৫৭ ধারায় গ্রেপ্তার খুলনার সাংবাদিক লতিফের জামিন

বুধবার, ০২ আগস্ট, ২০১৭ (১৫:৪৯)
আইনের-৫৭-ধারায়-গ্রেপ্তার-খুলনার-সাংবাদিক-আব্দুল

আব্দুল লতিফ

আইসিটি আইনের ৫৭ ধারায় গ্রেপ্তার খুলনার সাংবাদিক আব্দুল লতিফকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে আদালত।

বুধবার খুলনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাবিন পুলিশ রিপোর্ট আসা পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী মতিয়ার রহমান মোল্লা বলেন, অনলাইনে যে সংবাদটি প্রকাশিত হয়েছিলো সেটি শুধু শেয়ার করেছিলেন লতিফ—এ কারণে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হতে পারে না।

এছাড়া মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দর নিজেই বলেন, প্রকাশিত সংবাদে তার কোনো মানহানি হয়নি তারপরও সুব্রত কুমার ফৌজদার অতিউৎসাহী হয়ে মামলা দায়ের করেছেন।

গত সোমবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় করা মামলায় সাংবাদিক আবদুল লতিফ মোড়লকে ডুমুরিয়া উপজেলার খরসংঘ গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। মঙ্গলবার দুপুরে খুলনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-২ এ হাজির করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

লতিফ খুলনা থেকে প্রকাশিত 'দৈনিক প্রবাহের' ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি । তার বিরুদ্ধে সোমবার রাতে মামলাটি করেন যশোর থেকে প্রকাশিত 'দৈনিক স্পন্দনের' ডুমুরিয়া প্রতিনিধি সুব্রত কুমার ফৌজদার।

প্রসঙ্গত: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দর বিতরণ করা একটি ছাগল পরের দিন মারা যায়। ওই ছাগলের মৃত্যুর খবর ফেসবুকে শেয়ার করার তার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন সুব্রত কুমার নামের একজন।

এই ক্যাটাগরীর আরও খবর

ট্রাস্ট দুর্নীতি মামলা: পরর্বতী শুনানি ৩০ নভেম্বর

নাজমীন হত্যা মামলায় একজনের ফাঁসি

গাইবান্ধার আজিজসহ ৬ জনের মৃত্যুদণ্ড

মুক্তিযোদ্ধার ন্যূনতম বয়সের গেজেট কেন অবৈধ নয়, হাইকোর্টে রিট

গাইবান্ধার আজিজসহ ৬ জনের রায় বুধবার

সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু ভাস্কর্য নির্মাণ- জাদুঘর স্থাপন চেয়ে রিট