বনানীতে ধর্ষিত ২ তরুণীর আদালতে জবানবন্দি

বৃহস্পতিবার, ১১ মে, ২০১৭ (১৮:৫২)
বনানীতে-ধর্ষিত-২-তরুণীর-আদালতে-জবানবন্দি

হাইকোর্ট

বনানী হোটেলে ধর্ষণের শিকার দুই তরুণী আদালতে জবাবনবন্দী দিয়েছেন। নারী ও শিশু দমন আইনের ২২ ধারায় ঢাকা মহানগর হাকিম আদালতে তারা জবানবন্দী দেন। এক তরুনীর জব্দ করা পোশাক রাসায়নিক পরীক্ষারও নির্দেশ দিয়েছেন আদালত।

তবে এই ঘটনার তদন্তের অগ্রগতি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী থেকে বৃহস্পতিবারও কোনো বক্তব্য পাওয়া যায় নি। এখন পর্যন্ত আসামীদের কাউকেই প্রেপ্তার করতে পারেনি পুলিশ।

রাজধানীর বনানী একটি হোটেলে ধর্ষণের শিকার দুই তরুনী জবানবন্দী দিতে বৃহস্পতিবার সকালে উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেষ্টিগেশন থেকে মুখ্য মহানগর আদালতে যান। মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমীনের আদালতের খাস কামরায় তারা প্রায় ৩ ঘণ্টা জবানবন্দী দেন।

এ বিষয়ে সরকার পক্ষের আইনজীবী জানান, তাদের এ জবানবন্দী মামলা তদন্তের অগ্রগতিতে সহায়তা করবে।

এদিকে, ধর্ষণের সত্যতা যাচাইয়ে বনানী থানা পুলিশ এক তরুনীর ঘটনার দিন পরিধেয় বস্ত্র আলামত হিসেবে জব্দ করেন। আর এই পোশাক রাসায়নিক পরীক্ষা নিরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজে ফরেনসিক বিভাগে পাঠানোর নির্দেশ দিয়েছে মহানগর মুখ্য হাকিম।

ঢাকা মেডিকেল ফরেনসিক বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে তারা আলামত পরীক্ষার পরই ধর্ষণের পুরোপুরি নিশ্চিত হতে পারবেন।

গত ৬ মে বনানী থানায় দায়ের করা ধর্ষণ মামলার এজাহারে বলা হয়, গত ২৮ মার্চ পূর্ব পরিচিত সাফাত আহমেদ ও নাঈম আশরাফ দুই তরুণীকে জন্মদিনের কথা বলে দাওয়াত দেয়।

বনানীর রেইনট্রি হোটেলে একটি কক্ষে আটকে রেখে অস্ত্রের মুখে রাতভর তাদের ধর্ষণ করে সাফাত ও তার বন্ধু নাঈম। তাদের সহযোগিতা করে সাফাতের ড্রাইভার বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

আরেক আসামি সাদমান সাফিক ঘটনার পর থেকেই আপসের জন্য নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিল বলে গণমাধ্যমকে জানিয়েছেন নির্যাতনের শিকার দুই শিক্ষার্থী। এখনও পর্যন্ত পুলিশ আসামীদের কাউকেই গ্রেপ্তার করতে পারেনি।

এই ক্যাটাগরীর আরও খবর

মামলা দেয়া হয়েছে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে: খালেদা জিয়া

রংপুরে তাণ্ডব: অভিযুক্ত টিটু রায় ৪ দিনের রিমান্ডে

ফরহাদের বিরুদ্ধে মামলার অনুমতি চায় ডিবি

সাবেক বিচারপতি জয়নুলকে দেয়া চিঠির বৈধতা পর্যবেক্ষণসহ নিষ্পত্তি

লেকহেড গ্রামার স্কুল খুলে দেয়ার নির্দেশ

শোলাকিয়ায় জঙ্গি হামলা: সোহেল মাহফুজ ৩ দিনের রিমান্ডে