সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিনারের মূল বেদীতে উঠে ফুল দিয়ে শহীদ দিবসের মর্যাদা নষ্ট করেছেন বিএনপি নেত্রী: প্রধানমন্ত্রী Desh TV Logo ৭ সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ-মিশুক মুনীর নিহতের ঘটনার মামলায় বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ড Desh TV Logo নরসিংদীর আলোকবালীতে ৩ ভাই-বোনকে গলাটিপে হত্যা, ঘাতক বড় ভাই আটক Desh TV Logo গাইবান্ধার সংসদ সদস্য লিটন হত্যায় গ্রেপ্তার সাবেক সাংসদ আবদুল কাদের খান ১০ দিনের রিমান্ডে; শাহীন, মেহেদী, হান্নান ও রানা হত্যাকাণ্ড ঘটায়: রংপুর পুলিশের ডিআইজি Desh TV Logo বিএনপিকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে অভিহিত করেছে কানাডার ফেডারেল কোর্ট Desh TV Logo দলীয় নয়, নিরপেক্ষ সরকারের অধীনেই হতে হবে আগামী জাতীয় নির্বাচন: খন্দকার মোশাররফ Desh TV Logo ভোলার মনপুরায় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশসহ আহত ২৫ Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্র থেকে অবৈধ অভিবাসীদের বহিষ্কারে আরও কঠোর নির্দেশনা জারি ট্রাম্প প্রশাসনের Desh TV Logo হংকংয়ের সাবেক প্রধান নির্বাহী ডোনাল্ড স্যাংয়ের ২০ মাসের কারাদণ্ড Desh TV Logo কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের হত্যায় জড়িত অভিযোগে কুয়ালালামপুরে উত্তর কোরিয়ার দূতাবাসের এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে শনাক্ত করেছে মালয়েশিয়া Desh TV Logo খেলা: রোল বল বিশ্বকাপ: ইরানের কাছে ১১-৩ গোলে হেরে সেমিফাইনাল থেকে বিদায় বাংলাদেশ পুরুষ দলের Desh TV Logo চ্যাম্পিয়ন্স লিগ: ম্যানচেস্টার সিটি ৫-৩ মোনাকো, অ্যাতলেটিকো মাদ্রিদ ৪-২ বেয়ার লেভারকুসেন; আজকের খেলা: পোর্তো-জুভেন্টাস, সেভিয়া-লিস্টার (রাত পৌনে ২টা) Desh TV Logo ইউরোপা লিগ: সেন্ত এতিয়েঁ-ম্যান ইউ (রাত ১১টা) Desh TV Logo ভ্যাট সম্পর্কে জানতে কল করুন ১৬৫৫৫ নম্বরে: এনবিআর Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

মাদার হাউসে হামলার পরিকল্পনা করেছিল মুসা: এনআইএ

রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬ (১৯:০৯)
মাদার-হাউসে-হামলার-পরিকল্পনা-করছিল-মুসা-এনআইএ

মাদার হাউসে হামলার পরিকল্পনা করেছিল মুসা: এনআইএ

চলতি বছরের জুলাইয়ে পশ্চিমবঙ্গের বর্ধমান থেকে গ্রেপ্তার হওয়া আইএস সমর্থক ও জেএমবি সদস্য মোহাম্মদ মুসা কলকাতার মাদার হাউসে হামলার পরিকল্পনা করছিল বলে জানিয়েছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা- এনআইএ।

মাদার হাউসে নিয়মিত যাওয়া-আসা করা ব্রিটিশ, আমেরিকা, রাশিয়া ও ইউরোপের পর্যটকরাই এ হামলার লক্ষ্য ছিল বলে জানা গেছে। শুক্রবার মুসার বিরুদ্ধে দেয়া চার্জশিটে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

কলকাতার কেন্দ্রে অবস্থিত চ্যারিটি মিশনারির সদরদপ্তর মাদার হাউস যুক্তরাষ্ট্র, রাশিয়া ও ইউরোপীয় ইউনিয়নের পর্যটকদের অন্যতম আকর্ষণের কেন্দ্র। আর এই বাড়িতেই হামলার পরিকল্পনা করেছিল আইএস সমর্থক ও জেএমবি সদস্য মোহাম্মদ মুসা।

এ বিষয়ে মোবাইল অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে আবু সুলাইমান, সাফি ওমরের মতো সন্দেহভাজন জঙ্গিদের সঙ্গে আলোচনা করতো মুসা। তার বিরুদ্ধে শুক্রবার দেয়া চার্জশিটে এসব কথা জানিয়েছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা এনআইএ।

এনআইএর এক কর্মকর্তা জানান, মধ্যপ্রাচ্যে আইএসের বিরুদ্ধে হামলার প্রতিশোধ হিসেবে মাদার হাউসে আসা ব্রিটিশ, আমেরিকা ও রাশিয়া, ইউরোপের পর্যটকদের হত্যা করতে চেয়েছিল মুসা।

জিজ্ঞাসাবাদে তদন্ত কর্মকর্তাদের মুসা জানিয়েছে, আইএস নেতৃত্বের কাছে মাদার হাউসের মতো বড় ধরনের হামলার জন্য সাহস ও সক্ষমতার প্রমাণ দিতে এক ব্যবসায়ীকে হত্যার পরিকল্পনাও ছিল তার।

পশ্চিমবঙ্গের বীরভূম জেলার লাভপুরে বেড়ে ওঠা মুসাকে গত চার জুলাই বর্ধমান রেল স্টেশনে একটি ট্রেন থেকে ছুরিসহ গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছে ব্যবসায়ীকে হত্যার চিত্র ধারণের জন্য একটি ক্যামেরাও ছিল।

২৫ বছর বয়সী মুসাকে বর্তমানে কলকাতার হাই সিকিউরিটি আলিপুর সেন্ট্রাল জেলে রাখা হয়েছে। চলতি বছরের এক জুলাইয়ে ঢাকার হলি আর্টিজান রেস্তোরায় হামলার সঙ্গে যোগসূত্র রয়েছে কিনা তা খতিয়ে দেখতে তাকে জিজ্ঞাসাবাদ করছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন-এফবিআই এবং বাংলাদেশের র্যা ব কর্মকর্তারা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮