সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছেন, তিনি বাংলাদেশের পাশেই আছেন, রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ প্রয়োগে ওআইসি’র প্রতি আহ্বান, রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায় বাংলাদেশের প্রশংসা করেছে: নিউইয়র্কে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে জাতিসংঘে ৫ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর, দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান Desh TV Logo রাখাইনে রোহিঙ্গা গ্রামে বাড়িঘরে এখনো আগুন জ্বলছে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল Desh TV Logo রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণ ও পুনর্বাসনে সেনাবাহিনী কাজ শুরু করেছে Desh TV Logo জঙ্গি অর্থায়নে জড়িত থাকার অভিযোগে রাজধানী থেকে ১১ জনকে গ্রেপ্তার করেছে র্যা ব Desh TV Logo নওগাঁয় বাসের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত Desh TV Logo আন্তর্জাতিক: জম্মু ও কাশ্মির সীমান্তে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে ৬ পাকিস্তানি নাগরিক নিহত, দাবি পাকিস্তান সেনাবাহিনীর Desh TV Logo মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এবং উত্তর কোরীয় নেতা উনের বাকযুদ্ধকে কিন্ডাগার্টেনের শিশুদের ঝগড়ার সঙ্গে তুলনা করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী Desh TV Logo জার্মানিতে কাল জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ, জনমত জরিপে প্রতিদ্বন্দ্বী মার্টিন শুলজের চেয়ে এগিয়ে চ্যান্সেলর মেরকেল Desh TV Logo ইন্দোনেশিয়ার বালিতে আগ্নেয়গিরির অগ্নুৎপাতের আশঙ্কা, সর্বোচ্চ সতর্কতা জারি, ১০ হাজার লোককে সরিয়ে নেওয়া হয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বেনোনিতে প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ; স্কোর: বাংলাদেশ-৩০৬/৭ ডি. ও ৬/০ (ইমরুল ৪*, লিটন ২*), দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ ৩১৩/৮ ডি. Desh TV Logo ই ডেন গার্ডেন্সে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫০ রানে হারিয়েছে ভারত Desh TV Logo ফুটবল: উলফসবুর্গের বিপক্ষে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে বায়ার্ন মিউনিখ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

রেলের নিয়োগ দুর্নীতি: মৃধার বিরুদ্ধে আদালতে সম্পূরক অভিযোগপত্র

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী, ২০১৭ (১৯:০০)
রেলের-নিয়োগ-দুর্নীতি-মৃধার-বিরুদ্ধে-আদালতে-সম্পূরক-অভিযোগপত্র

ইউসুফ আলী মৃধা

নিয়োগ দুর্নীতির অভিযোগে দায়ের সাত মামলায় রেলওয়ে পূর্বাঞ্চলের বরখাস্ত হওয়া মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধার বিরুদ্ধে আদালতে সম্পূরক অভিযোগপত্র জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বৃহস্পতিবার চট্টগ্রাম আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাধারণ নিবন্ধন (জিআর) শাখায় এসব অভিযোগপত্র দেয়া হয়।

অভিযোগপত্রে ইউসুফ মৃধাকে ৭টি মামলায় আসামি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর ২০১৬ সালের ৩ জানুয়ারি ইউসুফ আলী মৃধার বিরুদ্ধে দায়ের করা সাত মামলার নথি অধিকতর তদন্তের জন্য দুদকে ফেরত পাঠান।

দুই বছর আগে এসব মামলায় মৃধাকে অব্যাহতির সুপারিশ করে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছিল। এরপর চলতি বছরের ৩ ও ৫ জানুয়ারি সাতটি মামলার সম্পূরক অভিযোগপত্র দুর্নীতি দমন কমিশন-দুদক অনুমোদন দেয়।

মামলাগুলোর মধ্যে তিনটির পুনঃতদন্ত করেন দুদকের রাজশাহী কার্যালয়ের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া (চট্টগ্রাম বিভাগীয় পরিচালক) এবং চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক সৈয়দ আহমদ। সয়দ আহমদ করেন চারটির পুনঃতদন্ত।

সৈয়দ আহমদ বলেন, তদন্তে ইউসুফ আলী মৃধার জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে তাই সবগুলো মামলাতেই তাকে আসামি করা হয়েছে। দুদকের প্রধান কার্যালয়ে অনুমোদন পাওয়ার পর সম্পূরক অভিযোগপত্র জমা দেয়া হয়েছে।

রেলের ১৩টি ক্যাটাগরিতে ১ হাজার ১১৭জন কর্মী নিয়োগের প্রক্রিয়া নিয়ে অনিয়মের তথ্য পায় দুদক।

দুদকের প্রাথমিক অনুসন্ধানের পর বলা হয়, ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে রেলওয়ের পূর্বাঞ্চলের বিভিন্ন পদে ১ হাজার ১১৭ জনকে নিয়োগের ক্ষেত্রে ব্যাপক অনিয়ম হয়েছিল। সেই তথ্যের ভিত্তিতে ২০১২ সালে মৃধার বিরুদ্ধে বন্দরনগরীর কোতোয়ালি থানায় ১৪টি মামলা করা হয়।

তদন্ত শেষে সাতটি মামলায় ইউসুফ আলী মৃধাকে অব্যাহতির সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয় দুদক।

পূর্ব রেলের সহকারী লোকোমাস্টার পদে নিয়োগে অনিয়মের অভিযোগে করা একটি মামলায় নিয়োগ পরীক্ষার খাতা মূল্যায়নকারী তিন শিক্ষককে অভিযোগপত্রে আসামি করা হলে অব্যাহতি চেয়ে হাইকোর্টে আবেদন করেন তারা।

তার পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের ২৪ মে হাইকোর্টের একটি বেঞ্চের দেয়া আদেশে মৃধাকে বাদ দিয়ে ওই মামলাটিতে অভিযোগপত্র ‘যথার্থ হয়নি উল্লেখ করে তাকে অন্তর্ভুক্ত করেই মামলা পরিচালনায় নিম্ন আদালতকে নির্দেশ দেয়।

এরপর অভিযোগ থেকে মৃধার বাদ পড়া সাত মামলা পুনঃতদন্তের নির্দেশ দেয় চট্টগ্রামের মহানগর দায়রা জজ আদালত।

উল্লেখ, ২০১২ সালে দুদক অনুসন্ধান শুরুর পর আত্মগোপনে গিয়েছিলেন মৃধা। এরপর ২০১৪ সালের ৩ মার্চ তিনি চট্টগ্রাম আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান বিচারক। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগেও মৃধার বিরুদ্ধে আদালতে আলাদা মামলা আছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০