আদালত

বুধবার, ১৪ মার্চ, ২০১৮ (১৮:১৪)

ট্রাস্ট দুর্নীতি মামলা: খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত

খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত করেছে আপিল বিভাগ। পাশাপাশি এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, আদালত একপক্ষের বক্তব্য শুনেই এই নির্দেশ দিয়েছে বলে অভিযোগ করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। এই আদেশের বিরুদ্ধে তারা চেম্বার আদালতে আপিল করলে আগামি রোববার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি বুধবার সকালে আপিল বিভাগে শুরু হয়। শুনানির শুরুতে দুদকের আইনজীবী তার বক্তব্য উপস্থাপন করার পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ খালেদা জিয়ার জামিন রোববার পর্যন্ত স্থগিত করার পাশাপাশি এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেয়।

এই আদেশের পর খালেদা জিয়ার আইনজীবীরা প্রধান বিচারপতিকে বলেন, তিনি একতরফা শুনেই আদেশ দিয়েছেন, তাদেরকে তো শুনানির সুযোগই দেয়া হলো না। তখন প্রধান বিচারপতি বলেন, কার কথা শুনতে হবে, কারটা শুনতে হবে না--তা কি আপনাদের কাছ থেকে জানতে হবে। এরপর আবারো একই কথা খালেদা জিয়ার আইনজীবীরা উত্তেজিত হয়ে বললে, প্রধান বিচারপতি তাকে থ্রেট না করতে বলেন।

খালেদা জিয়ার আইনজীবীরা অভিযোগ করে বলেছেন তাদের কোনো বক্তব্য না শুনেই আপিল বিভাগ একতরফাভাবে এই আদেশ দিয়েছে। রোববারের আগেই লিভ টু আপিল করা হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশ মঙ্গলবার প্রকাশিত হয়। ওই দিন বিকেলেই হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে ওই আদেশ ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে ৮ ফেব্রুয়ারি থেকে কারাভোগ করছেন বিএনপি চেয়ারপারসন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

প্রার্থিতা ফিরে পেতে রুহুল আমিন-দুলুর রিট

প্রার্থিতা ফিরে পেতে খালেদার আপিল

জামিন পেলেন হাসনা হেনা

খালেদার জামিন নিয়ে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিলের নির্দেশ

২৪ ঘণ্টার মধ্যে আব্বাসের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়েরে নির্দেশ

শিক্ষার্থী আত্মহত্যা: জাতীয় নীতিমালা তৈরিতে কমিটি গঠনের নির্দেশ

সিইসির নিয়োগ বৈধতা নিয়ে করা রিট খারিজ

দণ্ড মাথায় নিয়ে নির্বাচন নয়: আপিল বিভাগ

সর্বশেষ খবর

প্রত্যাহার: জাতীয় ঐক্য দিল ২৬ প্রার্থী, আ’লীগ স্পষ্ট করেনি

বিএনপির সংকট অভ্যন্তরে: কাদের

পাকিস্তান দূতাবাসে ফখরুলের বৈঠক ষড়যন্ত্রের অংশ: আ’লীগ

শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে একদল শিক্ষার্থী