সোমবার, ২০ মার্চ, ২০১৭ (১৫:১১)

তনু হত্যাকাণ্ডের একবছর, এখনো ধরা-ছোঁয়ার বাইরে হত্যাকারীরা

তনু-হত্যাকাণ্ডের-একবছর,-এখনো-ধরা-ছোঁয়ার-বাইরে-হত্যাকারীরা

সোহাগী জাহান তনু

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের এক বছর আজ-সোমবার, তবে এখনো ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে হত্যাকারীরা।

বিভিন্ন পর্যায় থেকে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হলেও অগ্রগতি হয়নি মামলার তদন্তে। তনু হত্যার বিচারের দাবিতে আজও কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

আজ ২০ মার্চ। গতবছর এ দিনে কুমিল্লা সেনানিবাসের পাওয়ার হাউসের কাছে জঙ্গল থেকে উদ্ধার করা হয় সোহাগী জাহান তনুর মৃতদেহ। এ ঘটনায় পরদিনই তনুর বাবা ক্যান্টনমেন্টন বোর্ড অফিসের কর্মচারী ইয়ার হোসেন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও এ মামলার তদন্তের অগ্রগতি হয়নি। উদঘাটিত হয়নি তনুকে ধর্ষণ ও হত্যাকারীদের পরিচয়।

মামলা দায়েরের পর চার দিন এ মামলার তদন্ত করেছে কোতয়ালী পুলিশ। ২৫ মার্চ মামলা স্থানান্তর করা হয় ডিবির কাছে। তারাও চার দিন মামলার তদন্তকাজ চালায়। এরপর ২৮ মার্চ এটি সিআইডিতে স্থানান্তর করা হয়। দুই দফা ময়নাতদন্ত করা হলেও তারা তনুর মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন করতে পারেনি।

ডিএনএ টেস্টে তনুর শরীরে তিন জন পুরুষের শুক্রানুর উপস্থিতি পাওয়া যায়। তবে, শুক্রানুর ডিএনএ নমুনা ম্যাচিং কার্যক্রম এখনো শুরু করতে পারেনি তদন্ত সংস্থা।

কুমিল্লার সিআইডির সহকারি পুলিশ সুপার আরিফ হোসেন ডিএনএ টেস্টে তনুর শরীরে তিন জন পুরুষের শুক্রানুর উপস্থিতি পাওয়া যায় বলে জানান।

এদিকে, তনু হত্যার বিচারের দাবিতে সোমবার সকালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করেন ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। এ হত্যা মামলার বিচারিক কার্যক্রম বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা। এছাড়া, তনুর স্মরণে বাদ যোহর ক্যাম্পাসের মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলেরও আয়োজন করা হয়।

এদিকে, তনু হত্যার দ্রুত বিচারের দাবিতে সিআইডি কার্যালয়ে গিয়ে সহকারি পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়েছে গণজাগরণ মঞ্চ কুমিল্লা।

আরও খবর

উ. কোরিয়ার সঙ্গে বসতে চায় যুক্তরাষ্ট্র: রেক্স টিলারসন

সারাজীবন আকায়েদকে কারাগারেই কাটাতে হবে

বিএনপি না আসলে নির্বাচন বন্ধ থাকবে না: কাদের

ইউপিডিএফের ছয় কর্মী আটক

গোদাগারীতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৩ জনের মৃত্যু, আহত ১৮

অভিবাসন ব্যয় কমিয়ে বিদেশে কর্মী পাঠানো সরকারের বড় চ্যালেঞ্জ

বিনয়-শ্রদ্ধায় জাতির স্মরণে শহীদ বুদ্ধিজীবী দিবস

নেতাকর্মীদের দৃঢ় ঐক্য গড়ে তোলার আহ্বান শেখ হাসিনার

জয়ের মন্তব্যে নির্বাচন ভণ্ডুলের নীল নকশার আভাস: রিজভী

থার্টিফাস্ট: গুলশান-বনানী-ঢাবি এলাকায় রাতে বহিরাগতদের চলাচল বন্ধ