অপরাধ

সোমবার, ২০ মার্চ, ২০১৭ (১৫:১১)

তনু হত্যাকাণ্ডের একবছর, এখনো ধরা-ছোঁয়ার বাইরে হত্যাকারীরা

সোহাগী জাহান তনু

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের এক বছর আজ-সোমবার, তবে এখনো ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে হত্যাকারীরা।

বিভিন্ন পর্যায় থেকে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হলেও অগ্রগতি হয়নি মামলার তদন্তে। তনু হত্যার বিচারের দাবিতে আজও কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

আজ ২০ মার্চ। গতবছর এ দিনে কুমিল্লা সেনানিবাসের পাওয়ার হাউসের কাছে জঙ্গল থেকে উদ্ধার করা হয় সোহাগী জাহান তনুর মৃতদেহ। এ ঘটনায় পরদিনই তনুর বাবা ক্যান্টনমেন্টন বোর্ড অফিসের কর্মচারী ইয়ার হোসেন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও এ মামলার তদন্তের অগ্রগতি হয়নি। উদঘাটিত হয়নি তনুকে ধর্ষণ ও হত্যাকারীদের পরিচয়।

মামলা দায়েরের পর চার দিন এ মামলার তদন্ত করেছে কোতয়ালী পুলিশ। ২৫ মার্চ মামলা স্থানান্তর করা হয় ডিবির কাছে। তারাও চার দিন মামলার তদন্তকাজ চালায়। এরপর ২৮ মার্চ এটি সিআইডিতে স্থানান্তর করা হয়। দুই দফা ময়নাতদন্ত করা হলেও তারা তনুর মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন করতে পারেনি।

ডিএনএ টেস্টে তনুর শরীরে তিন জন পুরুষের শুক্রানুর উপস্থিতি পাওয়া যায়। তবে, শুক্রানুর ডিএনএ নমুনা ম্যাচিং কার্যক্রম এখনো শুরু করতে পারেনি তদন্ত সংস্থা।

কুমিল্লার সিআইডির সহকারি পুলিশ সুপার আরিফ হোসেন ডিএনএ টেস্টে তনুর শরীরে তিন জন পুরুষের শুক্রানুর উপস্থিতি পাওয়া যায় বলে জানান।

এদিকে, তনু হত্যার বিচারের দাবিতে সোমবার সকালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করেন ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। এ হত্যা মামলার বিচারিক কার্যক্রম বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা। এছাড়া, তনুর স্মরণে বাদ যোহর ক্যাম্পাসের মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলেরও আয়োজন করা হয়।

এদিকে, তনু হত্যার দ্রুত বিচারের দাবিতে সিআইডি কার্যালয়ে গিয়ে সহকারি পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছে গণজাগরণ মঞ্চ কুমিল্লা।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

টাঙ্গাইল-চুয়াডাঙ্গায় ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত

ময়মনসিংহে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

যশোরে ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা নিহত

মুন্সিগঞ্জে লেখক-প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা

ঢাকা-সিরাজগঞ্জে ‘বন্দুকযুদ্ধ’ নিহত ২

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

সিলেট ওসমানী বিমানবন্দরে স্বর্ণের বারসহ আটক ১

মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

তামাকে কর: বাজেট প্রস্তাবনায় বিন্দুমাত্র প্রতিফলিত হয়নি

ছুটি শেষে আবারো খালেদার মামলার কার্যক্রম শুরু হচ্ছে

জাতীয় নির্বাচন বানচাল করতে পারে আ’লীগ: মওদুদ

বাঙালির যা কিছু অর্জন তা আ’লীগের সময়ই: শেখ হাসিনা