আদালত

ksrm

বুধবার, ১৪ মার্চ, ২০১৮ (১৮:১৪)

ট্রাস্ট দুর্নীতি মামলা: খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত

খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত করেছে আপিল বিভাগ। পাশাপাশি এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, আদালত একপক্ষের বক্তব্য শুনেই এই নির্দেশ দিয়েছে বলে অভিযোগ করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। এই আদেশের বিরুদ্ধে তারা চেম্বার আদালতে আপিল করলে আগামি রোববার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি বুধবার সকালে আপিল বিভাগে শুরু হয়। শুনানির শুরুতে দুদকের আইনজীবী তার বক্তব্য উপস্থাপন করার পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত করার পাশাপাশি এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেয়।

এই আদেশের পর খালেদা জিয়ার আইনজীবীরা প্রধান বিচারপতিকে বলেন, তিনি একতরফা শুনেই আদেশ দিয়েছেন, তাদেরকে তো শুনানির সুযোগই দেয়া হলো না। তখন প্রধান বিচারপতি বলেন, কার কথা শুনতে হবে, কারটা শুনতে হবে না--তা কি আপনাদের কাছ থেকে জানতে হবে। এরপর আবারো একই কথা খালেদা জিয়ার আইনজীবীরা উত্তেজিত হয়ে বললে, প্রধান বিচারপতি তাকে থ্রেট না করতে বলেন।

খালেদা জিয়ার আইনজীবীরা অভিযোগ করে বলেছেন তাদের কোনো বক্তব্য না শুনেই আপিল বিভাগ একতরফাভাবে এই আদেশ দিয়েছে। রোববারের আগেই লিভ টু আপিল করা হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশ মঙ্গলবার প্রকাশিত হয়। ওই দিন বিকেলেই হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে ওই আদেশ ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে ৮ ফেব্রুয়ারি থেকে কারাভোগ করছেন বিএনপি চেয়ারপারসন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর

ডাকসু নির্বাচন: হাইকোর্টের রায় স্থগিত চেয়ে ঢাবির আপিল

আলোকচিত্রী শহিদুল আলমের ডিভিশন বহাল

খালেদার অনুপস্থিতিতেই বিচার প্রশ্নে আদেশ ২০ সেপ্টেম্বর

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পরবর্তী শুনানি দিন ১৭- ১৮ সেপ্টেম্বর

খালেদার অনুপস্থিতিতেই বিচার চলবে কি না জানতে চেয়েছে বিচারক

আইনমন্ত্রীর বক্তব্য অপমানজনক: বার সভাপতি

মোহাম্মদপুরে লাইসেন্সবিহীন ১৪টি হাসপাতাল-ক্লিনিক বন্ধের নির্দেশ

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরো ১০ কোটি টাকা অনুদানের ঘোষণা প্রধানমন্ত্রীর

রোহিঙ্গা নির্যাতনে তদন্ত শুরু আইসিসির

সিদ্ধিরগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১

এবার টিভি আনতে যাচ্ছে ওয়ানপ্লাস