অপরাধ

রবিবার, ১৪ মে, ২০১৭ (১৯:০০)

আপন জুয়েলার্সে শুল্ক গোয়েন্দা বিভাগের অভিযান

আপন জুয়েলার্স

গত ৫ বছরে কিভাবে ও কত টাকার স্বর্ণ আমদানি করেছে তা খতিয়ে দেখতে রোববার রাজধানীতে আপন জুয়েলার্সের ৫টি শো রুমে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা।

প্রাথমিক তদন্তে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবসায়ীক অস্বচ্ছতার তথ্য পাওয়া গেলে তাদের বিরুদ্ধে শুল্ক ফাঁকি ও মানি লন্ডারিং আইনে মামলা করা হবে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা বিভাগের জয়েন্ট ডিরেক্টর মোহাম্মদ সফিউর রহমান। প্রতিষ্ঠানটির ডায়মন্ড জুয়েলারির আমদানির হিসেবে অসামঞ্জ্য দেখা গিয়েছে বলেও জানান তিনি।

এদিকে, বনানীর রেইনট্রি হোটেলে অভিযান চালিয়ে ১০ বোতল বিদেশি মদ উদ্ধারের পর প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মানি লন্ডারিংসহ ৩টি মামলা করতে যাচ্ছে শুল্ক গোয়েন্দা বিভাগ। হোটেলটি এক মাস ভ্যাট ফাঁকি দিয়েছে বলে প্রমাণ পেয়েছে গুলশান ভ্যাট কমিশন।

আপন জুয়েলার্সের মালিক গত ৫ বছরে কিভাবে ও কত টাকার স্বর্ণ আমদানি করেছে তা খতিয়ে দেখতে রাজধানীর গুলশান, ধানমণ্ডি, মৌচাক ও উত্তরায় অবস্থিত শো রুমে অভিযান চালায় শুল্ক ও গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা।

দিনভর এসব শো-রুমে শুল্ক ও গোয়েন্দা বিভাগের কর্মকর্তাদের অভিযান চলে। প্রতিষ্ঠানটির ডায়মন্ডের জুয়েলারির আমদানির হিসেবে গরমিল পাওয়া গেছে বলে জানিয়েছে তারা।

সাপ্তাহিক ছুটির কারণে আপন জুয়েলার্সের গুলশান এভিনিউ এলাকার শোরুমটি বন্ধ থাকায় তা সিলগালা করা হয়। তবে ডিসিসি মার্কেটে আরেকটি শোরুম খোলা থাকায় সেখানে অভিযান চালান শুল্ক গোয়েন্দারা।

এদিকে, বনানীর রেইনট্রি হোটেলে অভিযান চালিয়ে বিদেশি ১০ বোতল মদ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দার একটি দল।

হোটেলের মদ বিক্রির কোনো লাইসেন্স না থাকার পরও মাদবদ্রব্য রাখায় তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং, মাদক এবং শুল্ক আইনে মামলা করা হবে বলে জানান শুল্ক গোয়েন্দা বিভাগের জয়েন্ট ডিরেক্টর মোহাম্মদ সফিউর রহমান।

এছাড়াও রেইনট্রির বিরুদ্ধে এক মাসের প্রায় ৮ লাখ টাকার ভ্যাট ফাঁকি দেওয়ার প্রমাণ মিলেছে বলে জানিয়েছে গুলশান ভ্যাট কমিশনারেটের সদস্যরা।

এছাড়াও রয়েছে

মাদকবিরোধী অভিযান: দশ জেলায় বন্দুকযুদ্ধে নিহত ১২

নওগাঁ-বরিশালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রতারণার অভিযোগে আটক ২০

আট জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১০

ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত নই, দাবি বদির

আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১০

সুন্দরবনের দস্যু বাহিনীর ৫৭ সদস্যের আত্মসমর্পণ

আট জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ নিহত ৯

চুয়াডাঙ্গায় জামাতের নেতাকর্মীসহ আটক ৩০

গাঁজা সীমান্তে ফিলিস্তিনি বিক্ষোভকারী আহত

সরকার দেশটাকে মৃত্যু উপত্যকা বানিয়েছে: মান্না

সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হলো নেইমারের

করোপরেট কর কমানো নিয়ে দোটানায় জাতীয় রাজস্ব বোর্ড