আশকোনায় র‌্যাবের ক্যাম্পে আত্মঘাতী হামলা, নিহত ১

শুক্রবার, ১৭ মার্চ, ২০১৭ (১৯:০৫)
আশকোনায়-র‌্যাবের-ক্যাম্পে-আত্মঘাতী-হামলা,-নিহত-১

র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলা

রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতি বোমা বিস্ফোরণে সন্দেহভাজন একজন জঙ্গি নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের দুই জন সদস্যও আহত হন। এরইমধ্যে দেশের বিমানবন্দর, নদীবন্দর ও কারাগারগুলোকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

র‌্যাবে জানিয়েছে, এটি একটি জঙ্গি হামলা বলে তাদের ধারণা। তবে কোন জঙ্গি গোষ্ঠী এই হামলা চালিয়েছে, তা এখনো জানা যায়নি। র‌্যাবের পাশাপাশি ঘটনার তদন্তে নেমেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

শুক্রবার বেলা একটার দিকে রাজধানীর উত্তরার আশকোনা হাজী ক্যাম্পের পাশের প্রস্তাবিত র‌্যাব সদর দপ্তরের অস্থায়ী ব্যারাকে দেয়াল টপকে এক যুবক ভিতরে ঢুকে পড়ে। এ সময় তাকে র‌্যাব সদস্যরা চ্যালেঞ্জ করলে আত্মঘাতি বোমার বিষ্ফোরণ ঘটায় ওই যুবক। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আইনশৃংখলা বাহিনীর ক্যাম্পে এই প্রথম জঙ্গি হামলার ঘটনা ঘটলো।

স্থানীয়রা জানিয়েছেন, হাজী ক্যাম্পের পাশ থেকে র‌্যাব ক্যাম্পের ভেতরে বোমা বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পান তারা। এরপর র‌্যাব সদস্যরা পুরো এলাকা ঘিরে ফেলে।

বোমা বিষ্ফোরণের পরপরই ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে র‌্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট। আত্মঘাতীর শরীরে আরো বোমা অবিস্ফোরিত থাকতে পারে বলে তাদের ধারণা।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বোমার আঘাতে হামলাকারীর শরীর ছিন্নভিন্ন হয়ে যায়।

তিনি আর বলেন, নিহত ব্যাক্তির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। তার সঙ্গে কোনো জঙ্গি সংগঠনের কাগজপত্র পাওয়া যায়নি। তবে হামলার ধরনে দেখে র‌্যাব ধারনা করছে, এটি জঙ্গি হামলা।

জানা গেছে, পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটও এ ঘটনা তদন্ত করে দেখছে। চট্টগ্রামের সীতাকুণ্ডের আত্মঘাতি জঙ্গি হামলার রেশ কাটতে না কাটতেই্আশকোনায় এ জঙ্গি হামলা হলো।

এই ক্যাটাগরীর আরও খবর

কলকাতায় আটক জঙ্গিদের ডায়েরিতে বাংলাদেশি ব্লগারের নাম

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যানকে দুদকে তলব

তনুর পরিবার ঢাকা সিআইডি কার্যালয়ে

ঢাবিতে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াত চক্রের তনয়সহ গ্রেপ্তার ৮

পানামা-প্যারাডাইস পেপার্সে নাম এসেছে তাদের বিরুদ্ধে অনুসন্ধানের পরামর্শ

অ্যালায়েন্সের চেয়ারম্যান পঙ্কজ গ্রেপ্তার