সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ক্ষতিগ্রস্ত হাওর অঞ্চলে ত্রাণ সহায়তা বাড়ানোর পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া নির্দেশ প্রধানমন্ত্রীর Desh TV Logo মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সঙ্গীতশিল্পী লাকী আখান্দের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা Desh TV Logo সর্বোচ্চ ২ বছর কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানার বিধান রেখে মৎস সঙ্গ নিরোধ আইনের খসড়ায় মন্ত্রিসভার নীতিগত অনুমোদন Desh TV Logo ক্ষমতা নিয়ে যথেচ্ছাচারের কারণেই হাওরে মহাবিপর্যয় ঘটেছে: সুলতানা কামাল, হাওরকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণার দাবি Desh TV Logo আবহাওয়া অনুকূল হওয়ায় সদরঘাট থেকে নৌযান চলাচল শুরু Desh TV Logo রানা প্লাজা ট্র্যাজেডির ৪ বছর আজ Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু, মোট নিহত ১৩ Desh TV Logo সুনামগঞ্জ পাগনা হাওড়ের বাঁধ ভেঙে গেছে Desh TV Logo নাটোরের লালপুরে বজ্রপাতে একজনের মৃত্যু, আহত ২ Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন নৌবহর কার্ল ভিনসন নিজেদের সমুদ্রসীমায় অনুপ্রবেশ করলেই পারমাণবিক হামলা চালানোর হুশিয়ারি উত্তর কোরিয়ার Desh TV Logo খেলা: ফুটবল: ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে এফ এ কাপের ফাইনালে উঠেছে আর্সেনাল, ফাইনালে তাদের প্রতিপক্ষ চেলসি Desh TV Logo লা লিগা: এল ক্লাসিকোতে মেসির জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে হারালো বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ২-৩ বার্সেলোনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

রাজন হত্যাকাণ্ড: ডেথ রেফারেন্স- আপিলের রায় ১১ এপ্রিল

রবিবার, ১২ মার্চ, ২০১৭ (১৭:৫০)
রাজন-হত্যাকাণ্ড-ডেথ-রেফারেন্স-আপিলের-রায়-১১-এপ্রিল

শেখ সামিউল আলম রাজন

সিলেটের সবজি বিক্রেতা শিশু শেখ সামিউল আলম রাজন হত্যা মামলায় ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন) ও আসামিদের করা আপিলের ওপর আগামী ১১ এপ্রিল রায় দিন ঠিক করেছে হাইকোর্ট।

রোববার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ১৯তম দিনে শুনানি শেষে আজ রায়ের এই দিন ঠিক করেছে।

এর আগে গত ৩০ জানুয়ারি পেপারবুক উপস্থাপনের মধ্য দিয়ে শুনানি শুরু করে রাষ্ট্রপক্ষ। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির, সহকারী অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম ও বিলকিস ফাতেমা।

আসামিপক্ষে ছিলেন এস এম আবুল হোসেন, বেলায়েত হোসেন, শাহরিয়ায় ও শহিদ উদ্দিন চৌধুরী। পলাতক এক আসামির পক্ষে রাষ্ট্রনিযুক্ত হিসেবে ছিলেন আইনজীবী হাসনা বেগম।

রাজন হত্যা মামলায় বিচারিক আদালতের রায়ে ১০ আসামির মধ্যে চার জনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন কারাদণ্ড, তিন জনের সাত বছর করে এবং অপর দুজনের এক বছর করে কারাদণ্ড দেয় আদালত। পলাতক পাভেল আহমেদ ছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত অপর তিন আসামি আপিল ও জেল আপিল করেছে। এ ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত নূর মিয়ার আপিলের ওপর শুনানি হয়েছে।

উল্লখ, সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ ২০১৫ সালের ৮ জুলাই শিশু রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। হত্যাকারীরাই সেই নির্যাতনের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়। এ নিয়ে দেশজুড়ে তোলপাড় ও ক্ষোভের সৃষ্টি হয়। তদন্ত শেষ করে ওই বছরের ১৬ আগস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ১৭ কার্যদিবস বিচারিক কার্যক্রম শেষে ওই বছরের ৮ নভেম্বর বিচারিক আদালত রায় দেয়।

রায়ে আসামিদের মধ্যে কামরুল ইসলাম, ময়না চৌকিদার, তাজউদ্দিন আহমদ বাদল ও জাকির হোসেন পাভেল আহমদের ফাঁসির আদেশ হয়। কামরুলের সহযোগী নূর মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড এবং কামরুলের তিন ভাই মুহিত আলম, আলী হায়দার ও শামীম আহমদকে (পলাতক) সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এক বছর করে দণ্ড হয় দুলাল আহমদ ও আয়াজ আলীর।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০