সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের যে খবর বিদেশি সংবাদ মাধ্যমে এসেছে তা ভিত্তিহীন: প্রধানমন্ত্রীর কার্যালয় Desh TV Logo প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের যে খবর বিদেশি সংবাদ মাধ্যমে এসেছে এ খবরের সত্যতা পাওয়া যায়নি: আমু Desh TV Logo মিয়ানারকে অবশ্যই রোহিঙ্গাদের ওপর সহিংসতা বন্ধ করতে হবে ও তাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে: জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপ গ্রান্ডি Desh TV Logo রাজধানীর বাড্ডায় একটি বাড়িতে আগুন লেগে একজনের মৃত্যু, দগ্ধ ২ Desh TV Logo বিসিবির বার্ষিক প্রতিবেদন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছে সাবেক পরিচালক মোবাশ্বের হোসেন Desh TV Logo ৭ রাজবাড়িতে পুলিশের বিশেষ অভিযানে আটক ৩০ Desh TV Logo নড়াইলের বড়াইগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়ার পূর্ব উপকূলে আন্তর্জাতিক আকাশসীমায় মার্কিন বোমারু বিমানের শক্তি প্রদর্শন Desh TV Logo যুক্তরাজ্যের পূর্ব লন্ডনে একটি শপিং মলে দুর্বৃত্তদের ছোড়া ‘অ্যাসিড হামলায়’ আহত ৬ Desh TV Logo খেলা: ক্রিকেট: বেনোনিতে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের একমাত্র প্রস্তুতি ম্যাচ ড্র, দ্বিতীয় ইনিংসে ইমরুল-সাব্বিরের হাফ সেঞ্চুরি, ৯ উইকেটে ২৩৫ রানে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস ঘোষণা Desh TV Logo ইন্দোরের হল্কার স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া Desh TV Logo ফুটবল: এএফসি বাছাইপর্বে রাত পৌনে ১১টায় কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ Desh TV Logo লা লিগা: রিয়াল মাদ্রিদ ২-১ আলাভেস, বার্সেলোনা ৩-০ জিরোনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’ করার মামলায় জামিন পেলেন ইমরান

রবিবার, ১৬ জুলাই, ২০১৭ (১৭:২৪)
প্রধানমন্ত্রীকে-নিয়ে-‘কটূক্তি’-করার-মামলায়-জামিন-পেলেন-ইমরান

ইমরান এইচ সরকার

সুপ্রিম কোটে প্রাঙ্গণে ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও মঞ্চের কর্মী সনাতন উল্লাস।

রোববার ঢাকার মহানগর হাকিম এসএম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

পরে শুনানি শেষে বিচারক পাঁচ হাজার টাকা মুচলেকায় তা মঞ্জুর করেছেন।

ইমরান ও সনাতনের পক্ষে জামিনের শুনানি করেন আইনজীবী প্রকাশ বিশ্বাস, জীবনানন্দ জয়ন্ত ও তানজিম আল ইসলাম। বাদীপক্ষে ছিলেন নোমান হোসাইন তালুকদার।

গত ৩১ মে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী এ মামলা দায়ের করেন।

মামলার আর্জিতে বলা হয়, গত ২৮ মে মশাল মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘যে কটূক্তি’ করা হয়েছে তাতে বাংলাদেশের নাগরিক হিসেবে তিনি ক্ষুব্ধ, অপমানিত। যেহেতু বাদী বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের আদর্শ ধারণ করেন এবং আওয়ামী লীগের প্রধান হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কারণে বাদীর নিজেরও মানহানি হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকজন ছাত্রলীগ নেতার উদ্যোগে একটি মিছিল পরবর্তী সমাবেশে সেদিন ইমরান এইচ সরকারকে শাহবাগে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণের আন্দোলনের সূচনায় অনলাইন অ্যাক্টিভিস্ট হিসেবে এর আহ্বায়কের দায়িত্ব নেন ইমরান।

গণজাগরণবিরোধী হেফাজতের ‘দাবি মেনে’ পাঠ্যপুস্তকে বিভিন্ন লেখা বাদ দেয়ার পর সম্প্রতি সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য সরানোর দাবিতে প্রধানমন্ত্রীর সমর্থনের প্রতিক্রিয়া আসে মঞ্চের কর্মীদের কাছ থেকে।

ওই সময় এক প্রতিক্রিয়ায় ইমরান বলেছিলেন, মৌলবাদীদের ‘তুষ্ট করতে নোংরা রাজনৈতিক খেলায়’ নেমেছে সরকার, ‘আখের গোছাতে ব্যবহার করছে’ ধর্মকে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০