সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: নাইক্ষ্যংছড়িতে রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে, কমপক্ষে ৯ জনের মৃত্যু Desh TV Logo জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউইয়র্ক সময় আজ সন্ধ্যায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের প্রস্তাব বিশ্বের কাছে তুলে ধরবেন Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞা আরোপ করা উচিৎ: জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান Desh TV Logo রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ‘বলিষ্ঠ ও দ্রুত’ পদক্ষেপ চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানালেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স Desh TV Logo রোহিঙ্গা শরণার্থী সংকট মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র: মার্কিন রাষ্ট্রদূত, ২৮ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা Desh TV Logo রোহিঙ্গারা যতদিন বাংলাদেশে থাকবে সব ধরনের সহায়তা দেওয়া হবে, সেইসঙ্গে তাদের ফিরিয়ে নিতে কূটনৈতিক তৎপরতা চলবে: ত্রাণমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্পে ধসে পড়া ভবনগুলোর ধ্বংসস্তূপের ভেতরে আটকেপড়াদের উদ্ধারে অভিযান চলছে, তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা Desh TV Logo খেলা: ক্রিকেট: দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুপুর ২টায় মাঠে নামবে বাংলাদেশ দল Desh TV Logo পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড Desh TV Logo ফুটবল: অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল বেটিস Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টায় এবং ১টায়

পাউবি-পানিসম্পদ মন্ত্রণালয়ের ৪ কর্মকর্তাকে দুদকে তলব

বৃহস্পতিবার, ০৪ মে, ২০১৭ (১৮:৪৭)
পাউবি-পানিসম্পদ-মন্ত্রণালয়ের-৪-কর্মকর্তাকে-দুদকে-তলব

দুর্নীতি দমন কমিশনের (দুদক)

হাওরে ক্ষয়ক্ষতি নিয়ে পানিসম্পদের যুগ্ম সচিব, পাউবোর মহাপরিচালকসহ ৪ জনকে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে তলব করা হয়। হাওরে বাঁধ নির্মাণ ও সংস্কারে অনিয়ম এবং দুর্নীতির অভিযোগের বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানিয়েছেন দুদকের কর্মকর্তারা।

এদিকে হাওর অঞ্চলের সরকারের ত্রাণ সহায়তা কর্মসূচি অব্যাহত রয়েছে। অনেক জায়গায় এখনো ত্রাণ সহায়তা অপ্রতুল বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্তরা।

এপ্রিলের শুরু থেকে টানা বর্ষন ও পাহাড়ি ঢলে দেশের উত্তর-পূর্বাঞ্চলের বিস্তীর্ণ হাওর এলাকা তলিয়ে যায়। অভিযোগ উঠেছে, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের দুর্নীতির কারণেই দুর্বল ও অসমাপ্ত বাঁধ ভেঙ্গে প্লাবন ও ফসলহানি হয়েছে।

এ পরিস্থিতিতে, হাওরে বাঁধ নির্মাণ ও সংস্কারে দুর্নীতির অভিযোগের তদন্ত প্রতিবেদনের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. খলিলুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক জাহাঙ্গীর কবির, অতিরিক্ত মহাপরিচালক আব্দুল হাই ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে দুদক কার্যালয়ে তলব করা হয়।

দুদকের মহাপরিচালক মুনীর চৌধুরীর নেতৃত্বে একটি দল দুপুর সাড়ে বারোটার দিকে তাদের জিজ্ঞাসাবাদ করে।

সুনামগঞ্জের হাওর এলাকায় বাঁধ নির্মাণে ফসলের ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে গত বছরের এপ্রিলে পানিসম্পদ মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠিয়েছিলো দুদক। এর দশ মাস পর ফেব্রুয়ারিতে তারা দুদকে প্রতিবেদন পাঠায়। ওই প্রতিবেদনের ওপর ভিত্তি করেই তাদের তলব করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের কর্মকর্তারা।

এদিকে, হাওর রক্ষা বাঁধের নির্মাণ ও সংস্কারকাজে অনিয়ম, দুর্নীতি ও ধীরগতির অভিযোগ তদন্তে গত মাসে পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. খলিলুর রহমানের নেতৃত্বে গঠিত এক সদস্যের কমিটি পুনর্গঠন করা হয়েছে।

সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোণা জেলার হাওর এলাকায় হাওরের ফসল ক্ষয়ক্ষতির কারণ এবং বাঁধ নির্মাণে অনিয়মের সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে গত ৯ এপ্রিল পাউবোর অতিরিক্ত মহাপরিচালক এ কে এম মমতাজ উদ্দিনকে আহবায়ক করে আরেকটি তদন্ত কমিটি করেছে পানি উন্নয়ন বোর্ড।

এদিকে, নেত্রকোণার হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্তদের সরকারি ত্রাণ তৎপরতা ও বিতরণ কার্যক্রম জোরদার করা হয়েছে। পর্যাপ্ত ডিলার না থাকায় ওএমএস এর সুবিধা পাচ্ছেননা বলে অভিযোগ প্রত্যন্ত এলাকার মানুষের। তবে, প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, খোলা বাজারে চাল বিক্রির জন্য হাওরের উপজেলাগুলোতে অতিরিক্ত ডিলার নিয়োগ করা হয়েছে।

মৌলভীবাজারে সম্পূর্ণ ও আংশিক ক্ষতিগ্রস্ত প্রায় চার লাখ দুর্গত মানুষের জন্য এখন পর্যন্ত মাত্র এক হাজার ভিজিএফ কার্ড দেয়া হয়েছে। ত্রাণ পাননি বলে অভিযোগ করেছেন অনেকেই।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০