সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক; সহায়ক সরকারের অধীনে নির্বাচন কি না তা সরকারের সিদ্ধান্ত, বড় কোনো রাজনৈতিক দল নির্বাচনে না এলে মধ্যস্থতা করবে না কমিশন: সিইসি Desh TV Logo বিচার বিভাগের বিপক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল Desh TV Logo সারাদেশে সিরিজ বোমা হামলার একযুগ আজ Desh TV Logo বরেণ্য কবি শামসুর রাহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ Desh TV Logo লালমনিরহাটের আদিতমারীতে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রের মৃত্যু Desh TV Logo কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত এক Desh TV Logo আন্তর্জাতিক: ভেনিজুয়েলার দক্ষিণাঞ্চলে একটি কারাগারে নিরাপত্তারক্ষীদের সঙ্গে বন্দিদের গোলাগুলিতে নিহত ৩৭ Desh TV Logo কাতারের হজ যাত্রীদের জন্য সালওয়া সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত সৌদি আরবের Desh TV Logo ভারতের বন্যা পরিস্থিতির আরো অবনতি, এ পর্যন্ত ১৪৩ জনের মৃত্যু, পানিবন্দি ১ কোটি ১০ লাখ মানুষ Desh TV Logo খেলা: ক্রিকেট: নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম ঘুরে দেখেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের দুই সদস্যের নিরাপত্তা দল, দুপুরে সাভার যাওয়ার কথা রয়েছে Desh TV Logo ফুটবল: বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতলো রিয়াল মাদ্রিদ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ভারতে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আবদুল্লাহ গ্রেপ্তার

মঙ্গলবার, ০৮ আগস্ট, ২০১৭ (১৫:৪৯)
ভারতে-আনসারুল্লাহ-বাংলা-টিমের-সদস্য-আবদুল্লাহ-গ্রেপ্তার

আবদুল্লাহ

ভারতের মুজাফফরনগরে বাংলাদেশের জঙ্গি দল আনসারুল্লাহ বাংলা টিমের সন্দেহভাজন আবদুল্লাহ নামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে দেশটি আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার ভারতের সন্ত্রাসবিরোধী বিশেষ স্কোয়াড-এটিএসে মহাপরিদর্শক অসিম অরুণের বরাত দিয়ে পিটিআই জানিয়েছে, মুজাফফরনগরের কুটেসারা এলাকা থেকে ওই তরুণকে গ্রেপ্তার করা হয়।

ভারতীয় জাতীয় গোয়েন্দা সংস্থার (এনআইএ) কর্মকর্তাদের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ২০১১ সাল থেকে বাংলাদেশি নাগরিক আবদুল্লাহ উত্তর প্রদেশে আছে। প্রথম দিকে দেওবন্দে থাকলেও গত এক মাস ধরে তিনি মুজাফফরনগরের কুটসেরা এলাকায় অবস্থান করেন।

আবদুল্লাহ সেখানে তার জঙ্গি দলের জন্য কর্মী সংগ্রহ করছিলেন। বাংলাদেশ থেকে যে জঙ্গিরা পালিয়ে ভারতে আশ্রয় নিত, তাদের জন্য ভুয়া পরিচয়পত্র তৈরি এবং নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা ছিল তার দায়িত্ব বলে জানায় তারা।

আবদুল্লাহর কাছ থেকে ভুয়া রেশন কার্ড, পাসপোর্ট এবং আরও ১১টি বিভিন্ন ধরনের জাল পরিচয়পত্র উদ্ধার করেছেন গোয়েন্দারা।

এদিকে, বাংলাদেশ পুলিশ কর্মকর্তারা আবদুল্লাহর বাংলাদেশি নাগরিকত্ব বা জঙ্গিবাদে তার সংশ্লিষ্টতা নিয়ে কোনো তথ্য জানা নেই তাদের কাছে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায় গত ২০১১ সাল থেকে আবদুল্লাহর উত্তর প্রদেশে অবস্থানের কথা লিখলেও বাংলাদেশে আনসারুল্লাহ বাংলা টিমের তৎপরতার কথা পুলিশ প্রথম জানতে পারে ২০১৩ সালে ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যাকাণ্ডের পর। সংগঠনটির আমির মুফতি জসীমউদ্দীন রাহমানী ওই মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাগারে আছে।

গত ২০১৫ সালের মে মাসে আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ হওয়ার পর এর সদস্যরা আনসার আল ইসলাম নামে তৎপরতা শুরু করেন। চলতি বছর মে মাসে সরকার আনসার আল ইসলামের সব ধরনের কর্মকাণ্ডও নিষিদ্ধ ঘোষণা করেছে।

লেখক অভিজিৎ রায় হত্যাসহ বেশ কয়েকটি জঙ্গি হামলা ও হত্যার ঘটনায় এ সংগঠন জড়িত বলে জানায় আইন-শৃঙ্খলা বাহিনী।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান