সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: বিএনপি-জামাত ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোই এমপি লিটনের কাল হয়েছিল, সংসদে প্রধানমন্ত্রী Desh TV Logo আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার মতো যোগ্য করে শিশুদের তৈরি করার আহ্বান প্রধানমন্ত্রীর Desh TV Logo টঙ্গীর তুরাগ তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমা; মোনাজাতে বিশ্বশান্তি, মুসলিম উম্মাহর ও বাংলাদেশের কল্যাণ কামনা Desh TV Logo বিএনপির মতো দলীয় লোকের নাম সার্চ কমিটিতে প্রস্তাব করেনি আওয়ামী লীগ, রাষ্ট্রপতি দল নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন: ওবায়দুল কাদের; Desh TV Logo ২০২০ সালের মধ্যে বাংলাদেশে শক্তশালী পুঁজিবাজার গড়ে উঠবে: অর্থমন্ত্রী Desh TV Logo তথ্যপ্রযুক্তি আইনে এক নারীর করা মামলায় ক্রিকেটার আরাফাত সানি একদিনের রিমান্ডে Desh TV Logo জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের তৎকালীন এপিএস ওমর ফারুক তালুকদারের ৫ বছর কারাদণ্ড Desh TV Logo মানবাতাবিরোধী অপরাধে বাগেরহাটের রাজাকার খান আশরাফ আলীসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত Desh TV Logo নারায়ণগঞ্জে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় করা ডায়েরি মামলা হিসেবে গ্রহণ করে ঢাকার সিএমএম আদালতে পাঠানোর নির্দেশ হাইকোর্টের Desh TV Logo নারায়ণগঞ্জে ৭ খুন মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত নূর হোসেনকে অন্য ৮ মামলায় আদালতে নেওয়া হয়েছে Desh TV Logo সাভার ও রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: প্রেসিডেন্ট হিসেবে প্রথম কার্যদিবসে সিআইএ’র সদরদপ্তর পরিদর্শন করেছেন ডোনাল্ড ট্রাম্প Desh TV Logo ওয়াশিংটন, নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ট্রাম্প বিরোধী বিক্ষোভ অব্যাহত, রাজপথে নেমেছে ১০ লক্ষাধিক মানুষ; বিশ্বের ৬০টির বেশি দেশে চলছে এই বিক্ষোভ Desh TV Logo ভারতের অন্ধ্রপ্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহত ৩২, আহত ৫৪ Desh TV Logo খেলা: ক্রিকেট: ক্রাইস্টচার্চ টেস্ট: বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত, বৃষ্টি না থাকলে কাল ভোর সাড়ে ৩ টায় খেলা শুরু হবে, প্রথম ইনিংসে ২৯ রানে পিছিয়ে নিউজিল্যান্ড; স্কোর: বাংলাদেশ ২৮৯, নিউজিল্যান্ড ২৬০/৭ (সাকিব ৩/৩২, রাব্বি ২/৪৮) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সাত খুন: আসামিপক্ষের আইনজীবীর যুক্তিতর্ক সম্পন্ন

মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬ (১৭:৫৪)
সাত-খুন-আসামিপক্ষের-আইনজীবীর-যুক্তিতর্ক-সম্পন্ন

সাত খুন: আসামিপক্ষের আইনজীবীর যুক্তিতর্ক সম্পন্ন

নারায়ণগঞ্জে ৭ খুনের দুটি মামলায় র্যা বের সাবেক কর্মকর্তা মেজর আরিফ হোসেনসহ দুই আসামিপক্ষের আইনজীবীর যুক্তিতর্ক মঙ্গলবার সম্পন্ন হয়েছে।

এ নিয়ে ৭ খুনের ঘটনায় ১৭ আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক সম্পন্ন হলো। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়। আদালত দুই আসামির যুক্তিতর্ক শেষে আগামী ২৭ নভেম্বর পরবর্তী তারিখ ঠিক করেছে।

রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষে ১৫ জন আসামির আইনজীবীরাও তাদের যুক্তিতর্ক উপস্থাপন করেন। সকালে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে মামলার প্রধান আসামি নূর হোসেন, র্যা বের সাবেক তিন কর্মকর্তাসহ ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়।

এরআগে, গতকাল এ মামলায় সব আসামিকে রশিতে ঝুলিয়ে ফাঁসির আবেদন করে রাষ্ট্রপক্ষ।

রাষ্ট্রপক্ষ নারায়ণগঞ্জ জেলার দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শেষে এ আবেদন জানায়।

রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষে ১৫ জন আসামির আইনজীবীরাও তাদের যুক্তিতর্ক উপস্থাপন করেন বাকি ২০ আসামির পক্ষে যুক্তিতর্কের জন্য আজ দিন ঠিক করে আদালত।

আদালতের যুক্তিতর্ক স্থাপন শেষে এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রপক্ষে সরকারি কৌঁসুলি ওয়াজেদ আলী খোকন বলেন, সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৭ মিনিট পর্যন্ত তিনি যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। ঘটনার পরিকল্পনা, বাস্তবায়নসহ এ ঘটনার প্রতিটি ধাপে আসামিদের সম্পৃক্ততা তিনি প্রমাণ করতে পেরেছেন। তাই বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী, রশিতে ঝুলিয়ে তাদের ফাঁসি দাবি করা হয়েছে।

তিনি বলেন, অভিযোগ থেকে শুরু করে আজ ছিল মামলার ৩৪তম কার্যদিবস। এ মামলার ২১ আসামি এবং ২০ সাক্ষী ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। রাষ্ট্রপক্ষ মামলার পক্ষে ১৬৪ জন সাক্ষী উপস্থাপন করেছে, যার মধ্যে ৬০ জন প্রত্যক্ষদর্শী সাক্ষী।

উল্লেখ, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের কাছ থেকে পৌর কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে অপহরণ করেন র্যাব-১১ এর কতিপয় সদস্য। এর তিনদিন পর সাত জনেরই মৃতদেহ শীতলক্ষ্যা নদীতে পাওয়া যায়।

এই ঘটনায় আরেক কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে দুটি মামলা করা হয়। অভিযোগ করা হয়, নূর হোসেনের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ নিয়ে তার প্রতিপক্ষকে খুন করেছে র্যা ব সদস্যরা।

মামলা দায়েরের পরপরই পুলিশ র্যাব-১১ এর সাবেক অধিনায়ক তারেক সাঈদ মোহাম্মদ, কর্মকর্তা মেজর (অব) আরিফ হোসেন ও লে. কমান্ডার (অব) এম এম রানাকে গ্রেপ্তার করে। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার আরেক আসামি নূর হোসেন পালিয়ে ভারতে গেলেও সেখানে ধরা পড়েন। তাকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের সূত্র থেকে জানা যায়, অপহরণ, খুন ও লাশ গুমের সঙ্গে যুক্ত এবং ঘটনাস্থলে উপস্থিত ছিলেন র্যাব-১১ এর এমন ২৩ সদস্যের নাম ও পরিচয় তাদের হাতে রয়েছে। অবশ্য তিন র্যাব কর্মকর্তারসহ সবার স্বীকারোক্তি, প্রত্যক্ষদর্শী, নূর হোসেনের দেহরক্ষী ও ঘনিষ্টজনদের স্বীকারোক্তিতে এখন পর্যন্ত ২৩ র্যাব সদস্যসহ ৩৮ জনের নাম এসেছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১