আদালত

ksrm

শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭ (২১:১৭)

রানার জামিন স্থগিতের আদেশ চলমান থাকবে

আমানুর রহমান খান রানা

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সংসদ সদস্য আমানুর রহমান খান রানার জামিন স্থগিতের আদেশ চলমান থাকবে জানিয়ে এ সংক্রান্ত হাইকোর্টোর রুল নিষ্পত্তির আদেশ দিয়েছে আপিল বিভাগ।

বৃহস্পতিবার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আমানুরের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে এ আদেশ দিয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও এমপি রানার পক্ষে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদএবং তার সঙ্গে ছিলেন মোস্তাফিজুর রহমান ও রুশো মোস্তফা।

এর আগে গত রোববার এমপি রানার জামিন বিষয়ে আদেশ সংশোধন চেয়ে করা আবেদনের শুনানির জন্য ১৯ অক্টোবর দিন ধার্য করে আপিল বিভাগ।

গত ৮ মে সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেয়া জামিন চার মাসের জন্য স্থগিত করে আপিল বিভাগ। একইসঙ্গে এ মামলা ছয় মাসের জন্য নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দেয়া হয়।

উল্লেখ, ০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ শহরের কলেজপাড়ায় নিজ বাসার সামনে গুলিবিদ্ধ হয়ে নিহত হন। ঘটনার দুই দিন পর নিহতের স্ত্রী বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেন। পরে মামলাটি জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তরিত হয়। তদন্ত কর্মকর্তা টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের তৎকালীন উপপরিদর্শক অশোক কুমার সিংহ (পিপিএম) হত্যাকাণ্ডে এ সাংসদের সম্পৃক্ততার প্রমাণ পান।

দীর্ঘ দিন তদন্ত শেষে ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি ১৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের তৎকালীন পরিদর্শক গোলাম মাহফীজুর রহমান। গত বছরের ১৮ সেপ্টেম্বর এমপি রানা আদালতে আত্মসমর্পণ করলে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন বিচারক। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জিয়া চ্যারিটেবল মামলার রায় ২৯ অক্টোবর

খালেদার অনুপস্থিতিতে বিচারকাজ চলবে

খালেদা জামিন বাড়ল ১৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি

২১ আগস্ট গ্রেনেড হামলা: রায়ে অসন্তোষ প্রকাশ আসামিপক্ষের আইনজীবীদের

তারেকের সম্পৃক্ততার প্রমাণ মিলেছে ২য় তদন্ত প্রতিবেদনে

রায়ে সন্তোষ প্রকাশ রাষ্ট্রপক্ষের আইনজীবীদের

১৯ জনের মৃত্যুদণ্ড, ১৯ জনের যাবজ্জীবন, ১১ সরকারি কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে সাজা

মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারীদের নেতৃত্বশূন্য করতেই গ্রেনেড হামলা

দুই জঙ্গি আস্তানায় অভিযান, নিহত ২

ভেঙে গেল ২০ দলীয় জোট

মতবিরোধ থাকলেও নির্বাচন পরিচালনায় ব্যত্যয় ঘটবে না: সিইসি

প্রেস কাউন্সিল শক্তিশালী করতে আইন সংশোধন: ইনু