সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ট্রাস্ট দুর্নীতি মামলা: খালেদার অসমাপ্ত বক্তব্য ২৬ জানুয়ারি

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭ (১৩:৩৮)
ট্রাস্ট-দুর্নীতি-মামলা-আদালতে-খালেদা-জিয়া

খালেদা জিয়া

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য ২৬ জানুয়ারি দিন ধার্য করেছে আদালত। বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

খালেদা জিয়া সকাল ১০টা ৫৩ মিনিটে মিনিটে আদালতে উপস্থিত হয়ে সময়ের আবেদন দাখিল করেন। পরে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, মামলাটির সাক্ষী বাতিলের আবেদনটি আদালত নামঞ্জুর করেছে। তাই এর বিরুদ্ধে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছে। তাই আদালতের কাছ থেকে সময়ের আবেদন করা হয়েছে।

এর আগে ৫ জানুয়ারি একই কারণে সময়ের আবেদন দাখিল করলে আদালত তা মঞ্জুর করে ১২ জানুয়ারি অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য নতুন দিন ধার্য করে।

গত ১ ডিসেম্বর বেগম খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করে সাফাই সাক্ষী দেবেন বলে আদালতকে বলেন। এরপর আত্মপক্ষ সমর্থনে আংশিক বক্তব্য প্রদান করে সময়ের আবেদন করেন তিনি।

মামলার এজাহার থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১২ সালের ১৬ জানুয়ারি মামলা তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলার অপর আসামিরা হলেন: খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী (পলাতক), হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০