সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়ছে মানুষ, রেলস্টেশন-বাস টার্মিনালে ভিড়; গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট; ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ Desh TV Logo দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পরবর্তী শুনানি ২৯ জুন Desh TV Logo পবিত্র লাইলাতুল কদর আজ Desh TV Logo রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে ছিনতাইকারী চক্রের ৮ সদস্য ও মহাখালী থেকে মলমপার্টির ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo কুমিল্লায় চান্দিনায় ১৮ হাজার পিস ইয়াবাসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: ইরাকের মসুলে ঐতিহাসিক আল-নুরি মসজিদ উড়িয়ে দিয়েছে আইএস: দাবি ইরাকী সেনাবাহিনীর; তবে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোটের বিমান হামলাকে দায়ী করছে আইএস Desh TV Logo যুক্তরাষ্ট্রের মিশিগানে বিমানবন্দরে পুলিশ কর্মকর্তা ছুরিকাহত, এফবিআই বলছে সন্ত্রাসী হামলা Desh TV Logo ব্রাসেলসে ইইউ সম্মেলনে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা ও ব্রেক্সিট নিয়ে আলোচনা হবে Desh TV Logo খেলা: ক্রিকেট: সাউদাম্পটনে ৩ টি-টোয়েন্টির প্রথমটিতে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড; স্কোর: দক্ষিণ আফ্রিকা ১৪২/৩, ২০ ওভার (ভিলিয়ার্স ৬৫*, বিহারডিয়েন ৬৪*); ইংল্যান্ড ১৪৩/১, ১৪.৩ ওভার (বেয়ারস্টো ৬০*, হেইলস ৪৭*) Desh TV Logo আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক লুক রঙ্কি Desh TV Logo ফুটবল: কনফেডারেশন্স কাপে ‘এ’ গ্রুপের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর একমাত্র গোলে রাশিয়াকে হারিয়েছে পর্তুগাল Desh TV Logo টেনিস: সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন বরিস বেকারকে দেউলিয়া ঘোষণা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

উপহার আত্মসাতের মামলায় এরশাদ খালাস

মঙ্গলবার, ০৯ মে, ২০১৭ (১৯:১৪)
উপহার-আত্মসাতের-মামলায়-এরশাদ-খালাস

এইচএম এরশাদ

রাষ্ট্রপতি থাকা অবস্থায় উপহার সামগ্রী রাষ্ট্রীয় কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগে দুর্নীতির মামলায় ৩ বছরের সাজার রায় বাতিল করে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদকে খালাস দিয়েছে হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাই কোর্ট বেঞ্চ দুই যুগের পুরনো এ মামলার রায় ঘোষণা করেন।

এরশাদের সাজা বাড়াতে রাষ্ট্রপক্ষের করা আপিল খারিজ করে জাতীয় পার্টির চেয়ারম্যানের আপিল হাইকোর্ট মঞ্জুর করেছে। এরশাদের বিরুদ্ধে এক কোটি ৯০ লাখ ৮১ হাজার ৫৬৫ টাকা আর্থিক অনিয়মের অভিযোগ আনা হয়েছিল।

এর আগে কয়েক দফা শুনানি শেষে গত ১২ এপ্রিল মামলার রায় ঘোষণার জন্য ৯মে তারিখ ঠিক করেছিলেন আদালত।

দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। এরশাদের পক্ষে ছিলেন আইনজীবী সিরাজুল ইসলাম।

গত ৯ মার্চ হাই কোর্টে এ মামলায় আপিল শুনানি শেষ হলে ২৩ মার্চ রায়ের দিন রাখা হয়। তবে এরশাদের সাজা বাড়াতে রাষ্ট্রপক্ষের দুটি আপিল অনিষ্পন্ন থাকায় সেদিন আর রায় না দিয়ে বিচারপতি মো. রুহুল কুদ্দুস মামলার সব ফাইল পাঠিয়ে দেন প্রধান বিচারপতির কাছে।

পরে প্রধান বিচারপতি ৩টি আপিল একসঙ্গে নিষ্পত্তির জন্য বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর বেঞ্চে পাঠান।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বর্তমানে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের মর্যাদায় রয়েছেন। বিএনপিবিহীন সংসদে বিরোধীদলীয় নেতার ভূমিকায় আছেন তার স্ত্রী রওশন এরশাদ।

উল্লেখ্য, ১৯৮৩ সালের ১১ ডিসেম্বর থেকে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রপতি থাকাকালে বিভিন্ন উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেওয়ার অভিযোগ ওঠে এরশাদের বিরুদ্ধে। ওই অভিযোগে ১৯৯১ সালের ৮ জানুয়ারি তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর উপ-পরিচালক সালেহ উদ্দিন আহমেদ সেনানিবাস থানায় এরশাদের বিরুদ্ধে মামলাটি করেন।

১৯৯২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় বিশেষ জজ আদালত এরশাদকে তিন বছরের কারাদণ্ড দেয়। একইসঙ্গে ওই অর্থ ও একটি টয়োটা ল্যান্ডক্রুজার গাড়ি বাজেয়াপ্ত করার নির্দেশ দেয়া হয়। ওই রায়ের বিরুদ্ধে হাই কোর্টে আপিল করেন এরশাদ। ২০১২ সালের ২৬ জুন সাজার রায়ের বিরুদ্ধে এরশাদের আপিলে পক্ষভুক্ত হয় দুদক।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television Ramadan Sehree & Iftar Time
২৬ রমযান ২২ জুন, বৃহস্পতি 2017-06-22 06:00:00
সাহরী
৩:৩৯
ফজর
৩:৪৫
ইফতার
৬:৫২
২৭ রমযান ২৩ জুন, শুক্র 2017-06-23 06:00:00
সাহরী
৩:৩৯
ফজর
৩:৪৫
ইফতার
৬:৫৩
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০