অপরাধ

শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০১৭ (১৩:৫২)

গুলশান হামলার অন্যতম হোতা মারজান নিহত

মারজান

গুলশান হামলার অন্যতম হোতা জঙ্গিনেতা মারজান ও তার এক সহযোগী সাদ্দাম রাজধানীর মোহাম্মদপুরে বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে মোহম্মদপুরের বেড়িবাধে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এতে নিহত হন নব্য জেএমবির কমান্ডার মারজান। তার সঙ্গে মারা যায় সাদ্দাম নামের নব্য জেএমবির আরেক সদস্য। সাদ্দাম উত্তরাঞ্চলের বিভিন্ন জঙ্গি হামলার হোতা।

স্বরাষ্ট্রমন্ত্রী তার নিজ বাসায় সাংবাদিকদের আরো জানান, মারজানের মৃত্যুর মধ্য দিয়ে নব্য জেএমবি আরো দুর্বল হয়ে পড়েছে। আর যেসব সঙ্গি রয়েছে তারাও খুব দ্রুত ধরা পড়বে।

গত বছর ১ জুলাই একটি রাতে গুলশানে হলি আর্টিজান বেকারি ও রেস্তোঁরায় হামলা চালায় জঙ্গিরা। তারা দুই পুলিশ কর্মকর্তা ও ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যা করে।

এর এক সপ্তাহের মাথায় আবারও শোলাকিয়ায় ঈদ গা মাঠের কাছে আবারও হামলা চালায় জঙ্গিরা। এতেও দুই পুলিশ সদস্য নিহত হয়। আইন-শৃঙ্খলাবাহীনির তদন্তে বেরিয়ে আসে জঙ্গি সংগঠন নব্য জেএমবির নাম।

তদন্তে বেরিয়ে আসে বেশ কয়েকজন জঙ্গি নেতারা নাম। নব্য জেএমবির সমন্বয়ক তামিম চৌধুরি আর কমান্ডার মারজানের নাম বেরিয়ে আসে তদন্তে। নারায়ণগঞ্জে পুলিশের এক অভিযানে সহযোগীসহ নিহত হন নব্য জেএমবির সমন্বয়ক তামিম চৌধুরি।

এছাড়াও রয়েছে

সুন্দরবনের দস্যু বাহিনীর ৫৭ সদস্যের আত্মসমর্পণ

আট জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ নিহত ৯

চুয়াডাঙ্গায় জামাতের নেতাকর্মীসহ আটক ৩০

নাটোরে জেএমবির ২ সদস্য গ্রেপ্তার

৯ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

কারওয়ান বাজারে ডিএনসিসির অভিযান, জরিমানা

ইবিএলের বুথে নিরাপত্তা কর্মীর মৃতদহ

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ ৯ জন নিহত

যুক্তরাষ্ট্রে প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হওয়ার পথে অনেকটা এগুলেন স্টেসি

রোহিঙ্গাদের দায়িত্ব ভাগাভাগিতে জোরালো উদ্যোগ নেয়া আহ্বান যুক্তরাজ্যের

শেখ হাসিনার ভারত সফর শেষে ছাত্রলীগের কমিটি

ঈদে ফিটনেস বিহীন গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি