ব এমন ভয়াবহ শরণার্থী সঙ্কট আর দেখেনি: কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে আইওএম প্রধান Desh TV Logo রাখাইনে রোহিঙ্গা নিধনের জন্য মিয়ানমার সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বকে দায়ী করছে যুক্তরাষ্ট্র: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী; মিয়ানমারের সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিষেধাজ্ঞা জারির আহ্বান ৪০ জনের বেশি মার্কিন আইনপ্রণেতার Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের মানবিক ভূমিকার ভূয়সী প্রশংসা মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের Desh TV Logo আন্তর্জাতিক অর্থ স্থানান্তরের মাধ্যম পেপলের উদ্বোধন, হুন্ডি ও দুর্নীতি বন্ধ করতেই এ সেবা: সজীব ওয়াজেদ জয় Desh TV Logo বঙ্গোপসাগরে নিম্নচাপ, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত, সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত: আবহাওয়া অফিস Desh TV Logo আন্তর্জাতিক: আফগানিস্তানের কান্দাহারে একটি সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় ৪১ সেনা সদস্য নিহত Desh TV Logo যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড ও ডেলাওয়ারে বন্দুকধারীর গুলিতে নিহত ৩, বন্দুকধারী আটক Desh TV Logo ব্রেক্সিটের পরও ইইউ নাগরিকদের যুক্তরাজ্যে বসবাস আরো সহজতর করার অঙ্গীকার ব্রিটিশ প্রধানমন্ত্রীর Desh TV Logo চীনে তৃতীয় কোয়ার্টারে অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রত্যাশিত ৬ দশমিক ৮ শতাংশ Desh TV Logo খেলা: ক্রিকেট: কেপটাউনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ অফ্রিকার কাছে ১০৪ রানে হারলো বাংলাদেশ; স্কোর: দক্ষিণ আফ্রিকা ৩৫৩/৬ (ভিলিয়ার্স ১৭৬, আমলা ৮৫, রুবেল ৪/৬২, ২/৬০) ও বাংলাদেশ ২৪৯ (ইমরুল ৬৮, মুশফিক ৬০) Desh TV Logo ফুটবল: চ্যাম্পিয়ন্স লিগ (গ্রুপ পর্ব): বার্সেলোনা ৩-১ অলিম্পিয়াকোস (লিওনেল মেসির একশতম ইউরোপিয়ান গোলের রেকর্ড), অ্যান্ডারলেখত ০-৪ পিএসজি, বায়ার্ন মিউনিখ ৩-০ সেল্টিক, বেনফিকা ০-১ ম্যানইউ, চেলসি ৩-৩ রোমা, কারাবাগ ০-০ অ্যাতলেটিকো মাদ্রিদ, ইউভেন্টাস ২-১ স্পোর্টিং, মস্কো ০-২ বাসেল Desh TV Logo বিশ্বরেকর্ডের পথে লাইফবয়: বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৭ উপলক্ষে ১১ হাজারের বেশি স্কুল ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে ‘লার্জেস্ট হিউম্যান ইমেজ অফ এ হ্যান্ড’ তৈরির মাধ্যমে জিনিয়াস ওয়ার্ল্ড রেকর্ডস টাইটেল অর্জনের উদ্যোগ নিয়েছে লাইফবয় Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

দুই দশক পর নায়ক সালমান শাহ-র মৃত্যু রহস্য উম্মোচন

মঙ্গলবার, ০৮ আগস্ট, ২০১৭ (১৬:৩৫)
দুই-দশক-পর-নায়ক-সালমান-শাহ-র-মৃত্যু-রহস্য-উম্মোচন

সালমান শাহ

প্রায় দুই দশক পর সামাজিক যোগাযোগ মাধ্যমে হাজির হয়ে রাবেয়া সুলতানা রুবি চিত্রনায়ক সালমান শাহ মৃত্যুর ঘটনায় নিয়ে কথা বলেছেন।

তাকে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরিয়ে তার জবানবন্দি নেয়ার দাবি জানিয়েছেন সালমান শাহর মা নীলা চৌধুরী।

সামাজিক যোগাযোগে রুবি জানান, আত্মহত্যা নয়, সালমান শাহ হত্যার শিকার হয়েছিলেন এবং তার স্ত্রী সামিরা হকের পরিবারই তাকে খুন করিয়েছিল।

ফেইসবুকে এক ভিডিওবার্তায় রুবির ওই বক্তব্য আসার পর যুক্তরাজ্যে বসবাসরত নীলা সোমবার রাতে দেশের এক অনলাইনে সাক্ষাৎকারে বলেন, সব অপরাধীই এক সময় অপরাধ স্বীকার করতে বাধ্য হয়, রুবির বক্তব্যই তার প্রমাণ।

আজ যে স্বীকারোক্তি রুবি দিয়েছে, কোনো পাগল কী এভাবে বলবে? সে তো নিজে এসে সাক্ষী দিতে চাচ্ছে তাকে সরকারের মাধ্যমে ঢাকায় এনে তার জবাবন্দি নেয়া হোক। এটা ষোল কোটি মানুষের দাবি, কেবল নীলা চৌধুরীরএকার দাবি নয়।

বাংলাদেশের চলচ্চিত্রে তুমুল জনপ্রিয়তার মধ্যেট ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের ফ্ল্যাট থেকে পুলিশ শাহরিয়ার চৌধুরী ইমনের (সালমান শাহ) মরদেহ উদ্ধার।

ওই সময় থেকেই সালমান শাহর পরিবার এ ঘটনাকে ‘আত্মহত্যাে’ বিবেচনা না করার আপত্তি জানিয়ে আসছিল। তবে পুলিশ তারপরও অপমৃত্যু র মামলা করলেও সালমানের বাবা কমরুদ্দীন আহমেদের মৃত্যুর পর সেই মামলা তার মা নীলা চৌধুরী চালিয়ে যাচ্ছেন।

নীলা চৌধুরী এক সময় জাতীয় পার্টির নেত্রী ছিলেন।

সালমান শাহর মৃত্যুর জন্য তার স্ত্রী সামিরা হক, চলচ্চিত্র প্রযোজক ও ব্যাবসায়ী আজিজ মোহাম্মাদ ভাইসহ ১১ জনকে দায়ী করে আদালতে আবেদন করেছিলেন নীলা ওই ১১ জনের মধ্যে সালমান শাহর ‘বিউটিশিয়ান’ রুবির নামও রয়েছে।

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় বসবাসরত রুবি সোমবার ফেইসবুকে এক ভিডিওবার্তায় বলেন, সালমান শাহ আত্মহত্যা করে নাই। সালমান শাহকে খুন করা হইছে, আমার হাজব্যান্ড এটা করাইছে আমার ভাইরে দিয়ে। সামিরার ফ্যামিলি করাইছে আমার হাজব্যান্ডকে দিয়ে। আর সব ছিল চায়নিজ মানুষ।

রুবি জানান, স্বামীর নাম চ্যাংলিং চ্যাং, যিনি বাংলাদেশে জন চ্যাং নামে পরিচিত ছিলেন। ধানমণ্ডি ২৭ নম্বর সড়কে সাংহাই রেস্টুরেন্ট নামে তার একটি চাইনিজ রেস্তোরাঁ ছিল। স্ত্রী সামিরাকে নিয়ে যে অ্যাপার্টমেন্টে সালমান শাহ থাকতেন, তার পাশেই ছিল তাদের বাসা।

রুবি বলেন, ইমনরে (সালমান শাহ) সামিরা, আমার হাজব্যান্ড ও সামিরার সমস্ত ফ্যামিলি সবাই মিলে খুন করছে। ইমনরে আমার ভাই রুমিরে দিয়ে খুন করানো হইছে। রুমিরেও খুন করানো হইছে। আমি জানি না, আমার ভাইয়ের কবর কোথায় আছে। রুমির লাশ যদি কবর থেকে তুলে পোস্টমর্টেম করা হয়, তাহলে দেখা যাবে রুমিরে গলাটিপে মেরে ফেলা হইছে।

সালমান শাহকে কী কারণে হত্যা করা হয়েছিল, সেই বিষয়ে কোনো উত্তর পাওয়া যায়নি রুবির ভিডিও বার্তায়। তবে তার ওই দাবিকে গুরুত্বপূর্ণ মনে করছে রহস্যঘেরা ওই মৃত্যুর তদন্তের দায়িত্বে থাকা সংস্থা পিবিআই।

অন্যদিকে হত্যাকাণ্ডের অভিযোগ প্রত্যাখ্যান করে আসা সামিরার বাবা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা এতদিন পর রুবির এ ধরনের বক্তব্যের উদ্দেশ্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।

নীলা চৌধুরী বলেন, এই মহিলাই (রুবি) আমাকে চরিত্রহীন প্রমাণ করার চেষ্টা করেছেন, সামিরার বাবাও চেষ্টা করেছেন। আামকে খারাপ প্রমাণ করে কি আমার ছেলের খুনকে বদলায়ে ফেলতে পারবে তারা?

রুবির এই ‘স্বীকারোক্তি’ যাকে অপরাধীদের স্বাভাবিক নিয়তি এবং সৃষ্টিকর্তার কাছে ‘প্রার্থনার ফসল’ হিসেবে বর্ণনা করেন মা নীলা।

রুবির বক্তব্যের প্রসঙ্গ টেনে নীলা বলেন, তার জীবন এখন হুমকির মুখে যে আমাকে গালি দিছে সে আমার কাছে এখন শেল্টার চাচ্ছে।

নীলার ধারণা, তার ছেলের হত্যাকারীরা এতদিন রুবির মুখ বন্ধ রাখতে পারলেও এখন ‘একটা কিছু’ হয়েছে, যে কারণে তিনি সব বলে দিতে চাইছেন। তার জীবনের উপর হুমকি আসছে বলেই এখন সে আটকাতে পারে নাই।

বর্তমানে ছোট ছেলের সঙ্গে ম্যানচেস্টারের কাছে রচডেলে বসবাসরত নীলা বলেন, নিরাপত্তাহীনতার কারণে তিনি দেশে ফিরতে পারছেন না। তবে দেশে মামলা পরিচালানার জন্য তার লোক আছে। সহযোগিতায় বিডিনিউজ টোয়েন্টি ফোর।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১