এবিটির আইটি প্রধান গ্রেপ্তার

মঙ্গলবার, ০২ মে, ২০১৭ (১৩:৫৮)
এবিটির-আইটি-প্রধান-গ্রেপ্তার

আনসরুল্লাহ বাংলা টিমের (এবিটি)

আনসরুল্লাহ বাংলা টিমের (এবিটি) সামরিক শাখার আইটি প্রধান আশফাক উর রহমানকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ জানিয়েছে, সংগঠনটির সামরিক শাখার প্রধান চাকরিচ্যুত মেজর জিয়ার ঘনিষ্ট সহযোগী আশফাক।

বিভিন্ন সময় এবিটি সদস্যদের হাতে ব্লগারদের হত্যার পেছনে আশফাকের কোনো সম্পৃক্ততা ছিলো কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

মঙ্গলবার সকালে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির করা হয় আনসারুল্লাহ বাংলা টিমের সামরিক শাখার আইটি প্রধান আশফাক-উর-রহমানকে। সোমবার রাতে রাজধানীর ভাটারা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে এ ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, আনসারুল্লাহ বাংলা টিম এখন নতুন করে সংগঠিত হওয়ায় ব্যস্ত। আর এ জন্যই অন্য জঙ্গি গোষ্ঠীর সদস্যদের সঙ্গে দেখা করতে গ্রেপ্তারকৃত আশফাক সিলেট থেকে ঢাকা এসেছিলেন। এই জঙ্গি সদস্যের কাছে নিহত ব্লগারদের কিছু আইডি ও তথ্য পাওয়া গেছে। ব্লাগার হত্যার পেছনে আশফাক জড়িত থাকতে পারে বলেও ধারণা করছে পুলিশ।

এবিটির সঙ্গে দেড় বছর আগে সম্পৃক্ত হন আশফাক। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়তেন। এক প্রশ্নের জবাবে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান জানান, মেজর জিয়ার সঙ্গে বেশ ঘনিষ্ট ছিলো আশফাক। জঙ্গি জিয়ার বিষয়ে আশফাক বেশ কিছু তথ্য দিয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

আনসারুল্লা বাংলা টিমের সামরিক শাখার আইটি প্রধান আশফাককে রিমান্ডে নিয়ে আরো জিজ্ঞাসাদ করা হবে বলেও জানায় পুলিশ।

এই ক্যাটাগরীর আরও খবর

রংপুরে হিন্দু বাড়িতে আগুন: ২ ইউপি সদস্য আটক

নওগাঁয় অভিযান চালিয়ে ৫ জেএমবি সদস্য আটক

বনানীতে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

নওগাঁর সীমান্ত থেকে শিশু-নারীসহ ১০ রোহিঙ্গা আটক

হোমনায় সেপটিক ট্যাংক থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

চাঁদাবাজির সময় আটক শিল্প পুলিশের এএসআই সাময়িক বরখাস্ত