শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০১৭ (১৩:৫২)

গুলশান হামলার অন্যতম হোতা মারজান নিহত

মারজান

গুলশান হামলার অন্যতম হোতা জঙ্গিনেতা মারজান ও তার এক সহযোগী সাদ্দাম রাজধানীর মোহাম্মদপুরে বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে মোহম্মদপুরের বেড়িবাধে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এতে নিহত হন নব্য জেএমবির কমান্ডার মারজান। তার সঙ্গে মারা যায় সাদ্দাম নামের নব্য জেএমবির আরেক সদস্য। সাদ্দাম উত্তরাঞ্চলের বিভিন্ন জঙ্গি হামলার হোতা।

স্বরাষ্ট্রমন্ত্রী তার নিজ বাসায় সাংবাদিকদের আরো জানান, মারজানের মৃত্যুর মধ্য দিয়ে নব্য জেএমবি আরো দুর্বল হয়ে পড়েছে। আর যেসব সঙ্গি রয়েছে তারাও খুব দ্রুত ধরা পড়বে।

গত বছর ১ জুলাই একটি রাতে গুলশানে হলি আর্টিজান বেকারি ও রেস্তোঁরায় হামলা চালায় জঙ্গিরা। তারা দুই পুলিশ কর্মকর্তা ও ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যা করে।

এর এক সপ্তাহের মাথায় আবারও শোলাকিয়ায় ঈদ গা মাঠের কাছে আবারও হামলা চালায় জঙ্গিরা। এতেও দুই পুলিশ সদস্য নিহত হয়। আইন-শৃঙ্খলাবাহীনির তদন্তে বেরিয়ে আসে জঙ্গি সংগঠন নব্য জেএমবির নাম।

তদন্তে বেরিয়ে আসে বেশ কয়েকজন জঙ্গি নেতারা নাম। নব্য জেএমবির সমন্বয়ক তামিম চৌধুরি আর কমান্ডার মারজানের নাম বেরিয়ে আসে তদন্তে। নারায়ণগঞ্জে পুলিশের এক অভিযানে সহযোগীসহ নিহত হন নব্য জেএমবির সমন্বয়ক তামিম চৌধুরি।

এই ক্যাটাগরীর আরও খবর

সাতক্ষীরায় আনসারউল্লাহর ২ সদস্য আটক

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নুরুল ইসলাম নিহত

লামায় যৌথ অভিযানে ২৫টি আগ্নেয়াস্ত্র-গুলিসহ ৪ জন আটক

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনায় বিএনপির দুই নেতাকে জিজ্ঞাসাবাদ

মানববন্ধন শেষে আটক হলো বিএনপি নেতা দুদু

বিএনপির চেয়ারপারসনের যত মামলা

কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেনি খালেদার ডিভিশনের কাগজপত্র

পুলিশের বিশেষ অভিযানে নড়াইল-কুমিল্লায় আটক ৪৪

বিভিন্ন জাতিগোষ্ঠীর ভাষা সুরক্ষার অঙ্গীকারে ইউনেস্কো

ভাষা দিবসে মিলিত হলো দুই বাংলার মানুষেরা

দেশ এখন গণতন্ত্রহীন: মির্জা ফখরুল

এদিনেই রচিত হয় রক্তঝরা ইতিহাস