চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ‘ঈগল হান্ট’ সমাপ্ত, নিহত ৪

উদ্ধার নারী-শিশু
বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭ (১৯:০৭)
চাঁপাইনবাবগঞ্জের-শিবগঞ্জে-জঙ্গি-আস্তানায়-অভিযান-অব্যাহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে ৪ জনের মরদেহ উদ্ধার করেছে আইনশঙ্খলা বাহিনী। তাদের মরদেহ ‘জঙ্গি আস্তানা’ রয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা অপারেশন ‘ঈগল হান্ট’ সমাপ্ত ঘোষণা করে আইনশঙ্খলা বাহিনী।

বিকেলে শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে জীবিত উদ্ধার করে এক নারী ও শিশুকে এম্বুলেন্সে করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উদ্ধার হওয়া নারীর পায়ে গুলি লেগেছে বলে জানা গেছে।

এর আগে সকাল ৯টায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের মতো শুরু হয় সোয়াতের অপারেশন ‘ঈগল হান্ট’। এ সময় মুহুর্মুহু গুলির শব্দ শোনা যায়।

সকাল ১০টার দিকে ঘটনাস্থল থেকে বড় ধরনের বিস্ফোরনের শব্দ পাওয়া যায়। এ সময় বোমা নিষ্ক্রিয়কারি দলকে ঘটনাস্থলের দিকে যেতে দেখা যায়। এরপরও কয়েকবার গুলির শব্দ পাওয়া যায়। দুপুরে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে জঙ্গিদের আবারো আত্মসমর্পনের আহবান জানানো হয়।

বার বার বলার পরও আত্মসমর্পন না করায় বিকেল চারটার দিকে ভেতরে থাকা দুই শিশুকে বের করে দেওয়ার আহবান জানায় আইনশৃঙ্খলাবাহিনী। পরে বিকেল ৫টার দিকে এক নারী ও সাড়ে ৫টার দিকে এক শিশুকে এম্বুলেন্সে বের করে নিয়ে যেতে দেখা যায়।

পুলিশ ঘটনাস্থলের আশপাশে প্রায় ৫০০ গজের ভেতর কাউকে প্রবেশ করতে দিচ্ছেন না। সাংবাদিকদেরও নিরাপদ দূরত্বে থাকতে বলা হয়েছে।

বুধবার সকাল থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। বাড়িটিতে জঙ্গি দম্পতি রয়েছে বলে আইনশৃঙ্খলাবাহিনীর কাছে তথ্য ছিলো। তাদের আত্মসমর্পনেরও আহ্বান জানানো হয়। ওইদিন সন্ধ্যায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট ঘটনাস্থলে গিয়ে অভিযান "ঈগল হান্ট' শুরু করে। রাতে অভিযান স্থগিত করা হয়।

এলাকায় জারি করা ১৪৪ ধারা বহাল রয়েছে। জানা গেছে, মসলা বিক্রেতা আবু ও তার স্ত্রী সুমাইয়া সন্তানসহ গত ফেব্রুয়ারিতে বাড়িটি ভাড়া নিয়ে বসবাস শুরু করে।

এই ক্যাটাগরীর আরও খবর

রংপুরে হিন্দু বাড়িতে আগুন: ২ ইউপি সদস্য আটক

নওগাঁয় অভিযান চালিয়ে ৫ জেএমবি সদস্য আটক

বনানীতে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

নওগাঁর সীমান্ত থেকে শিশু-নারীসহ ১০ রোহিঙ্গা আটক

হোমনায় সেপটিক ট্যাংক থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

চাঁদাবাজির সময় আটক শিল্প পুলিশের এএসআই সাময়িক বরখাস্ত