সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১০ জনের ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ড, বিস্ফোরক আইনের মামলায় ৯ জনকে ২০ বছর করে কারাদণ্ড Desh TV Logo নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধি গেজেট আকারে প্রকাশে ৮ অক্টোবর পর্যন্ত সরকারকে সময় দিয়েছে আপিল বিভাগ Desh TV Logo নতুন ফসল না ওঠা পর্যন্ত বন্যার্তদের ত্রাণ সহায়তা দেওয়া হবে: দিনাজপুরে প্রধানমন্ত্রী Desh TV Logo কোরবানীর ঈদে পশুর চামড়ার দাম নির্ধারণ: ঢাকায় লবনযুক্ত গরুর চামড়া প্রতি বর্গফুট ৫০-৫৫ টাকা ও ঢাকার বাইরে ৪০-৪৫ টাকা নির্ধারণ, খাসির চামড়া সারাদেশে ২০-২২ টাকা Desh TV Logo টাঙ্গাইলে রেললাইনের মাটি সরে যাওয়ায় রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ Desh TV Logo ঈদযাত্রা: তৃতীয় দিনের মতো ট্রেনের আগাম টিকিট বিক্রি; আজ দেওয়া হচ্ছে ২৯ আগস্টের টিকিট Desh TV Logo আন্তর্জাতিক: আইএসকে হটিয়ে ইরাকের উত্তরাঞ্চলীয় এলাকা তাল আফারের নিয়ন্ত্রণ নিতে স্থল অভিযান শুরু করেছে সরকারি সেনারা Desh TV Logo যুক্তরাষ্ট্রের বস্টনে ডানপন্থী সমাবেশের বিরুদ্ধে বর্ণবাদ বিরোধীদের ব্যাপক বিক্ষোভ, আটক ২৭ Desh TV Logo ভারতের উত্তর প্রদেশে ট্রেন দুর্ঘটনায় ২৩ জনের মৃত্যু, আহত দেড়শতাধিক Desh TV Logo খেলা: ক্রিকেট: ভেন্যু জটিলতায় বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় না অস্ট্রেলিয়া দল, ম্যাচের আগের দিন পর্যন্ত অপেক্ষার প্রস্তাব বিসিবির Desh TV Logo বোর্ডের ছাড়পত্র পেলে এ সপ্তাহেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলতে যাবেন মাহমুদুল্লাহ রিয়াদ Desh TV Logo ডাম্বুলায় ১ম ওয়ানডেতে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করছে শ্রীলঙ্কা Desh TV Logo এজবাস্টন টেস্ট: গোলাপি বলে একদিনেই ওয়েস্ট ইন্ডিজের ১৯ উইকেটের পতন, তিন দিনেই ইনিংস ও ২৯০ রানে দিবা-রাত্রির টেস্ট জিতলো ইংল্যান্ড; স্কোর: ইংল্যান্ড ৫১৪/৮ (ডিক্লে.), ওয়েস্ট ইন্ডিজ ১৬৮ ও ১৩৭ Desh TV Logo ফুটবল: বিপিএল: চট্টগ্রাম আবাহনী-রহমতগঞ্জ (বিকাল ৫টা) Desh TV Logo ইংলিশ প্রিমিয়ার লিগ: চেলসি-টটেনহাম (রাত ৯টা), স্টোক ১-০ আর্সেনাল, লিভারপুল ১-০ প্যালেস, সোয়ানসি ০-৪ ম্যানইউ Desh TV Logo স্প্যানিশ লিগ: বার্সেলোনা-রিয়াল বেতিস (রাত সোয়া ১২টা), রিয়াল মাদ্রিদ-দেপোর্তিভো লা করুনা (রাত সোয়া ২টা) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়
ট্রাস্ট দুর্নীতি মামলা

খালেদার ২ মামলার শুনানি ১২ জানুয়ারি

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারী, ২০১৭ (১৮:৪২)
আত্মপক্ষ-সমর্থনে-আদালতে-খালেদা-জিয়া

খালেদা জিয়া

দুর্নীতি দমন কমিশন দুদকের দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১২ জানুয়ারি দিন ঠিক করেছে আদালত।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে বিশেষ জজ আদালতে উপস্থিত হন বিএনপি চেয়ারপারসন। একইদিনে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাতেও হাজিরা দেন তিনি। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রাষ্ট্রপক্ষের এক সাক্ষীকে আসামিপক্ষ নতুন করে জেরার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে একই দিন ধার্য করেছে আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দেন বকশিবাজারের আলিয়া মাদ্রাসা সংলগ্ন মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজির হয়ে চেয়ারপারসন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে গুলশানের বাড়ি থেকে আদালতের উদ্দেশে রওয়ানা হন তিনি। বিএনপি চেয়ারপারসনের আসার আগেই তার আইনজীবীসহ দলের সিনিয়র নেতারা আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে, খালেদার আদালতে আসাকে কেন্দ্র করে ওই এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থাগ্রহণ করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আশপাশের সড়কগুলোতে তল্লাশি করে অনেক গাড়ি প্রবেশ বন্ধ করে দেয়া হয়।

গত ১ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনের লিখিত বক্তব্যের আংশিক পড়ে শোনান খালেদা জিয়া। পরবর্তীতে ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে বাকি বক্তব্য দিতে সময় ধার্য করা হয়। তবে ধার্য তারিখে আদালতে হাজির না হয়ে আইনজীবীদের মাধ্যমে সময় আবেদন করেন বিএনপি চেয়ারপারসন।

আবেদন মঞ্জুর করে ২২ ডিসেম্বর তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়। ২২ ডিসেম্বর আদালতে হাজির হলে ৫ জানুয়ারি হাজিরার পরবর্তী দিন দেন বিচারক আবু আহমেদ জমাদার।

গত ১ ডিসেম্বর চ্যারিটেবল মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে আবার নেয়ার জন্য আদালতে আবেদন করা হয়। তবে শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেয়।

এ খারিজ আদেশের বিরুদ্ধে ৬ ডিসেম্বর খালেদা জিয়া হাইকোর্টে একটি রিভিশন আবেদনও করা হয়। এখন উচ্চ আদালতে ওই আবেদন শুনানির অপেক্ষায় রয়েছে।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে ২০১০ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের নামে তেজগাঁও থানায় একটি মামলা করেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুন-অর-রশিদ।

আর এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ স্ট্রাস্ট মামলাটি করে দুদক।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান