আদালত

বুধবার, ১৪ মার্চ, ২০১৮ (১৮:১৪)

ট্রাস্ট দুর্নীতি মামলা: খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত

খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত করেছে আপিল বিভাগ। পাশাপাশি এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, আদালত একপক্ষের বক্তব্য শুনেই এই নির্দেশ দিয়েছে বলে অভিযোগ করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। এই আদেশের বিরুদ্ধে তারা চেম্বার আদালতে আপিল করলে আগামি রোববার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি বুধবার সকালে আপিল বিভাগে শুরু হয়। শুনানির শুরুতে দুদকের আইনজীবী তার বক্তব্য উপস্থাপন করার পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত করার পাশাপাশি এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেয়।

এই আদেশের পর খালেদা জিয়ার আইনজীবীরা প্রধান বিচারপতিকে বলেন, তিনি একতরফা শুনেই আদেশ দিয়েছেন, তাদেরকে তো শুনানির সুযোগই দেয়া হলো না। তখন প্রধান বিচারপতি বলেন, কার কথা শুনতে হবে, কারটা শুনতে হবে না--তা কি আপনাদের কাছ থেকে জানতে হবে। এরপর আবারো একই কথা খালেদা জিয়ার আইনজীবীরা উত্তেজিত হয়ে বললে, প্রধান বিচারপতি তাকে থ্রেট না করতে বলেন।

খালেদা জিয়ার আইনজীবীরা অভিযোগ করে বলেছেন তাদের কোনো বক্তব্য না শুনেই আপিল বিভাগ একতরফাভাবে এই আদেশ দিয়েছে। রোববারের আগেই লিভ টু আপিল করা হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশ মঙ্গলবার প্রকাশিত হয়। ওই দিন বিকেলেই হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে ওই আদেশ ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে ৮ ফেব্রুয়ারি থেকে কারাভোগ করছেন বিএনপি চেয়ারপারসন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুই জনের মৃত্যুদণ্ড

জামিন পেলেন আসিফ

কুমিল্লার মামলায় জামিন পাননি খালেদা জিয়া

কুমিল্লার মামলায় খালেদার জামিন শুনানি মুলতবি

খালেদার কুমিল্লার মামলার শুনানি রোববার পর্যন্ত মুলতবি

নড়াইলেও খালেদার জামিন নামঞ্জুর

খালেদা জিয়ার যুক্তিতর্কের দিন পিছিয়ে ২৮ জুন ধার্য

চাঁদাবাজির মামলায় চট্টগ্রামে ছাত্রলীগর সাবেক সম্পাদক নুরুল কারাগারে

সাত জেলায় সড়ক দুর্ঘটনায় ৩৩ জনের প্রাণহানী

টাঙ্গাইল-চুয়াডাঙ্গায় ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত

নারিকেলের সন্দেশ তৈরীর রেসিপি

ফেসবুকে গ্রুপ চালিয়ে আয়ের সুযোগ!