শুক্রবার, ১৭ মার্চ, ২০১৭ (১৯:০৫)

আশকোনায় র‌্যাবের ক্যাম্পে আত্মঘাতী হামলা, নিহত ১

র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলা

রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতি বোমা বিস্ফোরণে সন্দেহভাজন একজন জঙ্গি নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের দুই জন সদস্যও আহত হন। এরইমধ্যে দেশের বিমানবন্দর, নদীবন্দর ও কারাগারগুলোকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

র‌্যাবে জানিয়েছে, এটি একটি জঙ্গি হামলা বলে তাদের ধারণা। তবে কোন জঙ্গি গোষ্ঠী এই হামলা চালিয়েছে, তা এখনো জানা যায়নি। র‌্যাবের পাশাপাশি ঘটনার তদন্তে নেমেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

শুক্রবার বেলা একটার দিকে রাজধানীর উত্তরার আশকোনা হাজী ক্যাম্পের পাশের প্রস্তাবিত র‌্যাব সদর দপ্তরের অস্থায়ী ব্যারাকে দেয়াল টপকে এক যুবক ভিতরে ঢুকে পড়ে। এ সময় তাকে র‌্যাব সদস্যরা চ্যালেঞ্জ করলে আত্মঘাতি বোমার বিষ্ফোরণ ঘটায় ওই যুবক। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আইনশৃংখলা বাহিনীর ক্যাম্পে এই প্রথম জঙ্গি হামলার ঘটনা ঘটলো।

স্থানীয়রা জানিয়েছেন, হাজী ক্যাম্পের পাশ থেকে র‌্যাব ক্যাম্পের ভেতরে বোমা বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পান তারা। এরপর র‌্যাব সদস্যরা পুরো এলাকা ঘিরে ফেলে।

বোমা বিষ্ফোরণের পরপরই ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে র‌্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট। আত্মঘাতীর শরীরে আরো বোমা অবিস্ফোরিত থাকতে পারে বলে তাদের ধারণা।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বোমার আঘাতে হামলাকারীর শরীর ছিন্নভিন্ন হয়ে যায়।

তিনি আর বলেন, নিহত ব্যাক্তির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। তার সঙ্গে কোনো জঙ্গি সংগঠনের কাগজপত্র পাওয়া যায়নি। তবে হামলার ধরনে দেখে র‌্যাব ধারনা করছে, এটি জঙ্গি হামলা।

জানা গেছে, পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটও এ ঘটনা তদন্ত করে দেখছে। চট্টগ্রামের সীতাকুণ্ডের আত্মঘাতি জঙ্গি হামলার রেশ কাটতে না কাটতেই্আশকোনায় এ জঙ্গি হামলা হলো।

এই ক্যাটাগরীর আরও খবর

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নুরুল ইসলাম নিহত

লামায় যৌথ অভিযানে ২৫টি আগ্নেয়াস্ত্র-গুলিসহ ৪ জন আটক

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনায় বিএনপির দুই নেতাকে জিজ্ঞাসাবাদ

মানববন্ধন শেষে আটক হলো বিএনপি নেতা দুদু

বিএনপির চেয়ারপারসনের যত মামলা

কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেনি খালেদার ডিভিশনের কাগজপত্র

পুলিশের বিশেষ অভিযানে নড়াইল-কুমিল্লায় আটক ৪৪

কিভাবে হলো জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা?

খালেদাকে ছাড়া কোনো নির্বাচন নয়: বিএনপি

খালেদার আরও বেশি সাজা হওয়া উচিত ছিল: আইনমন্ত্রী

বস্তা দেয়া হচ্ছে হিমাগারে: পাট সচিব

ইরান-মেক্সিকোতে বিমান-হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৭৯