আদালত

সোমবার, ১৯ জুন, ২০১৭ (১৩:৪০)

বনানীতে ছাত্রী ধর্ষণ: অভিযোগ গঠনের শুনানি ৯ জুলাই

বনানীতে ছাত্রী ধর্ষণ

রাজধানীর বনানীতে ‘রেইন ট্রি’ হোটেলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণ মামলায় সাফাত আহমেদসহ ৫ আসামির বিরুদ্ধে আনা অভিযোগ গঠনের শুনানির জন্য ৯ জুলাই ধার্য করেছে আদালত।

সোমবার সকালে ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শফিউল আজম আসামিদের জামিন না মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

অভিযুক্ত ৫ জন হলেন: আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু সাদমান সাকিফ, নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী।

গত ১২ জুন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শফিউল আজম অভিযোগপত্র গ্রহণের জন্য ১৯ জুন দিন ধার্য করা হয়। পরে ঢাকার মুখ্য মহানগর হাকিম হাফিজুর রহমান মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারের জন্য বদলির আদেশ দেন। আদেশ অনুযায়ী মামলাটির নথি ওই ট্রাইব্যুনালে পাঠিয়ে দেয়া হয়।

এর আগে ৮ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিম দোলোয়ার হোসেনের আদালতে সাফাতসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা পুলিশের নারী সহায়তা ও তদন্ত বিভাগের পরিদর্শক ইসমত আরা এমি। অভিযোগপত্রে সাক্ষী করা হয়েছে ৪৭ জনকে।

প্রসঙ্গত, সাদনান সাকিফের প্ররোচণায় গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে ধর্ষণের শিকার হন বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণী। ঘটনার এক মাসেরও বেশি সময় পর ২ মে রাজধানীর বনানী থানায় ধর্ষণের অভিযোগ করেন তারা।

পুলিশের কাছে লিখিত অভিযোগে দুই তরুণী বলেন, আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমের ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু নাঈম আশরাফ (প্রকৃত নাম আবদুল হালিম) ঘটনার রাতে তাদের দু’জনকে সারা রাত হোটেলটির দুটি কক্ষে আটকে অস্ত্রের মুখে ধর্ষণ করে।

সেই ঘটনার ভিডিও ধারণ করে সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)। ঘটনার দীর্ঘদিন পর অভিযোগের কারণ হিসেবে তারা (দুই তরুণী) সামাজিকভাবে হেয় হবেন ভেবে এতদিন ঘটনাটি গোপন রেখেছিলেন বলে উল্লেখ করেন।

পরে ওই ঘটনায় সাফাত আহমেদের আরেক বন্ধু সাদনান সাকিফ ছাড়াও সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদকেও দায়ী করা হয়।

এছাড়াও রয়েছে

খালেদার জামিন আবেদনের শুনানি আগামী রোববার

খালেদা জিয়ার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি

আরো দুই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন

রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ

ঢাকা ট্রিবিউনের নাজিমের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রুল

পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ হাইকোর্টের

আরো ৩ মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন খালেদার

রাজীবের দুই ভাইকে ক্ষতিপূরণের আদেশ কাল

গাঁজা সীমান্তে ফিলিস্তিনি বিক্ষোভকারী আহত

সরকার দেশটাকে মৃত্যু উপত্যকা বানিয়েছে: মান্না

সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হলো নেইমারের

করোপরেট কর কমানো নিয়ে দোটানায় জাতীয় রাজস্ব বোর্ড