বনানীতে দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনার কেউ গ্রেপ্তার হয়নি

বুধবার, ১০ মে, ২০১৭ (১৮:৫৭)
বনানীতে-দুই-ছাত্রীকে-ধর্ষণের-ঘটনার-কেউ-গ্রেপ্তার-হয়নি

বনানীতে দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনার কেউ গ্রেপ্তার হয়নি

রাজধানীর বনানীতে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের ঘটনার মামলায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। যদিও মামলার তদন্তভার হস্তান্তর করা হয়েছে ভিকটিম সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটিও তদন্ত কাজ শুরু করেছে। তবে তদন্তের অগ্রগতি নিয়ে কেউই মুখ খুলছেন না। গণমাধ্যমকেও এড়িয়ে চলছেন সংশ্লিষ্টরা।

রাজধানীর বনানী একটি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষনের ঘটনায় মামলার বেশ কয়েকদিন পেরিয়ে গেলেও, ৫ আসামির কাউকেই এখনো গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ বলছে-মামলার প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ অন্যদের গ্রেপ্তারে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মামলার তদন্ত নিয়ে প্রশ্ন ওঠায় তদন্তের দায়িত্বভার বনানী থানা থেকে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে। তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে একজন নারী পুলিশ কর্মকর্তাকে।

তবে ভিকটিম সাপোর্ট সেন্টার কিংবা আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কেউই তদন্তের অগ্রগতি নিয়ে কিছু বলতে রাজি হননি।

জাতীয় মানবাধিকার কমিশনের ৫ সদস্যের একটি তদন্ত দলও বনানীতে দুই শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় তদন্ত শুরু করেছে। মানবাধিকার কমিশনের কাছ থেকেও তদন্তের ব্যাপারে কোনো কিছু জানা যায়নি।

গত ৬ মে বনানী থানায় দায়ের করা ধর্ষণ মামলার এজাহারে বলা হয়, গত ২৮ মার্চ পূর্ব পরিচিত সাফাত আহমেদ ও নাঈম আশরাফ দুই তরুণীকে জন্মদিনের কথা বলে দাওয়াত দেয়। বনানীর রেইনট্রি হোটেলে একটি কক্ষে আটকে রেখে অস্ত্রের মুখে তাদের ধর্ষণ করে সাফাত ও তার বন্ধু নাঈম।

তাদের সহুযোগিতা করে সাফাতের ড্রাইভার ও দেহরক্ষী। আরেক আসামি সাদমান সাকিফ ঘটনার পর থেকেই আপসের জন্য নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিল বলে গণমাধ্যমকে জানিয়েছেন নির্যাতনের শিকার দুই শিক্ষার্থী।

এই ক্যাটাগরীর আরও খবর

রংপুরে হিন্দু বাড়িতে আগুন: ২ ইউপি সদস্য আটক

নওগাঁয় অভিযান চালিয়ে ৫ জেএমবি সদস্য আটক

বনানীতে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

নওগাঁর সীমান্ত থেকে শিশু-নারীসহ ১০ রোহিঙ্গা আটক

হোমনায় সেপটিক ট্যাংক থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

চাঁদাবাজির সময় আটক শিল্প পুলিশের এএসআই সাময়িক বরখাস্ত