গুলশান হামলার অন্যতম হোতা মারজান নিহত

শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০১৭ (১৩:৫২)
গুলশান-হামলার-অন্যতম-হোতা-মারজান-নিহত

মারজান

গুলশান হামলার অন্যতম হোতা জঙ্গিনেতা মারজান ও তার এক সহযোগী সাদ্দাম রাজধানীর মোহাম্মদপুরে বেড়িবাঁধ এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে মোহম্মদপুরের বেড়িবাধে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এতে নিহত হন নব্য জেএমবির কমান্ডার মারজান। তার সঙ্গে মারা যায় সাদ্দাম নামের নব্য জেএমবির আরেক সদস্য। সাদ্দাম উত্তরাঞ্চলের বিভিন্ন জঙ্গি হামলার হোতা।

স্বরাষ্ট্রমন্ত্রী তার নিজ বাসায় সাংবাদিকদের আরো জানান, মারজানের মৃত্যুর মধ্য দিয়ে নব্য জেএমবি আরো দুর্বল হয়ে পড়েছে। আর যেসব সঙ্গি রয়েছে তারাও খুব দ্রুত ধরা পড়বে।

গত বছর ১ জুলাই একটি রাতে গুলশানে হলি আর্টিজান বেকারি ও রেস্তোঁরায় হামলা চালায় জঙ্গিরা। তারা দুই পুলিশ কর্মকর্তা ও ১৭ বিদেশিসহ ২২ জনকে হত্যা করে।

এর এক সপ্তাহের মাথায় আবারও শোলাকিয়ায় ঈদ গা মাঠের কাছে আবারও হামলা চালায় জঙ্গিরা। এতেও দুই পুলিশ সদস্য নিহত হয়। আইন-শৃঙ্খলাবাহীনির তদন্তে বেরিয়ে আসে জঙ্গি সংগঠন নব্য জেএমবির নাম।

তদন্তে বেরিয়ে আসে বেশ কয়েকজন জঙ্গি নেতারা নাম। নব্য জেএমবির সমন্বয়ক তামিম চৌধুরি আর কমান্ডার মারজানের নাম বেরিয়ে আসে তদন্তে। নারায়ণগঞ্জে পুলিশের এক অভিযানে সহযোগীসহ নিহত হন নব্য জেএমবির সমন্বয়ক তামিম চৌধুরি।

এই ক্যাটাগরীর আরও খবর

কলকাতায় আটক জঙ্গিদের ডায়েরিতে বাংলাদেশি ব্লগারের নাম

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যানকে দুদকে তলব

তনুর পরিবার ঢাকা সিআইডি কার্যালয়ে

ঢাবিতে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াত চক্রের তনয়সহ গ্রেপ্তার ৮

পানামা-প্যারাডাইস পেপার্সে নাম এসেছে তাদের বিরুদ্ধে অনুসন্ধানের পরামর্শ

অ্যালায়েন্সের চেয়ারম্যান পঙ্কজ গ্রেপ্তার